• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০২১-এর লক্ষে পরিকল্পনা অমিত শাহদের! 'বাছাই করা' রাজ্য নেতাদের দিল্লিতে তলবে 'অসন্তোষ'

  • |

২০২১-এ তিনি ফিরবেনই। আর ওই বছরের ২১ জুলাইয়ের জন্য এখন থেকেই পরিকল্পনা করতে বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও অন্যদিকে দিল্লিতে চলছে ২০২১-এ মমতা-বধের পরিকল্পনা। সূত্রের খবর অনুযায়ী, সেই পরিকল্পনা নিয়ে অসন্তোষ দেখা দিয়েছে বিজেপির রাজ্য নেতৃত্বের মধ্যে।

সকালেই দিল্লিতে বাছার করা নেতারা

সকালেই দিল্লিতে বাছার করা নেতারা

এদিন সকালে অমিত শাহের জরুরি তলবে দিল্লিতে গিয়েছেন রাজ্য বিজেপির শীর্ষ নেতৃত্বের কয়েকজন। সেই তালিকায় রয়েছেন, রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, মুকুল রায়, রাহুল সিনহা ও সুব্রত চট্টোপাধ্যায়। অন্যদিকে দিল্লিতে পৌঁছে গিয়েছেন সহকারি ২ সাধারণ সম্পাদক কিশোর বর্মন ও অমিতাভ রায়। সূত্রের খবর অনুযায়ী আমন্ত্রিত ৫ জন সাধারণ সম্পাদকের সঙ্গে আলাদা আলাদা বৈঠক করবেন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। ২৪ জুলাই এই বৈঠক হতে পারে।

৩ দিনের জরুরি বৈঠক

৩ দিনের জরুরি বৈঠক

অমিত শাহ, জেপি নাড্ডারা পশ্চিমবঙ্গ নিয়ে বুধবার থেকে শুরু করে ৩ দিন ধরে জরুরি বৈঠক করবেন। সেই বৈঠকে থাকতে পারেন কৈলাস বিজয়বর্গীয় এবং অরবিন্দ মেননও। এছাড়াও জাতীয় সাধারণ সম্পাদক সংগঠন শিবপ্রকাশও থাকতে পারেন বলে জানা গিয়েছে।

উত্তরবঙ্গকে আলাদা গুরুত্ব

উত্তরবঙ্গকে আলাদা গুরুত্ব

এই তিনদিনেরপ মধ্যে ২৩ জুলাই উত্তরবঙ্গের জেলা সভাপতি ও সাংসদদের সঙ্গেও বৈঠক হবে। যেসব সাংসদকে তলব করা হয়েছে, তাঁরা হলেন কোচবিহারের নিশীথ প্রামাণিক, আলিপুরদুয়ারের জন বার্লা, জলপাইগুড়ির জয়ন্ত রায়, দার্জিলিং-এর রাজু বিস্তা, রায়দঞ্জের দেবশ্রী চৌধুরী, বালুরঘাটের সুকান্ত মজুমদার, মালদহ উত্তরের খগেন মুর্মু।

বাছাই করে কয়েকজন সম্পাদক ও সহ সভাপতিদের ডাকার অভিযোগ

বাছাই করে কয়েকজন সম্পাদক ও সহ সভাপতিদের ডাকার অভিযোগ

তবে বিজেপি সূত্রে খবর, দিল্লিতে এবারের রাজ্য বিজেপি নেতাদের একাংশকে যেভাবে তলব করা হয়েছে, তা নিয়ে অন্তোষ দানা বেঁধেছে। অভিযোগ উঠেছে, বাছাই করে কয়েকজন সম্পাদক ও সহ সভাপতিদের ডাকা হয়েছে। যাঁরা এই আমন্ত্রণে বঞ্চিত হয়েছেন, তাঁদের প্রশ্ন কেন তাঁদের ডাকা হল না।

সাংগঠনিক বিষয়বস্তুই আলোচনায়

সাংগঠনিক বিষয়বস্তুই আলোচনায়

কেন এই জরুরি তলব, তা নিয়ে উত্তরও দিয়েছেন দিলীপ ঘোষ। তিনি জানিয়েছেন করোনা পরিস্থিতির জন্য কেন্দ্রীয় পর্যবেক্ষকরা আসতে পারছেন না। তাই তাঁদের দিল্লিতে ডাকা হয়েছে। সেখানে সাংগঠনিক বিষয় নিয়েই আলোচনা হবে বলে জানিয়েছেন তিনি।

কৃষি-শিল্পের জোড়া উন্নতিতে বেকারত্বকে হারিয়ে দিয়েছে রাজ্য, দাবি মুখ্যমন্ত্রীর

ভারতের সঙ্গে পেরে না ওঠায় এবার তাইওয়ানে হামলার প্রস্তুতি বেজিংয়ের! দক্ষিণ চিন সাগরে চরম উত্তেজনা

English summary
Dissatisfaction in BJP Camp over calling of BJP leadership in Delhi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X