• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শীতলকুচি কাণ্ডের পর পঞ্চমদফায় আরও কড়া নির্বাচন কমিশন, কেন্দ্রীয় বাহিনী মোতায়েন নিয়ে বড় সিদ্ধান্ত

পঞ্চম দফার ভোটে নজিরবিহীন নিরাপত্তার বন্দোবস্ত করেছে নির্বাচন কমিশন। চতুর্থ দফায় শীতলকুচি কাণ্ডের পর বেশি তৎপর কমিশন। ৪৫ কেন্দ্রের ভোটে ভোট রাজ্যে। ১৭ তারিখের নির্বাচনে যাতে চতুর্থ দফায় ছাঁয়া না থাকে তাই নিয়ে তৎপরতা শুরু করে দিয়েছে নির্বাচন কমিশন। ১ লক্ষেরও বেশি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হচ্ছে রাজ্যে।

কোন জেলায় কত বাহিনী

কোন জেলায় কত বাহিনী

৪৫ কেন্দ্রে কড়া নজরদারিতে ভোট পরিচালনা করার সিদ্ধান্ত নিয়ে নির্বাচন কমিশন। এবার আরও বেশি সতর্ক। সবচেয়ে বেশি কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হচ্ছে পূর্ব বর্ধমানে। ১৫৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকবে। তারপরেই রয়েছে রানাঘাট। সেখানে ১৪০ কোম্পানি । জলপাইগুড়িতে ১২২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। বসিরহাচে ১০৭ কোম্পানি, বারাতসে ৬৯ কোম্পানি, দার্জিলিঙে ৬৮ কোম্পানি, ব্যারাকপুরে ৬১ কোম্পানি, শিলিগুড়িতে ৫৬ কোম্পান, বিধাননগরে ৪৬ কোম্পানি, কালিম্পংয়ের ২১ কোম্পানি, কৃষ্ণনগরে ১১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকছে।

১৭ তারিখ পঞ্চম দফা

১৭ তারিখ পঞ্চম দফা

আগামী ১৭ এপ্রিল পঞ্চম দফার ভোট বাংলায়। আগের চার দফায় হিংসার ছবি ধরা পড়েছে একাধিক জায়গায়। চতুর্থ দফায় ভোটের বলি হয়েছেন ৫ জন। এই নিয়ে রাজনৈতিক চাপানউতোর চলছে। পঞ্চম দফায় রাজ্যের ৪৫ কেন্দ্রে ভোট গ্রহণ রয়েছে। ৬ জেলায় মোট ৪৫টি আসনে হবে ভোট গ্রহন। উত্তর ২৪ পরগনা জেলার ১৬টি আসন,
নদিয়া জেলার ৮টি আসন, পূর্ব বর্ধমান জেলার ৮টি আসন,দার্জিলিং জেলার সব আসন, কালিম্পং জেলার ১টি আসন
জলপাইগুড়ি জেলার সব আসনে হবে ভোট গ্রহন।

জেলা প্রশাসনের সঙ্গে বৈঠক বিবেক দুবের

জেলা প্রশাসনের সঙ্গে বৈঠক বিবেক দুবের

পঞ্চম দফায় যাতে হিংসার ঘটনা না ঘটে সেকারণে জেলা প্রশাসনের অফিসারদের সঙ্গে দফায় দফায় বৈঠক সেরেছেন বিবেক দুবে। উত্তর ২৪ পরগনার একাধিক কেন্দ্রকে সুপার সেনসেটিভ জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। রাজারহাট-নিউটাউন, শাসন,দেহগঙ্গা, বসিরহাট, ভাটপাড়া, নৈহাটির মতো এলাকা গুলির উপর বাড়তি নিরাপত্তা এবং নজর রাখার নির্দেশ দেওয়া হয়েছে। ভোটের আগে থেকেই এই কেন্দ্র গুলিতে উত্তেজনা ছড়িয়ে পড়েছিল।

৭২ ঘণ্টা আগে বন্ধ প্রচার

৭২ ঘণ্টা আগে বন্ধ প্রচার

চতুর্থ দফার হিংসা আর করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে পঞ্চম দফার ভোটে প্রচার ৭২ ঘণ্টা আগেই বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেই দিক থেকে ধরতে গেলে আজই শেষ প্রচার পঞ্চম দফার ভোটের। ইতিমধ্যেই বর্ধমানে দিলীপ ঘোষের রোড শোকে কেন্দ্র করে অশান্তির খবর পাওয়া গিয়েছে। রাত ৮টা পর্যন্ত মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচারে নিষেধাজ্ঞা জারির কারণে ৮টার পর কলকাতায় দুটি সভা করবেন মমতা। এদিকে আবার বিজেপি প্রার্থী রাহুল সিনহার উপর ৪৮ ঘণ্টার প্রচারে নিষেধাজ্ঞা থাকায় কিনি আর প্রচার করতে পারবেন না।

West Bengal Election : ভোটের দিন গুলো প্রধানমন্ত্রীর জনসভা করা বন্ধ করতে হবে,নির্বাচন কমিশনে নালিশ জানানোর হুঁশিয়ারি মমতার

English summary
Election Commission deploy more than one lakh central forece on fifth phase poll
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X