• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

খুব শীঘ্রই বাজার কাঁপাতে আসছে 'কন্যাশ্রী কলম', নাম রেখেছেন মুখ্যমন্ত্রী নিজেই

  • |
Google Oneindia Bengali News

পরিবেশ বান্ধব কলম তৈরি করছেন বাংলায় স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা। পুরুলিয়ার একদল মহিলা স্বনির্ভর গোষ্ঠীর মাধ্যমে কাগজ দিয়ে পরিবেশ বান্ধব পেন তৈরি করেছেন। গত মঙ্গলবার পুরুলিয়ায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রশাসনিক বৈঠক করতে জেলায় গেলে সেখানেই তাঁকে এই কলম উপহার দেওয়া হয়।

বাজারে আসছে কন্যাশ্রী কলম, নাম রাখলেন মুখ্যমন্ত্রী নিজেই

এমন প্রকল্প দেখে দারুণ খুশি হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পেন হাতে খুশি মুখ্যমন্ত্রী তার নাম দেন 'কন্যাশ্রী কলম'।

এই ধরনের পেনে প্লাস্টিকের ব্যবহার একেবারে নামমাত্র। রাজ্য সরকার চাইছেও ধীরে ধীরে প্লাস্টিকের ব্যবহার একেবারে কমিয়ে দিতে। সেই উদ্দেশ্য এই ধরনের উদ্যোগ সফল করবে বলে মনে করা হচ্ছে।

[আরও পড়ুন; স্বাস্থ্য ও কৃষিতেও জিএসটি-র ধাঁচে নতুন কর ব্যবস্থা! কী দাবি জেটলির ][আরও পড়ুন; স্বাস্থ্য ও কৃষিতেও জিএসটি-র ধাঁচে নতুন কর ব্যবস্থা! কী দাবি জেটলির ]

পেনটির দাম রাখা হয়েছে ৫ টাকা। পেনের রিফিল প্লাস্টিকের হলেও বাকীটা রঙবেরঙের কাগজ দিয়ে তৈরি। দেখতেও দারুণ সুন্দর। প্লাস্টিকের পেনের মতোই চুটিয়ে ব্যবহার করা যাবে পেনটি। তবে তা পরিবেশ বান্ধব হবে।

[আরও পড়ুন:অপেক্ষা বাড়ল অলোক বর্মার, সিবিআই বনাম সিবিআই মামলার শুনানি পিছোল সুপ্রিম কোর্ট ][আরও পড়ুন:অপেক্ষা বাড়ল অলোক বর্মার, সিবিআই বনাম সিবিআই মামলার শুনানি পিছোল সুপ্রিম কোর্ট ]

সবচেয়ে আশ্চর্যের বিষয় হল, পেনের ভিতরে পলাশ বা সিমূল গাছের বীজ ভরা থাকবে। ফলে ব্যবহারের পর ছুড়ে ফেলে দিলে তা থেকে গাছ বের হবে। ফলে একইসঙ্গে বনসৃজনও করা যাবে।

English summary
Eco-friendly pens made from paper named 'Kanyashree Kalam' by CM Mamata Banerjee
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X