• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ঝাড়গ্রাম বিশ্ববিদ্যালয়ের কাজে অগ্রগতি নেই, ক্ষুব্ধ শিক্ষামন্ত্রী

  • |

দীর্ঘ দিন ধরে ঝাড়গ্রাম বিশ্ববিদ্যালয়ের কাজের কথা বলা হলেও কাজে অগ্রগতি না হওয়ায় ক্ষোভ প্রকাশ করলেন রাজ্যের শিক্ষা মন্ত্রী পার্থ চ্যাটার্জি। একই ভাবে বিভিন্ন জল প্রকল্পে কাজে গতি নেই কেন তা নিয়েও প্রশ্ন করেন তিনি । সোমবার, ঝাড়গ্রাম শহরে, ষষ্ঠ বর্ষের রাজ্য জঙ্গলমহল উত্সবের সূচনা করতে এসে এই কথা বলেন তিনি । " দেড় বছর হয়ে গেল এই ঝাড়গ্রাম বিশ্ববিদ্যালয়ের শিলান্যাস করার । মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই শিলান্যাস করেন । এত দিন হয়ে গেল কিন্তু কাজে অগ্রগতি নেই কেন? একইভাবে এই জেলার বিভিন্ন জল প্রকল্পের কাজেও গতি নেই । অথচ মুখ্যমন্ত্রীর নির্দেশ যে কাজ ফেলে রাখা যাবে না । কাজে গতি আনতে হবে , " এই কথা বলেন তিনি ।

ঝাড়গ্রাম বিশ্ববিদ্যালয়ের কাজে অগ্রগতি নেই, ক্ষুব্ধ শিক্ষামন্ত্রী

গত বছর পঞ্চায়েত নির্বাচনে অনেক গুলি গ্রাম পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতির আসনে হারে তৃণমূল কংগ্রেস। এমনকি এইবার এই লোকসভা আসনেও জেতে বিজেপি । তৃণমূল কংগ্রেসের হারের পেছনে উন্নয়নের কাজে ঘাটতি রয়েছে তা বোঝার পরে এলাকায় তাদের মাটি ফিরে পেতে উন্নয়নের কাজে জোর দেওয়ার কথা বলে তৃণমূল কংগ্রেস ও রাজ্য সরকার । কিন্তু এই দিন ছদিনের জঙ্গলমহল উত্সবের সূচনা করতে এসে তৃণমূল কংগ্রেসের মহাসচিব তথা রাজ্যের শিক্ষা মন্ত্রী পার্থ চ্যাটার্জি বুঝিয়ে দিলেন যে গতিতে কাজ হচ্ছে তাতে কোনও গতি নেই । এই কাজে গতি আনতে হবে । তিনি বলেন, কাজে গতি আনতে হবে । সামগ্রিকভাবে এগোতে হবে । শুধুমাত্র রাস্তাঘাট করলেই উন্নয়ন হয় না। মগজকেও কিছু এগোতে দিতে হবে ।"

এই সঙ্গে বিজেপিকেও নিশানা করতে ছাড়েন নি তিনি । বিজেপির নাম না করে তিনি বলেন, কারোর কথাতে বিভ্রান্ত হবেন না ।

রাজ্যপাল জগদীপ ধনকরের মন্তব্য যে এই রাজ্যে কাছে কৃষকদের কেন্দ্রের সাহায্য পৌঁছাচ্ছে না । এই প্রশ্নর উত্তরে পার্থ চ্যাটার্জি বলেন, ওর মাথা ঠিক আছে তো? উনি তো অভিভাবক হিসেবে এসেছিলেন । কিন্তু রাজনীতিবিদের মতো কথা বলছেন । দিলীপ ঘোষ বললেও না হয় উত্তর দেওয়া যেত, ইনি বললেই উত্তর দিতে হবে নাকি?"

জঙ্গলমহলের জেলাগুলির সংস্কৃতি, নাচ গান, তাদের তৈরি শিল্প কর্ম তুলে ধরার জন্য এই উত্সবের সূচনা হয় । এই দিন ধামসা মাদল বাজান রাজ্য বিধানসভার ডেপুটি স্পিকার সুকুমার হাঁসদা । পশ্চিমাঞ্চল উন্নয়ন পর্ষদের সহযোগিতায় এই উত্সব হচ্ছে । উদ্বোধন অনুষ্ঠানে হাজির ছিলেন পশ্চিমাঞ্চল উন্নয়ন পর্ষদের মন্ত্রী শান্তিরাম মাহাতো ।

English summary
Education Minister Partha Chatterjee speaks on Jhargram University
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X