• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজ্যে দফতরে দফতরে সিন্ডিকেট, কাটমানি! মমতার নির্দেশে হচ্ছে না কাজ, 'ফাঁস' করলেন দিলীপ ঘোষ

  • |
Google Oneindia Bengali News

বিভিন্ন দফতরের দুর্নীতি নিয়ে সরব বিজেপি। নিজের করা সাংবাদিক সম্মেলনে দিলীপ ঘোষ সেচ দফতর এবং মৎস্য দফরের বিরুদ্ধে দুর্নীতির বড় অভিযোগ করেছেন। এনিয়ে একদিকে যেমন পরিবেশের ক্ষতি করা হচ্ছে, অন্যদিকে দুর্নীতির কোনও তদন্ত হচ্ছে না বলে অভিযোগ করেছেন দিলীপ ঘোষ।

সপ্তাহ শেষের বৃষ্টিতে কি ভাসবে বাংলা, যে পূর্বাভাস হাওয়া অফিসেরসপ্তাহ শেষের বৃষ্টিতে কি ভাসবে বাংলা, যে পূর্বাভাস হাওয়া অফিসের

সেচ দফতরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

সেচ দফতরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

সেচ দফতরের বিরুদ্ধে পূর্ব কলকাতার জলাভূমিতে দুর্নীতির অভিযোগ তুলেছেন দিলীপ ঘোষ। এব্যাপারে তিনি ৩ ফেব্রুয়ারি, ২০১৪ সালের জলাভূমি সংলগ্ন বাসন্তী হাইওয়ে ধরে অসংখ্য রবার ও চামরার ফ্যাক্টরি গড়ে ওঠার সরকারি রিপোর্ট পড়ে শোনান। কেএমসি ব্যবস্থা নেবে বলে ঠি হলেও সাতমাসের মধ্যেই সেই সিদ্ধান্ত পরিবর্তন করার কথা জানানো হয়েছিল সরকারি তরফে। ২০১৬ সালের রিপোর্টে সেখানে ৩৮০ টি ফ্যাক্টরি থাকার কথা উল্লেখ করা হয়েছিল সরকারি রিপোর্টে। দাবি করেছেন দিলীপ ঘোষ। সেই সময়কার জেলাশাসক জলাভূমির জমি অবৈধভাবে কেনাবেচার অভিযোগ করার পরেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি বলে অভিযোগ।

মৎস্য দফতরের বেনফিসে দুর্নীতির অভিযোগ

মৎস্য দফতরের বেনফিসে দুর্নীতির অভিযোগ

বেনফিসে দুর্নীতির অভিযোগও তুলে ধরেন দিলীপ ঘোষ। তিনি বলেন, সমুদ্রে যাঁরা মাছ ধরতে যান, তাঁদেরকে কো-অপারেটিভের মাধ্যমে লোন দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। অভিযোগ যাঁদের লোন দেওয়া হচ্ছে কিংবা হয়েছে তাঁরা মৎস্যজীবী নন। সেখানে সিন্ডিকেট এবং কাটমানির অভিযোগ তুলেছেন দিলীপ ঘোষ। এব্যাপারে রামনগর ও দেশপ্রাণের কো-অপারেটিভের নাম তিনি উল্লেখ করেন। একদিকে মৎস্যজীবীরা যেমন সাবসিডি পাচ্ছেন না, অন্যদিকে দুর্নীতির অভিযোগেরও কোনও তদন্ত হচ্ছে না বলে অভিযোগ করেছেন দিলীপ ঘোষ ।

রায়গঞ্জের অতিথি নিবাস নিয়ে অভিযোগ

রায়গঞ্জের অতিথি নিবাস নিয়ে অভিযোগ

দিলীপ ঘোষ বলেন, রায়গঞ্জের অতিথি নিবাসকে বিয়ে বাড়ি হিসেবে ভাড়া দেওয়া হচ্ছিল। কিন্তু সরকারি ভবনের ভাড়ার টাকা কে নেন, তার কোনও উত্তর নেই। মুখ্যমন্ত্রীর নির্দেশ সত্ত্বেও তা ভাড়া দেওয়ার কাজ চালিয়ে যাওয়া হচ্ছে। এখনও সেখানে ভাড়া দেওয়ার কাজ চালিয়ে যাওয়া হচ্ছে। সব কিছু মুখ্যমন্ত্রীর হাতের বাইরে চলে যাচ্ছে বলে অভিযোগ করেছেন তিনি।

বেনফিসের এমডিকে বদলির আদেশ দেওয়ার পরেও বহাল

বেনফিসের এমডিকে বদলির আদেশ দেওয়ার পরেও বহাল

দিলীপ ঘোষ অভিযোগ করেন, বেনফিসের এমডিকে বদলি করে নগরোন্নয়ন দফতরের পাঠিয়ে দেওয়া হলেও, তিনি আগের পদে বহাল থেকে কাজ চালিয়ে যাচ্ছেন। বদলির আদেশেও সই করছেন। দফতরের কর্মীদের মাইনে হচ্ছে না।

৩১ এ জুলাই পর্যন্ত বন্ধ শিক্ষাপ্রতিষ্ঠান, তাড়াহুড়ো নয়,বার্তা শিক্ষামন্ত্রীর

English summary
Dilip Ghosh says there are Corruption in different Depts in West Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X