• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'তৃণমূলই ঠেলে শুভেন্দুকে বিজেপিতে পাঠাচ্ছে'! কোন যুক্তি সাজিয়ে দিলীপ নিক্ষেপ করলেন কটাক্ষ-তির

  • |

'দাদার অনুগামী' পোস্টার কে বা কারা দিচ্ছে? এই প্রশ্ন রাজনৈতিক মহল থেকে আম জনতার মনে ঘুরপাক খাচ্ছে। এই পোস্টার রাজনীতি বাংলা সাম্প্রতিক সময়ে দেখেনি। দক্ষিণ ভারতের রিসর্ট রাজনীতির পর এই পোস্টার রাজনীতির ভারতের রাজনৈতিক আঙিনায় এক সুচতুর দিক বলে মনে করছেন অনেকেই। এদিকে, শুভেন্দু অধিকারির (Subhendu Adhikari) নামে এই পোস্টার ঘিরে তৃণমূল বনাম বিজেপি সংঘাতও শুরু হয়েছে। মুখ খুলেছেন দিলীপ ঘোষ থেকে কল্যাণ বন্দ্যোপাধ্যায়রা।

কল্যাণের তোপ শুভেন্দুকে

কল্যাণের তোপ শুভেন্দুকে

কল্যাণ বন্দ্যোপাধ্যায় সাফ বলেছেন,'উনি যদি নিজেকে খেলোয়ার মনে করেন', তাহলে এই ময়দানে আরও খেলোয়ার রয়েছেন! শুভেন্দু অধিকারি (Subhendu Adhikari) সম্পর্কে কল্যাণের এই বক্তব্যের পাশাপাশিই তৃণমূল সাংসদ দলের নেতা তথা রাজ্যের পরিবহন মন্ত্রী সম্পর্কে একাধিক প্রশ্ন তুলেছেন। যার জবাব এবার শুভেন্দুর দেওয়ার অপেক্ষা করছে রাজনৈতিক মহল।

'দাদার অনুগামী পোস্টার' ও শুভেন্দু -দিলীপ সংঘাত

'দাদার অনুগামী পোস্টার' ও শুভেন্দু -দিলীপ সংঘাত

প্রসঙ্গত, রামনগরের সভার পরদিনই প্রথনমে ১৮০ ডিগ্রি ঘুরে শুভেন্দু অধিকারির প্রশংসা করেন কল্য়াণ বন্দ্যোপাধ্যায়। তারপরই রাতারাতি স্টান্স পাল্টে ফের শুভেন্দু বিরোধিতায় নামেন কল্যাণ। এবার কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের দাবি, শুভেন্দু অধিকারির হয়ে 'দাদার অনুগামী' পোস্টার ফেলছে বিজেপি।

'দাদার অনুগামী' ইস্যু ও দিলীপ

'দাদার অনুগামী' ইস্যু ও দিলীপ

এদিকে, কটাক্ষের মেজাজে শুভেন্দুর নামে পোস্টার ইস্যুতে তৃণমূলকে একহাত নিয়েছেন দিলীপ ঘোষ। তিনি বলেন, এভাবে পোস্টারের রাজনীতিতে বিজেপি বিশ্বাস রাখে না। ফলে ওই 'দাদার অনুগামী' পোস্টার বিজেপি মারেনি। তাঁর দাবি, এই সমস্ত পোস্টার মেরে শুভেন্দুকে বিজেপির দিকে ঠেলে দিচ্ছে তৃণমূলই। এই পোস্টার ফেলা তৃণমূলেররই একাংশের কাজ।

শুভেন্দুর ক্ষোভ ও বিজেপি

শুভেন্দুর ক্ষোভ ও বিজেপি

মূলত, তৃণমূলের অন্দরে শুভেন্দুর ক্ষোভ দলের রাশ ও কর্তৃত্ব নিয়ে। এই প্রসঙ্গে , বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয় বলেছেন, শুভেন্দু অধিকারী তৃণমূলকে টাটা করেছেন। দলের রাশ মমতার হাতেও নেই , তা রয়েছে মমতার ভাইপো অভিষেকের হাতে।

শুভেন্দুর ক্ষোভ

শুভেন্দুর ক্ষোভ

খোদ কল্যাণ-জোনের ভিতর গিয়েই শুভেন্দু অধিকারী সাম্প্রতি হুগলির বলাগড়ে হুগলির শ্রীরামপুরের সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে নাম না করে বিঁধে আসেন। রাজ্যের পরিবহন মন্ত্রীর প্রশ্ন, অনিল বসুর অশালীন মন্তব্য হুগলির মানুষ সমর্থন করেনি, তাহলে কি শুভেন্দুর পরিবারের প্রতি কোনও জনপ্রতিনিধির অসম্মানজনক মন্তব্যকে হুগলি মেনে নেবে? যে প্রশ্নের উত্তরে জনতা থেকে ধ্বনি ওঠে 'না'। প্রসঙ্গত, এর আগে শুভেন্দুকে টার্গেট করে কল্যাণ নাম না করে বলেন, 'মমতা বন্দ্যোপাধ্যায় না থাকলে তো পুরসভায় আলু বেচতিস'। সেই মন্তব্য থেকেই পাদ চড়েছে।

দাদার অনুগামী ও রাজ্যরাজনীতি

দাদার অনুগামী ও রাজ্যরাজনীতি

শুভেন্দু অধিকারীর নিজের গড় মেদিনীপুর ছাড়িয়ে রাজ্যের একাধিক জায়গায় সহ খোদ কলকাতার বুকে 'দাদার অনুগামী' পোস্টার পড়েছে। যে পোস্টার নেই কোনও দলীয় চিহ্ন, বা কোনও দলের নেতা নেত্রীর মুখ। অনেকেই মনে করছেন বাংলা জুড়ে শুভেন্দু নিজের শক্তি প্রতিষ্ঠায় ব্যস্ত। যার এক ঝলক রামনগরের সভায় উঠে আসে শুভেন্দুর বক্তব্যে। তিনি সেখানে বলেন, এলাকার মানুষের ঘরে ঘরে 'রয়েছি আমরা'। গড় ধরে রাখা ও নেতা শুভেন্দুর শক্তি বৃদ্ধিই এই পোস্টারেও ঝল দিচ্ছে।তবে, এমন পোস্টারের নেপথ্যের রহস্য নিয়ে জলঘোলা চলছেই।

উত্তর ২৪ পরগনা : বাংলাকে গুজরাট বানাবই, ক্ষমতা থাকলে আটকে দেখাক : দিলীপ ঘোষ

করোনায় দৈনিক আক্রান্ত ফের ঊর্ধ্বমুখী, বহু রাজ্যে সংক্রমণ ফের উদ্বেগ বাড়াচ্ছে

English summary
Dilip ghosh says TMC compelling Subhendu to Join BJP on Dadadar Anugami poster issue
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X