• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাড়ছে করোনা সংক্রমণ, ফের বন্ধ হয়ে গেল সতীপীঠ তারাপীঠের মন্দির

  • By আভীক
  • |

করোনা আবহে ফের বন্ধ হতে চলেছে রাজ্যের অন্যতম সতীপীঠ তারাপীঠ। করোনা সংক্রমনের বাড়বাড়ন্তের কারণে আগামী ১ আগস্ট থেকে অনির্দিষ্টকালের জন্য তারাপীঠ মন্দির বন্ধ রাখার সিদ্ধান্ত নিল কমিটি।

বাড়ছে করোনা সংক্রমণ, ফের বন্ধ হয়ে গেল সতীপীঠ তারাপীঠের মন্দির

বীরভূমের রামপুরহাট মহকুমা শাসকের দফতরে আলোচনার পর এদিন এই সিদ্ধান্তের কথা জানান হয় বীরভূম জেলা প্রশাসনের তরফে। এর আগে মন্দির কমিটির সঙ্গে প্রশাসনের আলোচনায় আগামী ১২ আগস্ট থেকে মন্দির বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল কিন্তু তা সত্ত্বেও আগাম পহেলা আগস্ট থেকে মন্দির বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়।

এর কারণ হিসেবে মন্দিরের সেবায়েতরা জানান, বিধি নিষেধের কড়াকড়ি ছিলই, কিন্তু পার্শ্ববর্তী এলাকায় ব্যাপক হারে সংক্রমণ বৃদ্ধি পাওয়ার কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তাদের আরও বক্তব্য, এই মন্দিরের সঙ্গে জড়িয়ে রয়েছে বিভিন্ন মানুষ। যাদের রুটি-রুজির সংস্থা এই মন্দির। কিন্তু তাদের কথা ভেবেই এই চরম সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান সেবায়েতরা। জীবিকা এবং জীবন দুইয়ের টানাটানিতে চলা পৃথিবীতে যখন সংক্রমণ বেড়েই চলেছে তখন সেই সংক্রমণ রোধ করতেই তারাপীঠ মন্দির বন্ধ রাখার এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে পরিস্থিতি একটু স্বাভাবিক হলে আবার আগের মতোই মন্দিরে মাকে দর্শন করতে পারবেন ভক্তরা

অনুব্রত মন্ডলের ঘোষণায় শুরু হল বিতর্ক

প্রসঙ্গত, করোনা সতর্কতায় প্রায় তিনমাস বন্ধ ছিল তারাপীঠ মন্দির। নিত্যপুজো অবশ্য বন্ধ হয়নি। মায়ের পুজো হয়েছে ঠিকমতো। মাকে ভোগ নিবেদন হয়েছে সময়মতই। তবে ভক্তদের মন্দিরে প্রবেশের ক্ষেত্রে জারি ছিল নিষেধাজ্ঞা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যখন পয়সা জুন থেকে মন্দির-মসজিদ-গির্জা খোলার নির্দেশ দেন, তখনও বন্ধ ছিল তারাপীঠ মন্দির। অচলাবস্থা অব্যাহত ছিল আরও বেশ কয়েকদিন। ২০ জুন তৃতীয় দফায় বৈঠকে তারাপীঠ মন্দির খোলার সিদ্ধান্ত নেওয়া হয়। সেই মতো রথের দিন থেকে খুলে দেওয়া হয় তারাপীঠ মন্দির খুলে যায়। তবে গর্ভগৃহে প্রবেশের অনুমতি ছিল না, বাইরে থেকে বিগ্রহ দর্শন করছিলেন পূণ্যার্থীরা। কিন্তু ১ আগস্ট থেকে সেই সুযোগও থাকছে না।

ভয়াবহ চেহারা নিচ্ছে বিহারের বন্যা পরিস্থিতি! সর্বাধিক ক্ষতিগ্রস্ত ১২টি জেলার ৩৮ লক্ষ মানুষ

English summary
Due to coronavirus infection Tarapith Temple closed
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X