• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

গান্ধীজির মুখের আদলে তৈরি অসুর, হিন্দু মহাসভার পুজো ঘিরে বিতর্ক চরমে শহরে

Google Oneindia Bengali News

গান্ধীজির মুখের আদলে তৈরি করা হয়েছে অসুরের মুখ। রুবি মোড়ে হিন্দু মহাসভার দুর্গাপুজো ঘিরে উত্তেজনা চরমে। বিতর্কের পারা চড়তে শুরু করেছে। ২ অক্টোবর গান্ধীজির জন্মজয়ন্তীতে এই দুর্গাপ্রতিমার মণ্ডপ দেখে বিতর্ক শুরু হয়। সেখানে গান্ধীজির মতই অসুরের মুখে পরানো হয়েছে চশমা। তারপরেই সোশ্যাল মিডিয়ায় এই নিয়ে বিতর্ক শুরু হয়ে গিয়েছে।

গান্ধীজির মুখের আদলে

গান্ধীজির মুখের আদলে

গান্ধীজির মুখের আদল অসুর। চোখে সেই গান্ধীজির চশমা। দেবী দুর্গার হাতে বধ হচ্ছে অসুররূপী গান্ধীজি। শহর কলকাতাতে তৈরি হয়েছে এই মূর্তি। বাইপাসের ধারে রুবি মোড়ে দুর্গাপ্রতিমা ৈতরি হয়েছে। রুবি মোড়ের কাছে এই দুর্গাপুজোর মণ্ডপ ঘিরে বিতর্ক তৈরি হয়েছে। পুজোর আয়োজক হিন্দু মহাসভা। শহরে এই ধরনের পুজোর আয়োজন করে পরিবেশ দুষিত করার চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ করা হয়েছে।

নিন্দায় সরব

নিন্দায় সরব

হিন্দু মহাসভার এই পুজো ঘিরে শুরু হয়ে গিয়েছে তুমুল বিতর্ক। সব মহলই নিন্দায় সরব হয়েছেন। দুর্গাপুজো নিয়ে রাজনীতি করা হচ্ছে বলে অভিযোগে সরব হয়েছেন সব মহল। দুর্গাপুজোকে বিকৃত করার চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ করেছে টিএমসি। টিএমসির রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ তীব্র নিশানা করেছেন। তিনি কটাক্ষ করে বলেছেন, 'িবজেপর আসল মুখ সামনে চলে এসেছে। ওরা আসলে গডসের পূজারি, গান্ধীর হত‌্যাকারীদের পূজারি।'

অভিযোগ দায়ের

অভিযোগ দায়ের

ইতিমধ্যে অভিযোগ দায়ের করা হয়েছে এই পজো কমিটির বিরুদ্ধে। হিন্দু মহাসভার বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। তারপরে তৎপর হয় পুজো কমিটি। সঙ্গে সঙ্গে অসুরের মুখ থেকে চশমা সরিয়ে সেখানে দাঁড়ি-গোঁফ বসিয়ে দেওয়া হয়েছে। অসুরের মুখ থেকে সরিয়ে দেওয়া হয়েছে চশমাও। এদিকে সোশ্যাল মিডিয়ায় এই নিয়ে শোরগোল পড়ে গিয়েছে।

সন্তোষমিত্র স্কোয়ার নিয়ে জটিলতা

সন্তোষমিত্র স্কোয়ার নিয়ে জটিলতা

গতকাল রাতে সন্তোষ মিত্র স্কোয়ারের পুজোয় লেজার শোবন্ধ করে দেওয়া হয়। প্রচণ্ড ভিড়ের কারণে বেশ কয়েকজন অসুস্থ হয়ে পড়েছিলেন। তারপরেই কলকাতা পুলিশের পক্ষ থেকে বেশ কয়েকঘণ্টা বন্ধ রাখা হয় মণ্ডপে প্রবেশ। বন্ধ করে দেওয়া হয় লেজার শো। পুজো উদ্যোক্তা বিজেপি নেতা সজল ঘোষ অভযোগ করেছেন পরকল্পনা করে বন্ধ রাখা হয়েছে পুজো। লেজার শো বন্ধ করে দেওয়া হলে তাঁরা পুরো প্যান্ডেল নস্প্রদীপ রাখবেন বলে জানিয়েছেন।

দেশের অর্থনৈতিক বৈষম্য ও বেকারত্বের হার উদ্বেগজনক, মোকাবিলা করার আহ্বান আরএসএসের দেশের অর্থনৈতিক বৈষম্য ও বেকারত্বের হার উদ্বেগজনক, মোকাবিলা করার আহ্বান আরএসএসের

English summary
Durga Puja Commitee made Asur face like Gandhiji creat new controvercy
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X