• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রতীকের নিচে বিজেপি লেখা! অভিযোগ নিয়ে তৃণমূলকে 'ধাক্কা' কমিশনের

এদিন নির্বাচন কমিশনে কার্যত ধাক্কা খেল তৃণমূল কংগ্রেস। ইভিএম-এ পদ্মফুল প্রতীকের নিচে বিজেপি লেখা রয়েছে বলে অভিযোগ করেছিল তৃণমূল কংগ্রেস। অন্য প্রতীকের নিচে দলের নাম লেখা না থাকলেও, কেন বিজেপি-র নাম রয়েছে, তা নিয়ে প্রশ্ন তুলে কমিশনের দ্বারস্থ হয়েছিল তৃণমূল। এদিন কমিশনের তরফ থেকে তৃণমূলের অভিযোগ খারিজ করে জানানো হয়, একই প্রতীকে ২০১৪ সালে লড়াই করেছিল বিজেপি।

কমিশনে তৃণমূলের অভিযোগ

প্রথমে কলকাতায় কমিশনে অভিযোগ। তারপর বিরোধী দলগুলির একাধিক নেতাকে সঙ্গে নিয়ে কমিশনে দরবার। কোনও চেষ্টাই কাজে লাগল না। এদিন ব্যারাকপুরের তৃণমূল প্রার্থী দীনেশ ত্রিবেদীকে সঙ্গে নিয়ে কংগ্রেস নেতা অভিষেক মনু সিংভির নেতৃত্বে দিল্লিতে কমিশনের দফতরে গিয়েছিল এনসিপি, আরজেডি, টিডিপি, আম আদমি পার্টিরপ নেতারা। ইভিএম-এ বিজেপির প্রতীকের নিচে বিজেপি কথাটি লেখা রয়েছে বলে অভিযোগ করেন তাঁরা।

তৃণমূলের অভিযোগ খারিজ

তৃণমূলের অভিযোগ খারিজ

এদিন তৃণমূলের অভিযোগ খারিজ করে দেয় কমিশন। সূত্রের খবর অনুযায়ী সেকথা জানিয়েও দেওয়া হয় কমিশনের যাওয়া বিরোধীদের প্রতিনিধি দলকে। কমিশন জানিয়েছে, বিজেপির প্রতীকে কমিশন স্বীকৃতি দিয়েছে। ২০১৪-তে এই একই প্রতীক ব্যবহার করা হয়েছিল বলেও কমিশনের তরফে জানিয়ে দেওয়া হয়।

বিতর্কের শুরু শুক্রবার

বিতর্কের শুরু শুক্রবার

শুক্রবার ব্যারাকপুর মহকুমা শাসকের অফিসে এবং আমডাঙার সাধনপুর হাইস্কুলে মক পোল চলার সময় প্রতীকের নিচে বিজেপি লেখা নিয়ে বিতর্ক তৈরি হয়। কলকাতায় নির্বাচন কমিশনের দফতরে গিয়ে অভিযোগ জানিয়ে আসেন পার্থ চট্টোপাধ্যায়, ডেরেক ও'ব্রায়েনরা।

English summary
Election commission rejects TMC's allegation on BJP is written under the Symbol
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X