• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা আবহে স্কুল খোলা নিয়ে বড় ঘোষণা রাজ্যের শিক্ষামন্ত্রীর, কী হতে চলেছে নতুন শিক্ষাবর্ষ?

করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত খোলা যাবে না স্কুল। শনিবার জানিয়ে দিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তাই আপাতত জুলাই মাসেও রাজ্যের কোনও স্কুল খুলবে না বলে জানিয়েছেন তিনি। সেকারণে নতুন শিক্ষাবর্ষ নিয়ে ভাবনা চিন্তা শুরু হয়েছে।

 জুলাই মাসেও খুলছে না স্কুল

জুলাই মাসেও খুলছে না স্কুল

করোনা পরিস্থিতি এখনও উদ্বেগজনক জায়গায় রয়েছে দেশে এবং রাজ্যে। সেকারণে জুলাই মাসেও রাজ্যের কোনও স্কুল খুলবে না বলে জানিয়ে দিলেন শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। কারন করোনা আবহে ছাত্রছাত্রীদের নিরাপত্তা বজায় রাখতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

নতুন শিক্ষাবর্ষ নিয়ে ভাবনা চিন্তা

নতুন শিক্ষাবর্ষ নিয়ে ভাবনা চিন্তা

করোনা আবহে দীর্ঘদিন স্কুল বন্ধ থাকায় প্রভাব পড়ছে ছাত্রছাত্রীদের পড়াশোনাতেও। তাই পরিস্থিতি স্বাভাবিক না হলে শিক্ষাবর্ষ নিয়ে ভাবা হবে না। এমনই জানিয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। কীভাবে নতুন শিক্ষাবর্ষ শুরু হবে তা নিয়েও আলোচনা চলছে বলে জানিয়েছেন তিনি।

উচ্চমাধ্যমিক পরীক্ষা

উচ্চমাধ্যমিক পরীক্ষা

জুলাই মাসে উচ্চমাধ্যমিকের বাকি পরীক্ষা হওয়ার কথা। সেই মত দিন দির্ধারণ করা হয়ে গিয়েছে। অগস্টেই উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ করা হবে। অন্যদিকে আবার মাধ্যমিকের ফল প্রকাশ করা হবে জুলাইয়ে এমনই জানিয়েছিলেন শিক্ষামন্ত্রী। সেক্ষেত্রে একাদশ শ্রেণিতে ভর্তি কীভাবে নেওয়া হবে তা নিয়েও চিন্তা ভাবনা শুরু করেছে রাজ্য শিক্ষাদফতর।

 ৩০ জুন পর্যন্ত লকডাউন

৩০ জুন পর্যন্ত লকডাউন

পরিস্থিতি বিবেচনা করে রাজ্যে ৩০ জুন পর্যন্ত লকডাউন বহাল করা হয়েছে। তবে সেটা একমাত্র কন্টেইনমেন্ট জোনেই বহাল থাকবে। এদিকে করোনা সংক্রমণ বাড়ছে রাজ্যে। প্রতিদিন নতুন নতুন রেকর্ড তৈরি হচ্ছে করোনা সংক্রমণে।

সুজনের নিশানায় তৃণমূল

‌প্রায় ৮১২ লক্ষ টন খাদ্যশস্য মজুত রয়েছে এফসিআইয়ের গুদামঘরে, জানিয়েছে সরকার

English summary
Due to coronavirus situation schools are not open in July also says Partha Chatterjee
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X