• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

DurgaPuja: ষষ্ঠীর বোধনে বজ্রবিদ্যুৎ-সহ প্রবল বৃষ্টি শুরু হয় শহর-শহরতলিতে

  • |
Google Oneindia Bengali News

এবার পুজোয় বৃষ্টি থেকে রক্ষে নেই। আগেই পূর্বাভাসে জানিয়েছে আলিপুর হাওয়া অফিস। সেই মতো ষষ্ঠীর সকালে আবহাওয়া পরিষ্কার থাকলেও দুপুর হতেই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিশেষ করে উপকূলের জেলাগুলিতে আকাশ মেঘলা হতে শুরু করে। তবে সেই মেঘলা আকাশকে হেলায় উড়িয়ে সাধারণ মানুষের ভিড় মণ্ডপ থেকে মণ্ডপে।

কলকাতা থেকে শহরতলির মণ্ডপগুলিতে ছবিটা কার্যত এক। কিন্তু সন্ধ্যা নামতেই বদলে গেলে ছবিটা। প্রবল বৃষ্টি শুরু কলকাতাতে। বৃষ্টি শুরু হয়েছে শহরতলিতে। পন্ড একেবারে ঠাকুর দেখার মজাটাই।

বজ্র- বিদ্যুৎ সহ বৃষ্টি শুরু হয়েছে

বজ্র- বিদ্যুৎ সহ বৃষ্টি শুরু হয়েছে

একেবারে মুষলধারে বৃষ্টি শুরু হয়েছে বলে জানা যাচ্ছে। হাওয়া অফিসের পূর্বাভাস মেনেই একেবারে বজ্র- বিদ্যুৎ সহ বৃষ্টি শুরু হয়েছে। আগামী কয়েক ঘন্টা এই অবস্থা থাকবে বলেই মনে করা হচ্ছে। শুধু তাই নয়, যেহেতু বজ্রবিদ্যুত সহ বৃষ্টি শুরু হয়েছে সে কারণে মানুষকে সাবধানে থাকতে বলা হয়েছে। শুধু কলকাতাতেই নয়, শহরতলিতেই ঝড় বৃষ্টি চলছে বলে জানা যাচ্ছে। বেশ কয়েকঘণ্টা ধরে চলা বৃষ্টির কারনে বেশ কিছু এলাকাতে জল জমে গিয়েছে বলেও খবর। আর এর জেরে তীব্র যানজট তৈরি হয়েছে। নতুন জামা কাপড় পড়ে সমস্যায় মানুষ।

কি জানাচ্ছে হাওয়া অফিস?

কি জানাচ্ছে হাওয়া অফিস?

আগামী ২৪ ঘন্টা পূর্ব মধ্য বঙ্গোপসাগরে কাছে একটা ঘূর্ণাবর্ত তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। আগামী ২৪ ঘন্টাতে দক্ষিণবঙ্গে প্রভাব বাড়বে বলে মনে করা হচ্ছে। তবে উপকূলের কাছাকাছি জেলাতে এর প্রভাব বেশি পড়বে বলেই জানা যাচ্ছে। দক্ষিণ ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া এই জায়গায় প্রভাবটা বেশি থাকবে বলেও জানানো হয়েছে। অন্যদিকে সপ্তমী ও অষ্টমীর দিন কলকাতা ও আশপাশের আকাশ মেঘলা থাকবে। কোথাও কোথাও বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। তবে আজ শনিবারও বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছিল। সেই মতো ব্যাপক ঝড়-বৃষ্টি শুরু হয়েছে।

মায়ের বোধন ষষ্ঠী সন্ধ্যায়

মায়ের বোধন ষষ্ঠী সন্ধ্যায়

বৃষ্টির মধ্যেই শুরু মায়ের বোধন। নিয়ম মেনে তিথি অনুযায়ী উমার বোধন চলছে। বেলুড় মঠ থেকে শুরু করে সমস্ত জায়গাতে একই ছবি। চলছে বিশেষ পুজাপাঠ। নবপত্রিকা স্নানের মাধ্যমে উমার মর্তে আগমন। কিন্তু প্রবল বৃষ্টি নতুন করে আশঙ্কা বাড়াচ্ছে। সব কিছু শেষবেলায় ভেস্তে যাবে না তো। দীর্ঘ দু বছর করোনার মধ্যে দিয়ে গিয়েছে দেশ। উৎসবে এর প্রভাব পড়েছিল। মানুষ আতঙ্কে বের হয়বনি। পরিস্থিতি এখন অনেকটাই ঠিক। আর তা হতেই মানুষের ঢল মণ্ডপে মন্ডপে।

English summary
heavy rain in kolkata on sashti night
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X