• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা চাপে শিক্ষা দফতরের নয়া সিদ্ধান্ত, পাস-ফেল নিয়ে নির্দেশিকা জারি

করোনা ভাইরাস সংক্রমণের কারণে গোটা দেশের পাশাপাশি রাজ্যেও চলছে লকডাউন। যার জেরে স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় সব বন্ধ। বার্ষিক পরীক্ষার পর ফল প্রকাশের সুযোগ পায়নি স্কুলগুলো। এই পরিস্থিতিতে নয়া সিদ্ধান্ত ঘোষণা করল রাজ্যের শিক্ষা দফতর। মুখ্যমন্ত্রীর নির্দেশে শিক্ষাদফতরের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে প্রথম থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত সকল পরীক্ষার্থীকে উত্তীর্ণ করাতে হবে। পাস-ফেলের নিয়ম এবছরে আর মানা হবে না।

করোনা চাপে শিক্ষা দফতরের নয়া সিদ্ধান্ত, পাস-ফেল নিয়ে নির্দেশিকা জারি

শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ঘোষণা করেছেন প্রথম থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত সকলকে পরীক্ষায় পাস করাতে হবে। কাউকে ফেল করানো যাবে না। মুখ্যমন্ত্রীর নির্দেশ মেনেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী। এই নির্দেশের যাতে অমান্য না হয় সেদিকেই শিক্ষাদফতর কড়া নজর রাখবে বলে জানিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়।

করোনা ভাইরাসের সংক্রমণের কারণে গত ২২ মার্চের পর থেকে গোটা দেশ কার্যত থমকে গিয়েছে। লকডাউনের কারণে স্কুল কলেজ সব বন্ধ করে দেওয়া হয়েছে। রাজ্যে যদিও আগে থেকেই স্কুল কলেজ বন্ধের কথা ঘোষণা করা হয়েছিল। যার জন্য ছাত্রছাত্রীদের রেজাল্টও প্রকাশ করা যায়নি। আবার শিক্ষকরাও স্কুলে গিয়ে কাজ করতে পারছেন না এই পরিস্থিতি শিক্ষাবর্ষ শুরু হতে অনেকটাই দেরি হয়ে গিয়েছে। সেকারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে।

English summary
Due to coronavirus effect all student upto class VII will be pass
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X