India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ওর আরও সতর্ক হওয়া উচিত ছিল, ভিড়ের ফলে সরকারের উদ্দেশ্য ব্যহত হল! সুজিতকে তোপ কল্যাণের

Google Oneindia Bengali News

শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের বুর্জ খালিফাকে কেন্দ্র করে বিতর্কের শেষ নেই। গত কয়েকদিন ধরে সেখানে রীতিমত উপচে পড়েছে ভিড়। অষ্টমীতে সমস্ত রেকর্ডকে ছাপিয়ে যায়। লম্বা লাইন চলে যায় প্রায় উল্টোডাঙার কাছাকাছি। পরিস্থিতি বেগতিক দেখে রীতিমত প্যান্ডেলে চলে আসেন পুলিশের উচ্চ পদস্থ আধিকারিকরা।

দীর্ঘক্ষণ রাজ্যের মন্ত্রী তথা পুজো উদ্যোক্তা সুজিত বসুর সঙ্গে বৈঠক করেন পুলিশ আধিকারিকরা।

আর এরপরেই এই বছরের জন্যে বুর্জ খালিফা দেখা বন্ধ করে দেওয়া হয় দর্শকদের জন্যে।

ওর আরও সতর্ক হওয়া উচিত ছিল।

ওর আরও সতর্ক হওয়া উচিত ছিল।

আর এই অবস্থায় খোদ সুজিত বসুর ভূমিকা নিয়ে ক্ষুব্ধ খোদ মমতা বন্দ্যোপাধ্যায় নিজেও। কীভাবে করোনা পরিস্থিতি এমন একটা থিম করা হল তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে দলের ন্দরেও। প্রশ্ন তুলেছেন শ্রীরামপুরের তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। তাঁর মতে, পরিকল্পনার অভাবে এই ঘটনা ঘটেছে। শ্রীরামপুরে তাঁর পাড়াতে প্রত্যেক বছরেই দুর্গাপুজোতে মেতে ওঠেন।

এবারও নিজে হাতে পুজো করছেন তিনি। শ্রীরামপুর গান্ধী ময়দানে নবমী পুজোয় বসেন সাংসদ। সকাল থেকে চন্ডীপাঠ থেকে শুরু করে পুজো সারেন তিনি। পুজো শেষ করে সাংবাদিকদের মুখোমুখি হন কল্যান বন্দ্যোপাধ্যায়। সেখানে শ্রীভূমির পুজো বন্ধ হওয়া নিয়ে তিনি বলেন, সুজিত ভাল ছেলে, তবে ওর আরও সতর্ক হওয়া উচিত ছিল।

 সরকারের উদ্দেশ্য ব্যহত হয়েছে

সরকারের উদ্দেশ্য ব্যহত হয়েছে

শুধু তাই নয়, বিমানবন্দরে বিমান ওঠানামা নিয়েও সুজিত বসুকে তোপ দেগেছেন তিনি। সাংসদের মতে, বিমানবন্দরের নির্দিষ্ট এলাকার মধ্যে আলোর জন্য আলাদা করে অনুমতি নিতে হয়। সেই অনুমতির দিকে নজর দেওয়া হয়নি। সরকার খোলামেলা প্যান্ডেল করতে বলেছে, ভিড় এড়াতে বলেছে কোভিডের কারণে। সে ভাবেই অনুমতি দেওয়া হয়েছে। তার পরেও কেন ভিড় ডেকে আনা হল? উচিত ছিল করোনা সংক্রমণকে মাথায় রেখে সমস্ত কিছুর আয়োজন করা। ভিড়ের ফলে সরকারের উদ্দেশ্য ব্যহত হয়েছে বলে দাবি কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের।

পুজো ফিভার চড়িয়ে ফেলেছে বাঙালি

পুজো ফিভার চড়িয়ে ফেলেছে বাঙালি

উল্লেখ্য, ২০২১ এ করোনা আবহে কার্যত বাঁধভাঙা আনন্দের মেজাজে পুজো ফিভার চড়িয়ে ফেলেছে বাঙালি। বহু প্যান্ডেলেই করোনা বিধি শিকেয় তুলে মাস্ক খুলে সেলফি তোলার ভিড় অনেককেই আতঙ্কে রেখেছে। সোশ্যাল ডিসটেন্সিং এর মতো বিষয় কার্যত উধাও ! এই পরিস্থিতিতে কলকাতার শ্রীভূমির বুর্জ খালিফা দেখার ভিড় নজর কাড়ছে অনেকের। এদিকে তাক লাগানো মণ্ডপ সজ্জায় শ্রীভূমি এবার অনেকের নজর কেড়েছে। অসামান্য সৃষ্টিশীলতা ও আলোর কাজে মুগ্ধ হয়েছেন মানুষ।

 সমস্যার ডেরে শ্রীভূমির প্যান্ডেল নিয়ে অভিযোগ দায়ের

সমস্যার ডেরে শ্রীভূমির প্যান্ডেল নিয়ে অভিযোগ দায়ের

তবে, এর আগে, দমদম বিমানবন্দরে বিমান অবতরণে সমস্যার ডেরে শ্রীভূমির প্যান্ডেল নিয়ে অভিযোগ দায়ের করেন পাইলটরা। তারপরই সপ্তমী থেকে বন্ধ হয়ে যায় শ্রীভূমির লেজার শো। তারপর অষ্টমীর দিন ভিড়ের চাপ কমাতে শ্রীভূমির এই প্যান্ডেলে তাক লাগানো আলোর ঝলকানি বন্ধ করে দেওয়া হল। উপচে পড়া ভিড়ের জেরে বহু বাস, গাড়ি লেকটাউন ছুঁয়ে যাচ্ছে। ফলে কলকাতার ট্রাফিক ব্যাপক পরিমাণে বিঘ্নিত হচ্ছে। বেসরকারি বাস গুলিতে লেখাও থাকছে 'বুর্জ খালিফা যাইবে'। ফলে বিপাকে পড়েছে কলকাতার ট্রাফিক কন্ট্রোল সিস্টেম। বাসগুলির বার্তা অন্য রুটে সেভাবে যাত্রী না হওয়ায় সমস্যা বেড়েছে। ফলে বাধ্য হয়ে ওই রুট নিতে হচ্ছে।

English summary
durga Puja 2021: Kalyan Banerjee slams Sujit Bose for overcrowded Shreebhumi puja
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X