• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজ্যের আইন-শৃঙ্খলা নিয়ে পুলিশ কর্তার সঙ্গে বেঠক, কী সিদ্ধান্ত নেবে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ

বুধবার কলকাতায় এলেন ভারপ্রাপ্ত মুখ্য নির্বাচন কমিশনার সুনীল আরোরা। আজ সন্ধ্যাবেলায় তিনি কলকাতা বিমানবন্দরে নামেন। একুশের বিধানসভা নির্বাচন কিভাবে সম্পন্ন হবে তা খতিয়ে দেখতে তিনি কলকাতায় এসেছেন। তাঁর সঙ্গে বুধবার কলকাতায় আসে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ। এদিন সকালেই এডিজি আইন-শৃঙ্খলা জ্ঞানবন্ত সিংয়ের সঙ্গে আলোচনা করে কমিশনের ফুল বেঞ্চ। তাঁকে কড়া বার্তাও দেওয়া হয় বলে জানা গিয়েছে। এর আগে বিরোধী দলগুলির পক্ষ থেকে রাজ্যে অবাধ ও শান্তিপূর্ণ ভোটের দাবি জনিয়ে নানা অভিযোগ জমা পড়েছে কমিশনে। জানা গিয়েছে রাজ্যের জমা করা রিপোর্টে সন্তুষ্ট নয় কমিশন।

দফায় দফায় বৈঠক করবে নির্বাচন কমিশন

দফায় দফায় বৈঠক করবে নির্বাচন কমিশন

তিন দিনের এই সফরে দফায় দফায় বৈঠক করবে নির্বাচন কমিশন। মুখ্য নির্বাচন কমিশনার সুনীল আরোরার সঙ্গে থাকছেন দুই উপনির্বাচন কমিশনার রাজীব কুমার ও সুদীপ জৈন। তিন দিনের এই সফরে রাজ্যের বিধানসভা নির্বাচনের যাবতীয় প্রস্তুতি খতিয়ে দেখবেন তাঁরা। পাশাপাশি সুষ্ঠুভাবে নির্বাচন করার ক্ষেত্রে আর কী কী করণীয় তারও একটা খসড়া তৈরি করা হবে। ওয়াকিবহাল মহলের মতে, এই দফার বৈঠকের পরেই নির্ধারণ হতে পারে ভোটের দিনক্ষণ।

বিধানসভা নির্বাচনের রূপরেখা কি হতে চলেছে

বিধানসভা নির্বাচনের রূপরেখা কি হতে চলেছে

কলকাতা বিমানবন্দরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে সুনীল আরোরা বলেন, ২২ জানুয়ারি সাংবাদিক বৈঠক করে তিনি জানাবেন বিধানসভা নির্বাচনের রূপরেখা কি হতে চলেছে। তিনি আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে রাজ্য পুলিশের নোডাল অফিসারদের সঙ্গেও বৈঠক করবেন।

স্বরাষ্ট্রসচিব ও ডিজির সঙ্গে বৈঠক

স্বরাষ্ট্রসচিব ও ডিজির সঙ্গে বৈঠক

জানা গিয়েছে বৃহস্পতিবার কমিশনের ফুলবেঞ্চ দু'দফায় বৈঠক করবে। জেলা শাসক ও পুলিশের উচ্চ পদস্থ আধিকারিকদের সঙ্গে বৈঠকের পরে তিনি ডিজি এবং মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিবের সঙ্গে বৈঠক করবেন৷ শুক্রবার বৈঠকে মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়, স্বরাষ্ট্রসচিব ও ডিজি বৈঠকে উপস্থিত থাকবেন।

আরিজ আফতাবের সঙ্গে বৈঠক করে ফুল বেঞ্চ

আরিজ আফতাবের সঙ্গে বৈঠক করে ফুল বেঞ্চ

এদিকে বুধবার সন্ধ্যায় রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাবের সঙ্গে বৈঠক করে ফুল বেঞ্চ। বৈঠকে ছিলেন স্টেট পুলিশের নোডাল অফিসার তথা এডিজি আইনশৃঙ্খলা যশোবন্ত সিং। বৃহস্পতিবার বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে বৈঠক করবে নির্বাচন কমিশনের। এরপর জেলাশাসক, এসপি ও পুলিশ কমিশনারদের সঙ্গে বৈঠক করবে কমিশনের ফুল বেঞ্চ।

English summary
Election Commission's Full bench meets ADG Law And Order Gyanwant Singh, discusses present situation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X