• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুকুল-কৈলাশের হাতে বঙ্গ বিজেপির ক্ষমতার ব্যাটন! দিলীপের রাশ কি আলগা হচ্ছে একুশের আগে

২০২১-এর নির্বাচন যত এগিয়ে আসছে, ততই বঙ্গ বিজেপির ব্যাটন উঠতে চলেছে মুকুল রায় ও কৈলাশ বিজয়বর্গীয়র হাতে। বর্তমান সভাপতি দিলীপ ঘোষের রাশ ক্রমশই আলগা হচ্ছে। সম্প্রতি বিজেপির দুর্গাপুজো নিয়ে দলের অন্দরেই বিভাজন রেখা স্পষ্ট হয়েছে। মুকুল রায় ও দিলীপ ঘোষের মতান্তর হয়েছে দুর্গাপুজোকে কেন্দ্র করে। শেষমেশ মুকুল রায়ের কথাই সত্যি প্রতিপন্ন হয়েছে।

মুকুল-দিলীপের ভিন্ন সুরে বিভেদের গন্ধ

মুকুল-দিলীপের ভিন্ন সুরে বিভেদের গন্ধ

এইবারই প্রথম দুর্গাপুজোর আয়োজন করছে বিজেপি। এর আগে শাসক দলকেই দেখা যেত দুর্গাপুজোর উদযাপনে। কিন্তু বিজেপির দুর্গাপুজো নিয়ে রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছিলেন, কোনও দুর্গাপুজো হচ্ছে না। আর মুকুল রায় ভিন্ন সুর তুলে জানিয়ে দেন দুর্গাপুজো হচ্ছে। এরপর দুর্গাপুজোর ব্যবস্থাপনাতেও দেখা যায় বিজেপি নেতৃত্বকে। সেখানে মুকুল রায়, কৈলাশ বিজয়বর্গীয় থাকলেও, ছিলেন না বিজেপির রাজ্য সভাপতি। যদিও তিনি বর্তমানে অসুস্থ।

বড্ড চোখে পড়ছে মুকুল-দিলীপের বিভাজন

বড্ড চোখে পড়ছে মুকুল-দিলীপের বিভাজন

আগামী বৃহস্পতিবার এই দুর্গাপুজোর ভার্চুয়াল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মহাষষ্ঠীর দিন উদ্বোধনের পরই বঙ্গবাসীর উদ্দেশ্যে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। বিজেপির এই দুর্গাপুজো ও দুর্গাপুজো উদ্বোধন নিয়ে বিজেপিতে উদ্দীপনা দেখা গিয়েছে। কিন্তু রাজনৈতিক মহলে বড় বেশি করে চোখে পড়ছে মুকুল রায় ও দিলীপ ঘোষের বিভাজন।

এগোচ্ছেন মুকুল, পিছিয়ে পড়ছেন দিলীপ

এগোচ্ছেন মুকুল, পিছিয়ে পড়ছেন দিলীপ

মুকুল রায় বিজেপির কেন্দ্রীয় সহসভাপতি হওয়ার পর থেকেই ধীরে ধীরে বঙ্গ নেতৃত্বে গুরুত্ব বাড়িয়ে নিচ্ছেন। আশ্চর্যজনকভাবে পিছিয়ে পড়ছেন দিলীপ ঘোষ। মুকুল রায় ও কৈলাশ বিজয়বর্গীয়কে বিগত তিন সপ্তাহে যেমন সক্রিয় মনে হয়েছে, ততটাই নিষ্ক্রিয় দেখা গিয়েছে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে।

নবান্নে অভিযানে তফাৎ বোঝা গিয়েছে মুকুল-দিলীপের

নবান্নে অভিযানে তফাৎ বোঝা গিয়েছে মুকুল-দিলীপের

সম্প্রতি বিজেপির যুব মোর্চার ডাকে নবান্ন অভিযান হয়। সেই কর্মসূচিতে মুকুল রায় ও তাঁর অনুগামীদেরই দেখা যায় অগ্রভাগে। মূলক মুকুল রায়ের শক্তি প্রদর্শনের ক্ষেত্র হয়ে দাঁড়ায় ওই কর্মসূচি। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এই অভিযানে অংশ নিলেও তাঁকে মিছিলে দেখা যায় একা। কোনও বরিষ্ঠ নেতা-নেত্রীকে তাঁর পাশে দেখা যায়নি।

মুকুল-কৈলাশের হাতে ব্যাটন, দিলীপের রাশ আলগা হচ্ছে

মুকুল-কৈলাশের হাতে ব্যাটন, দিলীপের রাশ আলগা হচ্ছে

এমনই নানা ঘটনার কোলাজে মুকুল রায়কে বঙ্গ বিজেপিতে সক্রিয় দেখা যাচ্ছে। কৈলাশ বিজয়বর্গীয়র সঙ্গে হাত মিলিয়ে তিনি যেন রাশ তুলে নিয়েছেন বিজেপির। তারপর এই দুর্গাপুজো নিয়ে মতান্তর জল্পনার ভিন্ন বাতাবরণ তৈরি করেছে বঙ্গ বিজেপিতে। একুশের আগে দিলীপ ঘোষকে নিষ্ক্রিয় করে সামনের সারিতে মুকুলকে আনার প্রয়াসই প্রকট হচ্ছে বারবার।

কলকাতাঃ সহকর্মীদের উদ্বুদ্ধ করতে খোলা চিঠি পুলিশ কমিশনার অনুজ শর্মার

রাজ্যে রাজনৈতিক হত্যা নিয়ে শাহকে পাল্টা ডেরেকের! মনে করালেন বামেদের কথা

English summary
Do Mukul Roy and Kailash Vijayvargiya snatch the baton from Dilip Ghosh in BJP
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X