• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দীপাবলির আগেই লোকাল ট্রেন চালাতে গ্রিন সিগনাল পূর্বরেলের, এবার নবান্নর সিদ্ধান্ত নেওয়ার পালা

মহারাষ্ট্রে চালু হতে পারলে পশ্চিমবঙ্গে কেন চলবে না লোকাল ট্রেন। দাবি উঠতে শুরু করেছে সব মহলে। এই নিয়ে আর পূর্ব রেলের সঙ্গে বৈঠক রয়েছে মুখ্যমন্ত্রীর। তার আগেই নবান্নে চিঠি দিয়ে পূর্ব রেলের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে তারা লোকাল ট্রেন চালাতে প্রস্তুত আছেন। এবার সিদ্ধান্ত নেওয়ার পালা রাজ্য সরকারের।

পূর্বরেলের চিঠি নবান্নকে

পূর্বরেলের চিঠি নবান্নকে

রাজ্যে লোকাল ট্রেন চালু করতে প্রস্তুত পূর্ব রেল। বৈঠকের আগেই চিঠি দিয়ে নবান্নকে জানানো রেল। বিকেল ৫টা নবান্নে রেলের কর্তাদের সঙ্গে এই নিয়ে বৈঠক হওয়ার কথা মুখ্যমন্ত্রীর। গত কয়েক দিন ধরেই লোকাল ট্রেন চালু করা নিয়ে দাবি উঠতে শুরু করেছে। মুখ্যমন্ত্রীকে এই নিয়ে চিঠিও দিয়েছে বিভিন্ন রাজনৈতিক দলগুলি।

নবান্নে বৈঠক

নবান্নে বৈঠক

মহারাষ্ট্রে আজ থেকেই শুরু হয়ে গিয়েছে লোকাল ট্রেন পরিষেবা। করোনা সংক্রমণে শীর্ষে থাকার পরেও মহারাষ্ট্র সরকার যদি লোকাল ট্রেন পরিষেবা চালু করতে পারে তাহলে বাংলাতে কেন হবে না এই নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। লোকাল ট্রেন চালু করা নিয়ে সিদ্ধান্ত নিতে আজ বিকেলে ৫টায় বৈঠকে বসছে।

 স্বাস্থ্যবিধি মেনেই চলবে ট্রেন

স্বাস্থ্যবিধি মেনেই চলবে ট্রেন

চিঠিতে পূর্বরেলের পক্ষ থেকে জানানো হয়েছে করোনা স্বাস্থ্যবিধি মেনেই লোকাল ট্রেন চালাতে চায় তারা। সেকারণেই বৈঠকে রাজ্য পুলিসের ডিজিকে থাকার অনুরোধ জানিয়েছেন তাঁরা। তাহলে রেল যাত্রীর সংখ্যা এবং পরিবর্তিত পরিস্থিতিতে কী কী নতুন নিয়ম কার্যকর করা হবে লোকাল ট্রেনের যাত্রায় তার বিস্তারিত আলোচনা করা সম্ভব হবে।

রেল অবরোধ বিক্ষোভ

রেল অবরোধ বিক্ষোভ

এদিকে আজ স্টাফ স্পেশাল ট্রেনে ওঠা নিয়ে উত্তাল হয়ে রয়েছে হুগলির একাধিক স্টেশন। বৈদ্যবাটী, শেওড়াফুলি, রিষড়া স্টেশনে চলছে অবরোধ। লোকাল ট্রেন চালুর দাবি জানিয়েছেন বিক্ষোভকারীরা। জিটিরোড অবরোধ করেও চলছে বিক্ষোভ চলছে। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পৌঁছেছে পুলিস, রেলপুলিস। কিন্তু তিন থেকে চার ঘণ্টা হয়ে যাওয়ার পরেও অবরোধ ওঠেনি।

Unlock : লোকাল ট্রেন চালুর ছাড়পত্র দিল নবান্ন, চূড়ান্ত সিদ্ধান্ত গৃহীত হবে ৫-ই নভেম্বর

English summary
Eastern Railway ready to run Local train in Bengal send letter to Nabanna
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X