• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

একুশের ভোটের আগে গড়বেতায় ফিরছেন সুশান্ত ঘোষ, সুপ্রিম কোর্ট দিল অনুমতি, চাপ বাড়ল মমতার

একুশের ভোটের আগে গড়বেতার ডেরায় ফিরছেন সিপিএমের প্রাক্তন দাপুটে নেতা সুশান্ত ঘোষ। সুপ্রিম কোর্টের অনুমতি নিয়েই তিনি গড়বেতায় ফিরছেন। মমতা সরকার দাবি করেছিলেন সুশান্ত ঘোষ গড়বেতায় ফিরলে অশান্তি ছড়াতে পারে। রাজ্য সরকারের অভিযোগের বিরোধিতায় সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন বহিষ্কৃত সিপিএম নেতা। সেই আবেদনের প্রেক্ষিতেই মিলেছে অনুমতি।

গড়বেতায় ফিরছেন সুশান্ত

গড়বেতায় ফিরছেন সুশান্ত

সুপ্রিম কোর্টে খারিজ হয়ে গেল রাজ্যের আবেদন। গড়বেতায় যাতে সুশান্ত ঘোষকে ফিরতে না দেওয়া হয় তার জন্য আবেদন জানিয়েছিল রাজ্য সরকার। মমতা সরকারের দাবি ছিল সুশান্ত ঘোষ গড়বেতায় ফিরলে অশান্তি ছড়াবে। কিন্তু সুপ্রিম কোর্ট সুশান্ত ঘোষের আবেদনের প্রেক্ষিতে রাজ্য সরকারের দাবি খারিজ করে দেয়। এবং সুশান্ত ঘোষকে গড়বেতায় ফেরার অনুমতি দেয়।

ডিসেম্বরেই গড়বেতা

ডিসেম্বরেই গড়বেতা

ডিসেম্বরেই গড়বেতায় ফিরতে পারেন সিপিএমের প্রাক্তন দাপুটে নেতা সুশান্ত ঘোষ ২০১১ সালে বেনাচাপড়া কঙ্কাল কাণ্ডে গ্রেফতার করা হয়েছিল তাঁকে। ২০১২ সালে জামিনে ছাড়া পান তিনি। কিন্তু গড়বেতায় প্রবেশের অনুমতি পাননি প্রাক্তন সিপিএম সাংসদ। তারপরেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন তিনি। প্রায় ৮ বছর পর নিজের জেলায় ফিরবেন সিপিএম নেতা।

একুশের ভোটের উত্তাপ

একুশের ভোটের উত্তাপ

এদিকে দুই মেদিনীপুর একাই গরম করে রেখেছেন শাসক দলের নেতা শুভেন্দু অধিকারী। দলের অন্দরেই শুরু হয়েছে বিবাদ। দলের প্রতীক ছাড়া একের পর এক সভা করে দলেরই বিরুদ্ধ গোষ্ঠীর নেতাদের বিরুদ্ধে আক্রমণের তির ছুড়ছেন তিনি। নন্দীগ্রাম দিবসেও তৃণমূল কংগ্রেসের প্রতীকের বাইরে পৃথক সভা করেছেন শুভেন্দু। তার উপরে সুশান্ত ঘোষের গড়বেতায় প্রত্যাবর্তন শাসক দলের চিন্তা বাড়াবে তাতে কোনও সন্দেহ নেই।

আনন্দে সুশান্তর অনুগামীরা

আনন্দে সুশান্তর অনুগামীরা

বামফ্রন্ট জমানার শেষ দশ বছর' নামে বইটি লিখে বিতর্কে জড়িয়েছিলেন সুশান্ত ঘোষ। তারপরেই দল তাঁর উপর তদন্ত কমিটি গঠন করে। এবং সেই তদন্ত কমিটির সুপারিশ মেনেই পার্টি থেকে বহিষ্কার করা হয় সুশান্ত ঘোষকে। তবে গড়বেতায় এখনও তাঁর অনুগামীর সংখ্যার অভাব নেই। গড়বেতায় ফিরে তিনি বিজেপিতে যোগ দেবেন না নিজের রাজনৈতিক দল তৈরি করবেন তা নিয়ে জল্পনা শুরু হয়েছে। তবে তাঁর অনুগামীরা এখন থেকেই উচ্ছ্বাস শুরু করে দিয়েছেন।

কলকাতা : টিএমসি দলটা আর থাকবে না, বিস্ফোরক দিলীপ ঘোষ

শুভেন্দুর গলায় এবার নয়া স্লোগান! মমতার নাম নিয়ে কী আভাস মেগা শো-এর আগে

English summary
Ex CPM MP Sushanta Ghosh will return Garbeta as Supreme Court permitted him
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X