India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

SSC নিয়োগ দুর্নীতি মামলায় নয়া মোড়! এফআইআর করে তদন্ত শুরু ইডি'র

Google Oneindia Bengali News

এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় নয়া মোড়। সিবিআইয়ের পর এবার তদন্তে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। মামলায় নয়া এফআইআর দায়ের করল কেন্দ্রীয় এই তদন্তকারী সংস্থা। নিয়োগ মামলায় জোড়া এফআইআর করা হয়েছে বলে জানা যাচ্ছে। যা নিয়ে নতুন করে অস্বস্তি রাজ্যের বাড়তে পারে বলেই মনে করা হচ্ছে।

এফআইআর করে তদন্ত শুরু ইডির

গত কয়েকদিন আগেই সিবিআইয়ের কাছ থেকে নিয়োগ দুর্নীতি সংক্রান্ত বেশ কিছু তথ্য ইডির আধিকারিকরা তলব করে। আর খতিয়ে দেখার পরেই বেশ কয়েকজনকে জিজ্ঞাসাবাদও করেন কেন্দ্রীয় তদন্তকারীরা। আজ মঙ্গলবারও এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তরফে দুজনকে তলব করা হয়েছে।

আর এর মধ্যেই নিয়োগ মামলায় এফআইআর দায়ের করল কেন্দ্রীয় এই তদন্তকারী সংস্থা। স্কুল সার্ভিস কমিশনের গ্রুপ সি, গ্রুপ ডি এবং প্রাথমিক নিয়োগ দুর্নীতিতে জোড়া এফআইআর করা হয়েছে বলে জানা যাচ্ছে। বলে রাখা প্রয়োজন, এর আগে সিবিআইয়ের তরফে গ্রুপ সি, গ্রুপ ডি এবং প্রাথমিক নিয়োগে ক্ষেত্রে চারটি আলাদা এফআইআর করেছে। আর সেই তদন্ত করছে।

তবে এদিন ইডির তরফে দুটি এফআইআর করা হয়েছে। আর তা করার পরেই কার্যত অফিসিয়ালি তদন্ত শুরু হয়ে গেল। তবে কেন্দ্রীয় তদন্তকারীরা মনে করছেন, নিয়োগ নিয়ে বড়সড় কেলেঙ্কারি হয়েছে। এর পিছনে একাধিক প্রভাবশালীর জড়িত থাকার বিষয়টিও উড়িয়ে দিতে পারছেন না তদন্তকারীরা।

এমনকি লক্ষ লক্ষ টাকা লেনদেন হয়েছে বলেও মত কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার। র সেই টাকা কোথা থেকে আসল। কার কার কাছে তা পৌঁছে গিয়েছে। এমনকি প্রভাবশালীদের কাছেই বা কত করে টাকা গিয়েছে সমস্ত কিছুই তদন্ত করে ইডি আধিকারিকরা দেখবেন বলে জানা যাচ্ছে।

তবে এই মুহূর্তে চাকরি দেওয়া নেওয়ার ক্ষেত্রে টাকার উৎস খোঁজাটাই মূল টার্গেট তদন্তকারীদের। এমনটাই জানা যাচ্ছে। উল্লেখ্য, ইতিমধ্যে সিবিআইয়ের তরফে একাধিক ব্যক্তিত্বকে দফায় দফায় জেরা করা হয়েছে। এমনকি জেরা করা হয়েছে খোদ শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। এমনকি বর্তমান শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে জেরা করেও একাধিক তথ্য সিবিআইয়ের হাতে এসেছে।

এমনকি এসএসসি আধিকারিক-সচিবকেও জেরা করেছেন কেন্দ্রীয় তদন্তকারীরা। পাশাপাশি এসএসসি ভবনে গিয়েও দফায় দফায় তল্লাশি চালিয়েছেন তদন্তকারী আধিকারিকরা। বাজেয়াপ্ত করা হয়েছে একাধিক নথিও। পাশাপাশি সার্ভার রুমও সিবিআই সিল করে দিয়েছে।

ঘুন ধরছে পরিবারতন্ত্রে, কেন রাজনীতির মঞ্চে কোণঠাসা গান্ধী-যাদব-বাদল-ঠাকরেরাঘুন ধরছে পরিবারতন্ত্রে, কেন রাজনীতির মঞ্চে কোণঠাসা গান্ধী-যাদব-বাদল-ঠাকরেরা

সব মিলিয়ে নিয়োগ দুর্নীতি মামলায় অনেকটাই এগিয়ে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই। ঠিক সেই সময়ে লেনদেন সংক্রান্ত তথ্য খুঁজতে তদন্ত শুরু করে দিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেটও। যা নিয়ে নতুন করে চাপ বাড়ার আশঙ্কা।

English summary
ED files FIR for ssc recruitment scam, two Fir filed for group c and group d cases
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X