• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

শিক্ষক নিয়োগে দুর্নীতি ১৫০ কোটি! কালীপুজোও গারদে কাটবে পার্থের

  • |
Google Oneindia Bengali News

শিক্ষক নিয়োগ দুর্নীতিতে একের পর এক চাঞ্চল্যকর তথ্য সামনে আনছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ইতিমধ্যে তদন্তে নেমে একাধিক সম্পত্তি এবং সংস্থার খোঁজ পেয়েছে তদন্তকারী সংস্থা। এমনকি ১০০ কোটি টাকার নিয়োগ দুর্নীতি হয়েছে বলেও চাঞ্চল্যকর দাবি করেছিল ইডি। কিন্ত্য আজ বুধবার আদালতে চাঞ্চল্যকর দাবি করল কেন্দ্রীয় এই তদন্তকারী সংস্থা। তাঁদের দাবি, শিক্ষক নিয়োগের দুর্নীতির অঙ্ক ১৫০ কোটি টাকাও ছাড়িয়ে যেতে পারে। আর এহেন দাবি ঘিরেই শুরু হয়েছে জোর রাজনৈতিক চর্চা।

নয়া সংস্থার খোঁজ

নয়া সংস্থার খোঁজ

আজ বুধবার ফের একবার ভার্চুয়াল পদ্ধতিতে আদালতে তোলা হয় পার্থ চট্টোপাধ্যায় এবং বান্ধবী অর্পিতাকে। আজও আদালতের মধ্যে কাঁদতে দেখা যায় দুজনকে। তবে এদিন আদালতের শুনানিতে বেশ কয়েকটি তাৎপর্যপূর্ণ দাবি করেন ইডির আইনজীবীরা। তাঁরা জানান, নতুন করে বেশ কয়েকটি সংস্থার খোঁজ পাওয়া গিয়েছে। কয়েকশ কোটি টাকার মূল্যের জমির হদিশ মিলেছে বলেও এদিন আদালতে দাবি করে ইডি। শুধু তাই নয়, কসবা এবং যামিনী রায় রোডে সম্পত্তির খোঁজ মিলেছে বলেও জানানো হয়েছে তদন্তকারী সংস্থার তরফে।

দেড়শো কোটি ছাড়িয়ে যাবে

দেড়শো কোটি ছাড়িয়ে যাবে

ইতিমধ্যে এই বিশয়ে তদন্তের প্রয়োজন আছে বলেও এদিন দাবি করে ইডি। তাঁরা জানায়, পরিস্থিতি যা তাতে দুর্নীতির অঙ্ক খুব শীঘ্রই দেড়শো কোটি ছাড়িয়ে যাবে বলে দাবি তদন্তকারী সংস্থার। তদন্তকারীরা জানান, একটি মেমোরিয়াল ট্রাস্টর চেয়ারম্যান খোদ পার্থের কন্যা। এমনকি ওই সংস্থার অছি পর্ষদের সদস্য পার্থের জামাই বলেও দাবি তদন্তকারী সংস্থার। পাশাপাশি এদিন ফের একবার পার্থ চট্টোপাধ্যায়ের তরফে জামিনের আবেদন জানানো হয়। আর তা খারিজের আবেদন জানিয়ে ইডির সওয়াল, উনি জামিনের জন্য কেঁদে ছিলেন। কিন্তু যাঁরা পুজোর সময়েও গান্ধী মূর্তির নীচে বসে আছেন তাঁদের চোখের জলের কথা মাথায় রাখা উচিৎ বলে মন্তব্য আইনজীবীর।

যে কোনও শর্তে জামিনের আবেদন

যে কোনও শর্তে জামিনের আবেদন

অন্যদিকে এদিন ফের একবার জামিনের জন্য আবেদন জানান পার্থ চট্টোপাধ্যায়। শারীরিক অবস্থার কথা তুলে যে কোনও শর্তে জামিনের আবেদন জানান। বলেন, আমাকে গৃহবন্দি করে রেখে দিন। তদন্তে সবরকম ভাবে সাহাজ্য করছেন বলেও এদিন দাবি করেন প্রাক্তন শিক্ষামন্ত্রী। এমনকি বিনা কারণে তাঁকে আটকে রাখা হচ্ছে বলেও দাবি। অন্যদিকে প্রথম থেকে এদিন কাঁদতে থাকেন বান্ধবী অর্পিতা। মায়ের সঙ্গে একবার কথা বলতে চান বলেও জানান। কিন্তু তাঁকে কথা বলতে দেওয়া হচ্ছে না বলেও মন্তব্য পার্থ বান্ধবীর।

তবে দীর্ঘ শুনানি শেষে আদালত ফের একবার জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। আগামী ৩১ অক্টোবর পর্যন্ত পার্থ এবং অর্পিতার জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। জেলে গিয়ে জেরা করতে পারবে ইডি। নির্দেশিকাতে জানানো হয়েছে

একেবারে যখের ধন! গার্ডেনরিচ-কাণ্ডে ১২ কোটি টাকার বিট কয়েন পেল ইডিএকেবারে যখের ধন! গার্ডেনরিচ-কাণ্ডে ১২ কোটি টাকার বিট কয়েন পেল ইডি

English summary
ED claims recruitment scam over 150 crore happened as Partha Chatterjee produced in court
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X