• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আরও কড়া হচ্ছে কমিশন, ষষ্ঠ দফায় কেন্দ্রীয় বাহিনীর মোতায়েন ৭৩ শতাংশ বুথে

পঞ্চম দফা নির্বাচন হয়ে গিয়েছে। রবিবার ষষ্ঠ দফার নির্বাচন। এই নির্বাচনে পশ্চিমবঙ্গে মোট ৬৩৮ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকবে। মঙ্গলবার উপমুখ্য নির্বাচন কমিশনার সুদীপ জৈন জানান, রাজ্যে প্রায় ১৬ হাজার বুথের ৭৩ শতাংশে আধাসেনার নজরদারিতে ভোট হবে। শুধুমাত্র ঝাড়গ্রামে ১০০ শতাংশ বুথে আধা সেনা থাকবে।

আরও কড়া হচ্ছে কমিশন, ষষ্ঠ দফায় কেন্দ্রীয় বাহিনীর মোতায়েন ৭৩ শতাংশ বুথে

মঙ্গলবার ষষ্ঠ ও সপ্তম দফার নির্বাচন নিয়ে পর্যবেক্ষকদের সঙ্গে বৈঠক করে উপমুখ্য নির্বাচন কমিশনার সুদীপ জৈন। তিনি এদিন বৈঠকে কেন্দ্রীয় বাহিনীর মোতায়েন ছাড়াও, তাঁদের কীভাবে ব্যবহার করা হবে, তা নিয়েও পর্যবেক্ষকদের সিদ্ধান্ত জানান।

প্রতিবারই বাংলার কেন্দ্রীয় বাহিনীর সংখ্যা বাড়ানো হচ্ছে। পঞ্চম দফায় এ রাজ্যে মোতায়েন করা হয়েছিল ৫৭৮ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। তবুও হিংসা বন্ধ করা যায়নি। বিভিন্ন জায়গাতেই বিক্ষিপ্ত হিংসার ঘটনা ঘটেছে। সেই অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে এবার আরও কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করল কমিশন।

এদিন বৈঠক শেষে উপমুখ্য নির্বাচন কমিশনার সুদীপ জৈন বলেন, রাজ্যের পরিস্থিতি পরিবর্তিত করতেই কেন্দ্রীয় বাহিনীর সংখ্যা আরও বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রয়োজনে আরও বাহিনী বাড়তে পারে। এই বিষয়টি নিয়ে অবশ্য চূড়ান্ত সিদ্ধান্তের ভার ছাড়া হয়েছে নির্বাচন কমিশনের বিশেষ পর্যবেক্ষক বিবেক দুবেকে।

English summary
Election Commission decides to deploy central force for 73 percentage booth. Deputy chief Election Commissioner Sudip Jain informs that
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X