• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আধাসেনার বজ্র আঁটুনিতেই ভোট, কোন ছকে বিধানসভা নির্বাচনের পরিকল্পনায় শান দিচ্ছে কমিশন

কেন্দ্রীয় বাহিনীর বজ্র আঁটুনিতেই এবার একুশের বিধানসভা ভোট করানোর কথা ভাবছে কেন্দ্র। সূত্রের খবর ১ লক্ষ কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করতে চলেছে নির্বাচন কমিশন। সুষ্ঠু ও অবাধ ভোটের দাবিতে বিজেপি। সেই দাবিকেই অগ্রাধিকার দিচ্ছে নির্বাচন কমিশন এমনই অভিযোগ করেছেন বামেরা। আবাধ ও সুষ্ঠু ভোট করানোর দাবি জানিয়েছিল সব রাজনৈতিক দল। কিন্তু বিজেপির দাবিকে অগ্রাধিকার দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছে বামেরা।

১ লক্ষ কেন্দ্রীয় বাহিনী

১ লক্ষ কেন্দ্রীয় বাহিনী

এবারের ভোটে ১ লক্ষ কেন্দ্রীয় বািহনী মোতায়েন করা হবে রাজ্যে। এমনই সিদ্ধান্ত নিতে চলেছে নির্বাচন কমিশন। আগে থেকেই কেন্দ্রীয় বাহিনীর দাবিতে সরব হয়েছিল বিজেপি। এই নিয়ে নির্বাচন কমিশনে গিয়ে দরবারও করে এসেছেন। তরপরেই কেন্দ্রীয় বাহিনী নিয়ে নির্বাচন কমিশনের এই তৎপরতা বলে মনে করা হচ্ছে। প্রাথমিক ভাবে অনুমান করা হচ্ছে বুথ বেড়ে যাওয়াতেই নির্বাচন কমিশন বাহিনী বাড়াচ্ছে বলে মনে করা হচ্ছে। শান্তি পূর্ণ ভোট পরিচালনা করা মূল উদ্দেশ্য সেকারণেই ১০০ বাহিনী মোতায়েনের চিন্তাভাবনা।

বিজেপির কথা শুনে কাজ

বিজেপির কথা শুনে কাজ

বােমরা দাবি করেছে বিজেপির কথা শুনে কাজ করছে নির্বাচন কমিশন। সেটা একেবারেই ঠিক হবে। সুষ্ঠু ও অবাধ নির্বাচন চাইলেও সেটা কোনও বিশেষ দলের মদতে কাজ করা ঠিক হবে না। দিল্লির পুলিশ যে দল চালায় তারাই যদি বাংলায় নির্বাচন পরিচালনা করতে বাহিনী পাঠায় তাহলে ঠিক হবে না বলে পাল্টা অভিযোগ করেছেন তাঁরা। এই নিয়ে তৎপর হয়েছে কংগ্রেসও।

রাজ্যপালের টুইট

রাজ্যপালের টুইট

এদিকে সোমবার সকালেই রাজ্যপাল জগদীপ ধনখড় ফের রাজ্য সরকারকে আক্রমণ করে টুইট করেছে। জাতীয় ভোটার দিবসে রাজ্যে সুষ্ঠু ও অবাধ ভোটের দাবিতে সরব হয়েছেন ধনখড়। রাজ্যে পুলিস প্রশাসন পক্ষপাত না করে নিরপেক্ষ ভাবে কাজ করুক টুইটে লিখেছেন রাজ্যপাল। তারপরেই রাজভবনের সঙ্গে নবান্নের সংঘাত নতুন করে চরমে উঠেছে। রাজ্যপালকে পাল্টা আক্রমণ করে ফিরহাদ হাকিম বলেছেন রাজ্যে ভয়ের পরিবেশ তৈরি করতে চাইছেন রাজ্যপাল।

কবে ভোট রাজ্যে

কবে ভোট রাজ্যে

ফেব্রুয়ারির প্রথম সপ্তাহেই সম্ভবত রাজ্যে বিধানসভা ভোটের নির্ঘণ্ট ঘোষণা করবে নির্বাচন কমিশন। এপ্রিল থেকে মে মাসের মধ্যেই রাজ্যে ভোট শেষ করতে চাইছে তারা। ৬ থেকে ৭ দফায় ভোট করানোর কথা ভাবা হচ্ছে। ইতিমধ্যেই এই নিয়ে দফায় দফায় আলোচনা সেরে ফেলে নির্বাচন কমিশনের আধিকারিকরা।

কলকাতাঃ ভয়াবহ অগ্নিকাণ্ড নারকেলডাঙ্গায়

বঙ্গবিজেপির ভোট ময়দানে তুরুপের তাস 'রথযাত্রা'! পদ্ম-মহলের অন্দরে কোন স্ট্র্যাটেজি নিয়ে বৈঠক

English summary
Election commission will send 1 lakh central force for Bengal assembly election 2021
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X