বিজেপিকে ভয় পেয়েই অস্ত্র মিছিলে নিষেধাজ্ঞা! তৃণমূলের বিরুদ্ধে মামলার হুমকি দিলীপের

Subscribe to Oneindia News

অস্ত্র মিছিলে নিষেধাজ্ঞার বিরুদ্ধে এবার বিজেপির প্রতিবাদ গড়াচ্ছে আদালতের দোরগোড়ায়। বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এই সিদ্ধান্তের বিরুদ্ধে আইনি লড়াইয়ের হুঁশিয়ারি দিলেন। বালুরঘাটে দলীয় কার্যালয়ে উদ্বোধনে এসে বিজেপি রাজ্য সভাপতি বলেন, 'তৃণমূল বিজেপিকে ভয় পাচ্ছে। তা থেকেই এইসব সিদ্ধান্ত নিচ্ছে।' অস্ত্র মিছিল নিয়ে কোনও অপ্রীতিকর ঘটনার আশঙ্কা না থাকলেও অযথা নিষেধাজ্ঞা জারি করা হয়েছে বলে অভিযোগ তাঁর।

বিজেপিকে ভয় পেয়েই অস্ত্র মিছিলে নিষেধাজ্ঞা! তৃণমূলের বিরুদ্ধে মামলার হুমকি দিলীপের

[আরও পড়ুন:বিজেপির যোগদান কর্মসূচিতে বাধা তৃণমূলের! মুকুল রায়ের সভার আগেই উধাও মঞ্চ]

তৃণমূলের বিরুদ্ধে দিলীপ ঘোষের তোপ, 'শাসকদলের লোকেরা প্রকাশ্যেই বন্দুক, বোমা নিয়ে ঘুরছে, তার বেলায় আইনশৃঙ্খলা প্রশ্ন উঠছে না। আর তাঁদের বেলাতেই যত নিষেধাজ্ঞা। তাঁরা যেটা করেন অত্যন্ত সুশৃঙ্খলভাবে। তাহলে কেন নিষেধাজ্ঞা জারি করা হবে? আমরা এই সিদ্ধান্তের বিরুদ্ধে হাইকোর্টের দ্বারস্থ হব। মামলাও করব।'

উল্লেখ্য, কলকাতা পুলিশের পক্ষ থেকে এক বছরের জন্য কলকাতায় অস্ত্র মিছিল নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। ২০১৮-র ২ জানুয়ারি থেকে পরের ২০১৯-এর ১ জানুয়ারি পর্যন্ত রাজ্যে কোনও অস্ত্র মিছিল করা যাবে না বলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তারপরই তীব্র প্রতিক্রিয়া দিয়েছেন বিজেপি রাজ্য সভাপতি। এই অবস্থায় তাঁদের পক্ষ থেকে প্রশ্ন তোলা হয়েছে, এই নিষেধাজ্ঞা কি শুধু তাঁদের জন্যই নাকি, শিখ ও মুসলিমদের জন্যও একই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

এবার রামনবমীতে কলকাতা-সহ জেলায় জেলায় অস্ত্র হাতে মিছিল করে বিভিন্ন হিন্দু সংগঠন। সেই মিথিলে সামিল হন বিজেপির নেতা-নেত্রীরা। এই মিছিলের পরই বিতর্ক তৈরি হয়। গোটা বাংলায় বিজেপি ও সঙ্ঘ দারুন সাড়া ফেলে দেয় এই মিছিল করে। বিজেপির অভিযোগ, তৃণমূল এই মিছিল দেখে ভয় পেয়ে গিয়েছে। বিজেপি রাজ্যে জেগে উঠেছে, ফলে তৃণমূলের প্রভাব কমে যাবে, এই আশঙ্কা থেকেই এমন ধরনের সিদ্ধান্ত নেওয়া হচ্ছে।

English summary
Dilip Ghosh says, they will move to court against decision of arms rally ban

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.