• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

একুশের নির্বাচন ঘিরে আরও কড়া কমিশন! সিভিক, গ্রিন পুলিশ থেকে অফিসারদের নিয়ে কোন বার্তা স্পষ্ট

  • |

শান্তিপূর্ণ ও অবাধ ভোটের লক্ষ্যে এবার এগিয়ে যেতে শুরু করেছে রাজ্য নির্বাচন কমিশন। এদিকে ২১ এর ভোট কাঠে আসতেই কয়েকদিন আগে রাজ্যে পা রেখেছে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ। এদিন সকালে কমিশনের বৈঠকে দেখা যায় যোগ দিতে কলকাতা পুলিশের সিপি অনুজ শর্মাকে।

 অনুজ শর্মার সঙ্গে বৈঠক

অনুজ শর্মার সঙ্গে বৈঠক

প্রসঙ্গত, পর পর ২ দিন কলাকাতা পুলিশের সিপির সঙ্গে কমিশনের বৈঠক নিয়ে একাধিক আলোচনা শুরু হয়েছে। তবে জানা গিয়েছে অনুজ শর্মার সঙ্গে কলকাতা পুলিশের বৈঠক আগে থেকেই নির্ধারিত ছিল। এটি নতুন করে কোনও ঘটনা নয়। জানা গিয়েছে , সূত্রের দাবি, জামিন অযোগ্য ধারায় গ্রেফতারি পরোয়ানা নিয়ে কলকাতা পুলিশের সিপি অনুজ শর্মার ভূমিকায় অসন্তুষ্ট কমিশন।

বদলি নয় , সাসপেন্ড!

বদলি নয় , সাসপেন্ড!

কমিশন নিজের অবস্থান স্পষ্ট করে বলে দিয়েছে কোনও অফিসারের বিরুদ্ধে অভিযোগ মিললে আর বদলি নয়, বরং তাঁকে সোজা সাসপেন্ড করা হবে। প্রয়োজনে ব্যবস্থা নেওয়া হবে বিভাগীয় ব্যবস্থা। বৈঠকে প্রশ্ন তোলা হয়, সিভিক ও গ্রিন পুলিশদের নিয়ে, সাফ জানানো হয়, ভোটের কাজে কিছুতেই কার্যকরী করা হবে না সিভিক ও গ্রিন পুলিশকে। এদিকে আজ রাজ্যের মুখ্যসচিব, স্বরাষ্ট্র সচিবদের সঙ্গে বৈঠকে বসার কথা কমিশনের।

 কোন দুই জেলা ঘিরে অসন্তোষ

কোন দুই জেলা ঘিরে অসন্তোষ

প্রসঙ্গত এসপি, জেলা শাসকদের সঙ্গে ইতিমধ্যেই কমিশনরের বৈঠক হয়েছে। তাতে কোচবিহার ও হাওড়ার রিপোর্ট নিয়ে কমিশন অসন্তোষ প্রকাশ করেছে বলে খবর। এদিকে, জামিন অযোগ্য ধারায় মামলা নিয়েও কয়েকটি ক্ষেত্রে অসন্তোষ প্রকাশ করেছে কমিশন।

 রাজনৈতিক দলের বার্তা

রাজনৈতিক দলের বার্তা

এদিকে, রাজ্যের রাজনৈতিক দলগুলির তরফে অবাধ ও শন্তিপূর্ণ ভোটের দাবি করা হয়েছে। তৃণমূলের তরফে সীমান্তের গ্রামে বিএসএফ এর ভূমিকা নিয়ে প্রশ্ন তোলা হয়। এদিকে বিজেপি দাবি করেছে বিএসএফ নিজের কাজ করছে, তাদের বিরক্ত করা উচিত নয়। এমন পরিস্থিতিতে সমস্ত দলই অবাধ ও শান্তিপূর্ণ ভোটের দাবি করেছে।

English summary
Election Commission in West Bengal, know what there message for Coochbihar and Howrah
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X