• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মা সারমেয় মৃত, চোখের জলে দেহ আগলে রাখল কুকুর ছানারা

  • By Aveek Banerjee
  • |

কয়েকমাস আগে এনআরএস কাণ্ডে তোলপাড় হয়ে গিয়েছিল গোটা রাজ্য। এনআরএসের কুকুর হত্যার হত্যার প্রতিবাদে সরব হয় গোটা রাজ্যের পশু প্রেমীরা। কিন্তু তারপরে যে কি সেই। ঠিক তেমনই এক অমানবিক অমানবিক দৃশ্য দেখলো বসিরহাট মহকুমার মাটিয়া থানার মাটিয়া বাজার।

মা সারমেয় মৃত, চোখের জলে দেহ আগলে রাখল কুকুর ছানারা

এই এলাকায় কুকুর হত্যা হওয়ার পর প্রশ্নের মুখে পশু নিরাপত্তা ও বনদপ্তর উদাসীনতা। গত একমাসে পরপর সাতটি কুকুরের মৃত্যু হয়েছে এখানে। কে বা কারা এই কুকুরগুলোকে হত্যা করল তার প্রশ্নের উত্তর নেই কারোর কাছে। কুকুর হত্যা পিছনে ধীরে ধীরে রহস্য দানা ঘনীভূত হচ্ছে।

এদিন ফের মাটিয়া বাজার এলাকায় ব‍্যবসায়ী থেকে নিত্য ক্রেতাদের নজরে আসে একটা মৃত সারমেয় পড়ে রয়েছে। আর তাকে আগলে রেখেছে তার পাঁচটা বাচ্চা সারমেয়। এর পরেই এই ঘটনার প্রতিবাদে সরব হয় সকলে।

চিকিৎসক ও সমাজসেবি আব্দুল মজিদ বলেন, "পরিকল্পত ভাবে কুকুর হত্যা করা হয়েছে । অবিলম্বে সারমেয় হত্যা বন্ধ করতে হবে।"

সাধারণ মানুষ ও বুদ্ধিজীবীরা গর্জে উঠছে। তারা চায় বেঁচে থাকুক এই নেড়ির দল। একদিকে পরিবেশের ভারসাম্য রক্ষা পাবে অন্যদিকে রাতে নিরাপত্তার সুনিশ্চিত হবে। অবিলম্বে এই দিকে নজর দিক প্রশাসন। মৃত সারমেয় কে আগলে রাখলো বাচ্চাগুলো। এগিয়ে আসলো ও সাধারণ মানুষ। সবমিলিয়ে এই দৃশ্য দেখলো শহর বসিরহাট। বনদপ্তর কে বারবার জানানো সত্ত্বেও কোন সমাধান হয়নি।

English summary
Dog dies, puppies lament mothers death in Kolkata
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X