India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আগেরবার হয়নি, এবার রাষ্ট্রসংঘে যেতে পারেন! ত্রিপুরা নিয়ে মমতার পরিকল্পনাকে কটাক্ষ দিলীপের

Google Oneindia Bengali News

ত্রিপুরা (Tripura) নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) রাষ্ট্রসংঘে চলে না যান। এদিন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর পরিকল্পনা নিয়ে কটাক্ষ করলেন বিজেপির (BJP) সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। প্রসঙ্গক্রমে উল্লেখ করা যেতে পারে ত্রিপুরার ঘটনার প্রতিবাদে এদিন দিল্লিতে অমিত শাহের দফতরের সামনে ধরনায় বসেন তৃণমূলের সাংসদরা।

ত্রিপুরায় তৃণমূল নেতৃত্বের আক্রান্ত হওয়ার ঘটনা নাটক বলে কটাক্ষ দিলীপ ঘোষের
পুলিশ ঠিক করেছে

পুলিশ ঠিক করেছে

এদিন সকালে বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ত্রিপুরার পুলিশ ঠিকই করেছে। ওখানে গিয়ে, চমকাবে, ধমকাবে। তিনি বলেন, মুখ্যমন্ত্রীর সভায় গিয়ে বলছেন, খেলা হবে, এত হিম্মত কী করে হয়। তিনি কটাক্ষ করে বলেন, ওরা ভেবেছিল ওটা বোধহয় বাংলার পুলিশ, ওটা বোধহয় ডায়মন্ডহারবার কিংবা কোচবিহার। তিনি ত্রিপুরায় রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিমের হুঁশিয়ারি নিয়ে প্রশ্ন তোলেন।

ডেমো দিচ্ছে, খেলা যখন শুরু হবে, কখন কী হবে

ডেমো দিচ্ছে, খেলা যখন শুরু হবে, কখন কী হবে

দিলীপ ঘোষ বলে, তিনি সাংসদ ছাড়াও বিজেপির রাজ্য সভাপতি থাকার সময় ১০ বার তাঁর ওপরে হামলা হয়েছে। আর ত্রিপুরায় তৃণমূলের চুনোপুটিদের ওপরে ইট পাটকেল পড়ছে। বলে কটাক্ষ করেন তিনি।
অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কর্মসূচিতে ত্রিপুরা পুলিশের অনুমতি না দেওয়া প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, বিষয়টি সেখানকার পুলিশ বলতে পারবে। তিনি রাজ্যের প্রসঙ্গ উল্লেখ করে বলেন, ৫০ হাজার মানুষ নিয়ে ক্রিকেট ম্যাচ হতে পারে, কিন্তু তাঁদের মিছিল কিংবা অন্য কোনও কর্মসূচিতে অনুমতি দেওয়া হয় না। পেট্রোল-ডিজেল নিয়ে তাঁদের কর্মসূচিতে বাধা দেওয়া হচ্ছে।
দিল্লিতে তৃণমূলের সাংসদদের ধর্না প্রসঙ্গে তিনি বলেন, তারা যে কোনও জায়গায় যেতে পারেন। তবে তিনি শুনেছেন, অনেকে নেতা ত্রিপুরায় যাওয়ার টিকিট কেটেও, তা বাতিল করছেন। কটাক্ষ করে তিনি বলেন, সবে তো শুরু হয়েছে। হুঁশিয়ারি দিয়ে তিনি বলেছন, সারা ভারতের লোক জানে পশ্চিমবঙ্গে কী হচ্ছে, গোয়াতেও ত্রিপুরার মতো ট্রিটমেন্ট না হয়।

মমতাকে নিশানা

মমতাকে নিশানা

মমতা বন্দ্যোপাধ্যায়ের দিল্লি সফর সম্পর্কে তিনি বলেন, উনি কোথায় কোথায় যাবেন ঠিক করুন। পশ্চিমবঙ্গের যা সর্বনাশ করার করে দিয়েছেন। এরপর গোয়াকে বাংলা বানাবেন, ত্রিপুরাকে বাংলা বানাবেন। কিন্তু ওই দুই রাজ্যের লোক মনে হয় সুযোগ দেবে না বলেছেন তিনি। তিনি আরও বলেন, ত্রিপুরা নিয়ে প্রতিবাদে দিল্লিতে যাচ্ছেন, রাষ্ট্রপতির কাছে যাচ্ছেন, এবার তিনি ইউএন-এ না চলে যান।

সিএএ নিয়ে রাষ্ট্রসংঘে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছিলেন মমতা

সিএএ নিয়ে রাষ্ট্রসংঘে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছিলেন মমতা

প্রায় দুবছর আগের কথা। সংসদে নাগরিকত্ব আইন সংশোধনের পরে তা নিয়ে আন্দোলন চলছে সারা দেশে। সেই সময় মমতা বন্দ্যোপাধ্যায় মোদী সরকারকে চ্যালেঞ্জ করে বলেছিলেন, নাগরিকত্ব আইন এবং এনআরসি নিয়ে রাষ্ট্রসংঘের তত্ত্বাবধানে গণভোটের আয়োজন করা হোক। যদি এই গণভোটে বিজেপি পরাজিত হয়, তাহলে বিজেপিকে ক্ষমতা ছাড়তে হবে, বলেছিলেন তিনি।


খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
She may go to UN, Dilip Ghosh targets Mamata Banerjee on her plan on Tripura.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X