• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনাকালে অভিনব দুর্গোৎসব! কলকাতার পুজোয় মূল আকর্ষণ করোনা যোদ্ধারাই

  • |

দেশ তথা গোটা রাজ্যে যখন নিত্যনতুন রেকর্ড তৈরি করছে করোনা সংক্রমণ তখন দুর্গাপুজো নিয়ে গত মাসেই আশার কথা শোনান পুজো উদ্যোক্তারা। সমস্ত সুরক্ষা ব্যবস্থা নিয়েই দুর্গাপুজোর আয়োজন করা হবে বলে জানান শহরের একাধিক পুজো কমিটির কার্যকর্তারা। পাশাপাশি পুজো হলেও উৎসবের মাঝে সংক্রমণ ঠেকাতে ক্লাব গুলিকে যথাযথ ভূমিকা পালনের কথা বলে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু পুজো হলেও এবারের থিম থেকে শুরু করে বড় পুজো গুলির মূল আকর্ষণে যে করোনা ছাপ থাকতে চলেছে তা বলাই বাহুল্য।

উৎসবে মুখ্য আকর্ষণ করোনা যোদ্ধারাই

উৎসবে মুখ্য আকর্ষণ করোনা যোদ্ধারাই

করোনা আবহে দুর্গাপুজোর রোশনাই খানিক ম্লান হলেও এবারের উৎসবে মুখ্য আকর্ষণ হতে চলেছেন করোনা যোদ্ধারাই, এমনটাই জানাচ্ছেন শহরের একাধিক নাম করা পুজো কমিটির প্রধানরা। অন্যবারে নামজাদা শিল্পী, সেলেব্রিটি, রাজনৈতিক নেতারা শহরের একাধিক খ্যাতনামা দুর্গাপুজোর উদ্বোধন হোক বা পরিচালনার দায়িত্বে থাকলেও করোনাকালে সেসবের রদ বদল হতে চলেছে বলেই মনে করা হচ্ছে।

 লেক টাউন আদিবাসী বৃন্দও খুঁজেছে তাদের ‘নতুন সেলেব্রিটি’

লেক টাউন আদিবাসী বৃন্দও খুঁজেছে তাদের ‘নতুন সেলেব্রিটি’

এদিকে থিম ভাবনা হোক বা প্রতিমার কারুকার্য, প্রত্যেকবারেই নতুন অভিনবত্বে দর্শকদের মন কাড়েন উত্তর কলকাতার লেক টাউন আদিবাসী বৃন্দের পুজো উদ্যোক্তারা। কিন্তু এবছর তাদের ‘নতুন সেলেব্রিটি' হলেন তাদের নিজস্ব শিল্পী সুবল পাল। তাঁর হাতেই তৈরি হবে এই বছরের প্রতিমা। সম্প্রতি তিনি করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন বলে জানা যাচ্ছে। উত্তর কলকাতার এই নামী পুজোর এবারের অন্যতম প্রধান মুখ তিনিই।

অভিনব সিদ্ধান্ত কুমোরটুলি সার্বজনীনের

অভিনব সিদ্ধান্ত কুমোরটুলি সার্বজনীনের

নতুন সিদ্ধান্ত নিতে দেখা গেছে কলকাতার আর একটি বড় পুজো কমিটি অর্জুনপুর আমরা সবাই ক্লাবের উদ্যোক্তাদেরও। তাদের নয়া সিদ্ধান্ত অনুযায়ী এই বছর তাদের পুজোর উদ্বোধন হবে শহরের কোভিড যোদ্ধাদের হাতেই। একই পথে হাঁটতে চলেছে কুমোরটুলি সার্বজনীন দুর্গোৎসব কমিটির পুজো উদ্যোক্তারাও।

 পুজো উদ্বোধনে কোভিড হাসপাতালের নার্স

পুজো উদ্বোধনে কোভিড হাসপাতালের নার্স

সূত্রের খবর, এই বছর কুমারটুলি সার্বজনীনে দুর্গাপুজোর ফিতে কাটবেন পাঁচজন করোনা যোদ্ধা। এই পাঁচ ব্যক্তি বর্তমানে করোনা সংক্রমণের পর সুস্থ হয়েছেন বলে জানা যাচ্ছে। অভিনব সিদ্ধান্ত নিতে দেখা গেছে এস বি পার্ক সার্বজনীন দুর্গোৎসব কমিটিকেও। এই বছর তাদের পুজোর ফিতে কাটতে চলছেন সরকারি কোভিড হাসপাতালে কর্মরত দুই নার্স।

Positive Story : করোনা আবহে ভারত ও বাংলাদেশের মধ্যে পণ্যবাহী ট্রেনে রপ্তানি বানিজ্য শুরু

করোনা আক্রান্ত ১০, অনির্দিষ্টকালের জন্য বন্ধ টাকি পুরসভা

English summary
In Durgapujo too, the impression of corona is that the main attraction of the festival is the corona warriors
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X