India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভোট শিলিগুড়ি মহকুমা পরিষদে, নজরে খুন হওয়া তপন-অনুপমের ওয়ার্ডগুলি

Google Oneindia Bengali News

বাংলায় ফের একবার ভোটের দামামা। ইতিমধ্যে পাহাড়ে জিটিএ নির্বাচনের দিন ঘোষণা করা হয়েছে। সেই মতো প্রস্তুতিও শুরু হয়েছে। এবার রাজ্যের একাধিক পুরসভায় খালি থাকা ওয়ার্ডগুলিতেও উপ নির্বাচন হতে চলেছে। ভোট হবে শিলিগুড়ি মহকুমা পরিষদেও।

২০২৪ লোকসভা নির্বাচনে দিলীপের দায়িত্ব বাড়ল না কমল ? তুঙ্গে জল্পনা

রাজ্য নির্বাচন কমিশনের তরফে এই বিষয়ে একপ্রস্তু আলোচনাও সেরে ফেলেছে সরকারের সঙ্গে। নবান্নের সবুজ সঙ্কেত পাওয়ার পরেই ভোটের প্রস্তুতিতে নেমে পড়ল কমিশন।

স্বরাষ্ট্রসচিবের সঙ্গে একটি উচ্চ পর্যায়ের বৈঠক হয়

স্বরাষ্ট্রসচিবের সঙ্গে একটি উচ্চ পর্যায়ের বৈঠক হয়

আজ বুধবার এই বিষয়ে স্বরাষ্ট্রসচিবের সঙ্গে একটি উচ্চ পর্যায়ের বৈঠক হয়। যেখানে উপ নির্বাচন করা নিয়ে একাধিক বিষয়ে আলোচনা হয়। আর সেই বিস্তারিত আলোচনা'র পরেই নির্বাচনের দিন ক্ষণ চূড়ান্ত করা হয়েছে বলে খবর। তবে এখনও পর্যন্ত এই বিষয়ে সরকারি ভাবে কোনও বিজ্ঞপ্তি রাজ্য নির্বাচন কমিশনের তরফে ঘোষণা করা হয়নি। এই অবস্থায় আগামীকাল বৃহস্পতিবার সর্বদল বৈঠক ডাকা হয়েছে। আর এই বৈঠকের পরেই ভোটের চূড়ান্ত দিনক্ষণ সরকারি ভাবে ঘোষণা করা হবে বলে খবর।

শিলিগুড়ি মহকুমা পরিষদেও ভোট হবে

শিলিগুড়ি মহকুমা পরিষদেও ভোট হবে

ইতিমধ্যে জিটিএ নির্বাচনের দিন ঘোষণা করা হয়েছে। আগামী ২৭ মে এই বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। ভোট হবে আগামী ২৬ জুন। সেই প্রস্তুতি জোরকদমে চলছে। আর এই প্রস্তুতির মধ্যে এবার ভোট হবে শিলিগুড়ি মহকুমা পরিষদেও। এমনটাই জানা যাচ্ছে। আর তা হবে জিটিএ নির্বাচনের দিন অর্থাৎ ২৬ জুনই। ফলে একই দিনে দুটি হেভিওয়েট নির্বাচন ঘিরেই উত্তেজনার পারদ চড়ছে রাজ্য-রাজনীতিতে।

নজরে থাকবে ঝালদা এবং পানিহাটি

নজরে থাকবে ঝালদা এবং পানিহাটি

একই সঙ্গে ভোট হয় ছয় পুরসভার বেশ কয়েকটি ওয়ার্ডে। সেগুলির মধ্যে সবথেকে গুরুত্বপূর্ণ হল ঝালদা পুরসভার একটি আসন এবঙ্গ পানিহাটির একটি। পুরসভা ভোটের পরেই খুন হতে হয় কংগ্রেস কাউন্সিলর তপন কান্দুকে। ইতিমধ্যে এই মামলায় তদন্ত করছে সিবিআই। যদিও কাউন্সিলারের মৃত্যু পর থেকে শূন্য অবস্থায় রয়েছে ওই ওয়ার্ডটি। সেখানেই ভোট হবে। একই ভাবে যথেষ্ট গুরুত্বপূর্ণ পানিহাটিও। পানিহাটিতে কাউন্সিলর অনুপম দত্তকেও একই ভাবে খুন হতে হয়। সেখানেও ভোট যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

ভোট হবে শূন্য ওয়ার্ডগুলিতেও

ভোট হবে শূন্য ওয়ার্ডগুলিতেও

এছাড়াও চন্দননগর পুরসভার ১৭ নম্বর ওয়ার্ড, দমদম পুরসভার ৪ নম্বর ওয়ার্ড, ভাটপাড়া পুরসভার ৩ নম্বর ওয়ার্ড, দক্ষিণ দমদম পুরসভার ২৯ নম্বর ওয়ার্ডে ভোট হবে। এছাড়াও ভোট হবে ভাটপাড়া পুরসভার তিন নম্বর ওয়ার্ডে। কোথাও আইনি জটিলতা তো আবার কোথাও প্রার্থীর মৃত্যুর কারণে থমকে ছিল ভোট প্রক্রিয়া। সেই সমস্ত সমস্যা কাটিয়েই এবার ভোট হতে চলেছে খালি ওয়ার্ডগুলিতে।

সব জায়গাতে জিতবে-

সব জায়গাতে জিতবে-

এই প্রসঙ্গে কুণাল ঘোষ জানান, সরকার গণতন্ত্রে বিশ্বাসী। আর সেই কারনে গণতান্ত্রিক পদ্ধতিতে সব জায়গাতে ভোট হবে এটাই স্বাভাবিক বলে দাবি তৃণমূল মুখপত্রের। তবে যেখানেই যখন ভোট হবে তৃণমূল জিতবে বলেই আশা কুণালের। তবে ইতিমধ্যে বিজেপি সহ বিরোধীরা সন্ত্রাস নিয়ে ফের একবার সরব হতে শুরু করেছে।

English summary
election on 26th June in Panihati, Jhalda and other 4 wards of West Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X