• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নতুন নোটের জোগান অভাবে বন্ধ হয়ে গেল এম্পায়ার জুট মিল, কাজ হারালেন ২০০০ শ্রমিক

  • By Sanjay
  • |

উত্তর ২৪ পরগনা, ১৪ ডিসেম্বর : নতুন নোটের জোগান অভাবে বন্ধ হয়ে গেল উত্তর ২৪ পরগনার এম্পায়ার জুট মিল। কাজ হারালেন প্রায় দু'হাজার শ্রমিক। দু'সপ্তাহ ধরে বেতনের জন্য ঘুরেও বকেয়া মেটেনি। তাই উৎপাদন বন্ধ করে দিয়েছিলেন শ্রমিকরা। বুধবার থেকে একেবারেই কাজ বন্ধ হয়ে যায়। মালিকপক্ষের যুক্তি, তাঁদের হাতে পর্যাপ্ত নতুন টাকা নেই। টাকা এলেই বকেয়া মিটিয়ে দেওয়া হবে বলে জানিয়েছিলাম। কিন্তু শোনেননি শ্রমিকরা। তাই আপাতত মিল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এই জুটমিলের দু'হাজার শ্রমিকের মধ্যে যাঁদের অ্যাকাউন্ট রয়েছে, তাঁরা অর্ধেক বেতন পেয়েছেন এই ডিসেম্বরের। বাকি বেতনের জন্য একটার পর একটা তারিখ দেওয়া হচ্ছে। কিন্তু বকেয়া মিলছে না। এই মর্মে মঙ্গলবার রাতে শ্রমিকরা বিক্ষোভ দেখান জুটমিলে। কাজ বন্ধ করে দেওয়া হয়। ফলে উৎপাদন হয়নি সন্ধ্যের পর। বুধবার সকালের শিফটে কাজে এসেছিলেন শ্রমিকরা। তাঁরা ফের দিন বকেয়া মেটানোর দাবি তোলেন।

নতুন নোটের জোগান অভাবে বন্ধ হয়ে গেল এম্পায়ার জুট মিল, কাজ হারালেন ২০০০ শ্রমিক

বেতনের দাবিতে মালিকপক্ষ ও শ্রমিকপক্ষ ঝামেলায় জড়িয়ে পড়ে এরপর। এদিনও বন্ধ হয়ে যায় উৎপাদন। কেউ কাজে যোগ দেননি এদিন। কর্তৃপক্ষ জানায়, প্রবল আর্থিক সঙ্কট চলছে। হাতে টাকা নেই। যা রয়েছে পুরোটাই পুরনো নোট। বাধ্য হয়ে এই পুরনো নোটে বকেয়া মেটানোরও প্রস্তাব দিয়েছিলাম।কিন্তু তাও মানেনিন শ্রমিকরা।

প্রস্তাব দেওয়া হয়েছিল, উৎপাদন বন্ধ করবেন না, মিটিয়ে দেওয়া হবে বকেয়া। কিন্তু শ্রমিকরা কাজ না করায় বাধ্য হয়েই কারখানা বন্ধ করে দিতে হল। টাকার দুর্দশার মধ্যে কাজ হারালেন দু'হাজার শ্রমিক।

English summary
Empire Jute Mill of North 24 Pargana locked out due to lack of supply of new notes. Nearly two thousand workers lost their job.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X