India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মাধ্যমিকের প্রশ্ন ফাঁস দফতর থেকেই! ইন্টারনেট বন্ধ নিয়ে মমতার সরকারকে কটাক্ষ দিলীপের

Google Oneindia Bengali News

মাধ্যমিকে (Madhyamik) টোকাটুকি রুখতে রাজ্যের বেশ কয়েকটি জেলার কিছু এলাকায় পরীক্ষা চলাকালীন ইন্টারনেট (internet) বন্ধের নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। যা নিয়ে তীব্র সমালোচনা করেছেন বিজেপির (BJP) সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। এদিন তিনি অভিযোগ করে বলেছেন, পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয় দফতর থেকেই।

দায়িত্ব থেকে পালিয়ে যারা জ্ঞান দেয় তাদের লোক স্বীকার করে না, তথাগতকে পাল্টা দিলীপের
তথাগত রায় সম্পর্কে অবস্থান

তথাগত রায় সম্পর্কে অবস্থান

রবিবার তথাগত রায় বলেছিলেন ফাটা ডিমে তা দিয়ে লাভ নেই। এনিয়ে বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, তিনি এব্যাপারে কিছু জানেন না। কাকে কী বলেছেন, কেন বলেছেন। এব্যাপারে তিনিই (তথাগত রায়) বলতে পারবেন বলে মনে করেন দিলীপ ঘোষ। দায়িত্ব থেকে পালিয়ে গিয়ে যাঁরা জ্ঞান দেন, তাঁদের কেউ স্বীকার করে না বলেও মন্তব্য করেন বিজেপি প্রাক্তন রাজ্য সভাপতি। পুরনির্বাচনে বিজেপির খারাপ ফল সম্পর্কে জিজ্ঞাসা করা হলে দিলীপ ঘোষ বলেন, যাঁরা দলকে দাঁড় করিয়েছেন, তাঁরাই বিষয়টি নিয়ে চিন্তা ভাবনা করছেন। তাঁরা জানেন দলকে কীভাবে দাঁড় করাতে হয়। তবে ভরসা রাখতে হবে বলে মন্তব্য করেন দিলীপ ঘোষ।

লকেট চট্টোপাধ্যায়কে নিয়ে অবস্থান

লকেট চট্টোপাধ্যায়কে নিয়ে অবস্থান

সাংগঠনিক সভায় লকেট চট্টোপাধ্যায় বলেছিলেন, কাছের লোক বেশি হয়ে গিয়েছে আর কাজের লোক কম হয়ে গিয়েছে। যা নিয়ে প্রশ্ন করা হলে দিলীপ ঘোষ বলেন, সবাই যে যার মতো টকরে উপদেশ দিয়েছেন। সবার প্রস্তাব দলে ভেবে দেখছে বলে জানিয়েছেন তিনি।

 ইন্টারনেট বন্ধ নিয়ে প্রতিক্রিয়া

ইন্টারনেট বন্ধ নিয়ে প্রতিক্রিয়া

রবিবার রাজ্য সরকারের তরফ থেকে বিজ্ঞপ্তি দিয়ে সাতটি জেলার বিস্তীর্ণ এলাকায় ইন্টারনেট বন্ধ করে দেওয়া হয়। মাধ্যমিকে টোকাটুকি রুখতেই এই ব্যবস্থা। কিন্তু সিবিএসই, আইসিএসসি বোর্ডের পরীক্ষাতেও এমন পরিস্থিতি তৈরি হয় না। এব্যাপারে প্রশ্ন করা হলে দিলীপ ঘোষ বলেন, সারা দেশে এত পরীক্ষা হয়, কোথাও ইন্টারনেট বন্ধ করা হয় না। তিনি বলেন, যাঁদের সিস্টেমটাতে নিয়ন্ত্রণ করার কথা, তারা তা পারছেন না। ইন্টারনেট বন্ধে সাধারণ মানুষের অসুবিধা হয় বলে দাবি করেছেন তিনি। দিলীপ ঘোষ বলেন, দেখা গিয়েছে কিছু এলাকায় প্রশ্ন ফাঁস হয়। তবে তিনি মনে করেন ডিপার্টমেন্ট থেকেই প্রশ্ন ফাঁস হয়। কিছু টাকা দিলেই পাওয়া যায়। সেটা খুঁজে বের না করে সাধারণ মানুষকে কষ্ট দিয়ে কাজের কাজ কিছু হচ্ছে না।

রাজ্য সরকারের নির্দেশিকা

রাজ্য সরকারের নির্দেশিকা

রবিবার জারি করা সরকারি নির্দেশিকায় বলা হয়েছিল মালদহ, মুর্শিদাবাদ, উত্তর দিনাজপুর, কোচবিহার, জলপাইগুড়ি, বীরভূম এবং দার্জিলিং জেলার বেশ কিছু ব্লকের বেলা ১১ টা থেকে বেলা ৩.১৫ পর্যন্ত মোবাইল ও ইন্টারনেট ইন্টারনেট পরিষেবা বন্ধ থাকবে ৭-৯ মার্চ, ১১-১২ মার্চ এবং ১৪-১৬ মার্চ।

Uttarakhand Election 2022: ফল প্রকাশের আগেই 'প্ল্যান বি' নিয়ে কাজ শুরু বিজেপির! চিন্তায় কংগ্রেসUttarakhand Election 2022: ফল প্রকাশের আগেই 'প্ল্যান বি' নিয়ে কাজ শুরু বিজেপির! চিন্তায় কংগ্রেস

English summary
Dilip Ghosh targets Mamata Banerjee Govt on internet issue at the time of Madhyamik
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X