• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভোটের চূড়ান্ত নির্ঘণ্ট নিয়ে জোরদার আলোচনা, বুধবারই বৈঠকে বসছেন নির্বাচন কমিশনের আধিকারিকরা

  • By Autri
  • |

মার্চের শুরুতেই পাঁচ রাজ্যের আসন্ন নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশের কথা শোনা গিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মুখে। এবার সেই বিষয়েই চূড়ান্ত সিদ্ধান্ত নিতে আজ বুধবার বৈঠক বসছেন নির্বচন কমিশনের শীর্ষ আধিকারিকেরা, খবর এমনটাই। এদিকে কমিশন সূত্রে জানা গিয়েছে, এখনও পর্যন্ত বাংলাতেই সবচেয়ে বেশি স্পর্শকাতর বুথ চিহ্নিত করা হয়েছে। এই বুথগুলির ভোট গ্রহণ প্রক্রিয়ার বিষয়েও চূড়ান্ত সিদ্ধান্ত নিতে চলেছে কমিশন।

এপ্রিল-মে মাস নাগাদ ভোটের সম্ভাবনা

এপ্রিল-মে মাস নাগাদ ভোটের সম্ভাবনা

সূত্রের খবর, আগামী এপ্রিল-মে মাস নাগাদই পশ্চিমবঙ্গ, অসম, তামিলনাড়ু, কেরল ও কেন্দ্রশাসিত অঞ্চল পুদুচেরিতে বিধানসভা ভোট হওয়ার সম্ভাবনা রয়েছে। প্রতিটি রাজ্যে চার থেকে পাঁচ দফায় ভোট গ্রহণের সম্ভাবনা রয়েছে বলে জানা যাচ্ছে। ভোটের নির্ঘণ্ট প্রকাশের আগে গত সপ্তাহে বাংলার মাটিতে পা রেখেছে কেন্দ্রীয় বাহিনী। ভোট পূর্বে বাংলার আইন-শৃঙ্খলা পরিস্থিতির যাতে নতুন করে অবনতি না হয় তা তদারকির জন্য কেন্দ্রীয় বাহিনীর এই আগমণ।

৭ মার্চের পর ঘোষণা হতে পারে ভোটের দিনক্ষণ

৭ মার্চের পর ঘোষণা হতে পারে ভোটের দিনক্ষণ

অন্যদিকে অসমের জনসভায় বক্তব্য রাখার সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কথায় ইঙ্গিত ছিল, ৭ মার্চের পর ঘোষণা হতে পারে ভোটের দিনক্ষণ। সূত্রের খবর, কমিশনও ওই সময়েই ভোটের নির্ঘণ্ট প্রকাশের কথা ভাবছে বলে জানা যাচ্ছে। এদিকে কমিশনের আগে মোদীর মুখ থেকে ভোট সূচির কথা শোনা যায়ও জল্পনাও হয় রাজনৈতিক মহলে। কটাক্ষের সুরে বিরোধীদের বলতে শোনা যায় উনিই কি তাহলে নির্বাচন কমিশনার ?

ভোটের দামামা বাজতেই রাজনৈতিক হিংসায় তপ্ত বাংলা

ভোটের দামামা বাজতেই রাজনৈতিক হিংসায় তপ্ত বাংলা

এদিকে বুধবার রাতেই শহরে পা রাখছেন উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন। বৃহস্পতিবার সমস্ত জেলার এসপি এবং ডিএমদের নিয়ে বৈঠকে বসবেন তিনি।এদিক আবার সোমবারই ই পশ্চিমবঙ্গ সহ একাধিক রাজ্যে আগেভাগে কেন্দ্রীয় বাহিনী পাঠানো নিয়ে বিবৃতি প্রকাশ করেছিল নির্বাচন কমিশন। যা নিয়ে রাজনৈতিক মহলে চলছে তীব্র চাপানৌতর। এদিকে ভোটের দামামা বাজতেই রাজনৈতিক হিংসায় তপ্ত হয়ে উঠেছে বাংলা সহ একাধিক রাজ্যের মাটি।

পাঁচ রাজ্যে নির্বাচন কমিশনের আধিকারিকরা

পাঁচ রাজ্যে নির্বাচন কমিশনের আধিকারিকরা

এমতাবস্থায় ভোটের নির্ঘন্ট ঠিক করতে নির্বাচন কমিশনের বুধবারের বৈঠক বিশেষ ভাবে গুরুত্বপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। এদিকে ইতিমধ্যেই এই চার রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে ঘুরে গিয়েছেন কমিশনের কর্তারা। নির্বাচনের পরিস্থিতি নিয়ে সংশ্লিষ্ট প্রশাসনের সঙ্গে বেশ কয়েক দফায় আলোচনাও হয়েছে জাতীয় নির্বাচন কমিশনের দায়িত্বপ্রাপ্ত আধিকারিকদের সঙ্গে।

নবম দিনে বৃদ্ধি পেল দৈনিক কোভিড–১৯ কেস, দেশে বাড়ছে আক্রান্তের সংখ্যানবম দিনে বৃদ্ধি পেল দৈনিক কোভিড–১৯ কেস, দেশে বাড়ছে আক্রান্তের সংখ্যা

English summary
election commission officials are meeting on wednesday to fix the date of the upcoming assembly elections
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X