• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কেন্দ্রের টাকার হিসেব দেয়নি রাজ্য! সুন্দরবনের ক্ষতিতে যুক্ত শাসকদলও, বিস্ফোরক দিলীপ ঘোষ

ফের একবার রাজ্য সরকারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে কড়া আক্রমণ করলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তাঁর অভিযোগ বাংলা তৃণমূল কংগ্রেস সরকার বারবার ভাঁড়ার শূন্য বলে অভিযোগ করেন। অথচ কেন্দ্র সরকার নানা সময়ে যে কোটি কোটি টাকা পাঠিয়েছে তার সঠিক হিসেব নেই। এই টাকা কোথায় গেল? প্রশ্ন তুলে রাজ্য সরকারকে কাঠগড়ায় তুলেছেন দিলীপ ঘোষ।

কেন্দ্রের বিরুদ্ধে অভিযোগ নিয়ে প্রশ্ন

কেন্দ্রের বিরুদ্ধে অভিযোগ নিয়ে প্রশ্ন

তিনি বলেন রাজ্য সরকার সবসময়ই বলে তাদের কাছে টাকা নেই কেন্দ্র টাকা পাঠাচ্ছে না। তবে বিপর্যয় মোকাবিলায় কেন্দ্রীয় সরকার রাজ্য সরকারকে নিয়ম মেনে টাকা দিয়ে গিয়েছে। অথচ সেই টাকা কোথায় কীভাবে খরচ হয়েছে বা আদৌও খরচ হয়েছে কিনা তার সম্পূর্ণ হিসেব নেই।

হিসেব নেই আগের দেওয়া টাকার

হিসেব নেই আগের দেওয়া টাকার

দিলীপবাবুর দাবি, আয়লা ঘূর্ণিঝড়ের জন্য কেন্দ্র ১৩৩৯ কোটি টাকা দিয়েছিল, যার মধ্যে মাত্র ৫২৫ কোটি টাকার খরচের সার্টিফিকেট রয়েছে। বাকি ৮১৪ কোটি টাকার কোনও হিসাব নেই। বুলবুল ঘূর্ণিঝড়ে ৫৭৯ কোটি টাকার বেশি রাজ্যকে দেওয়া হয়েছিল। এবং বন্যা প্রতিরোধে ৩৬৫ কোটি টাকা দেওয়া হয়েছে।

টাকা দিয়েছে বিশ্বব্যাঙ্কও

টাকা দিয়েছে বিশ্বব্যাঙ্কও

সবমিলিয়ে বিপর্যয় মোকাবিলা এবং নদী সংস্কার সংক্রান্ত বিষয়ে কেন্দ্র এখনও পর্যন্ত ২০১০ সাল থেকে শুরু করে ৩০৮৬ কোটি টাকা রাজ্য সরকারকে দিয়েছে। এছাড়াও বিশ্বব্যাঙ্কের অনুদান পেয়েছে রাজ্য সরকার। সেই টাকার হিসেব নেই বলে আক্রমণ শানিয়েছেন দিলীপ ঘোষ।

শাসকদলের বিরুদ্ধে অভিযোগ

শাসকদলের বিরুদ্ধে অভিযোগ

বিজেপির অভিযোগ, সুন্দরবন এলাকাকে বাঁচিয়ে রেখেছে ম্যানগ্রোভ। ঘূর্ণিঝড়ের ঝাপটা সামলাতে এই গাছ আবশ্যক। অথচ স্থানীয় এলাকায় শাসকদলের লোকেরা এই ম্যানগ্রোভ এলাকায় ভেড়ি তৈরি করছেন। যার ফলে ঝড় প্রতিরোধ করার ক্ষমতা সুন্দরবনের কমে যাচ্ছে। এই অবস্থা বন্ধ না করা গেলে আগামিদিনে ঝড় এলে অবস্থা আরও খারাপ হবে বলে মত দিলীপ ঘোষের।

মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, গুজরাত, চেন্নাই, দিল্লি থেকে আসলেই বাধ্যতামূলক কোয়ারেন্টিন: মুখ্যমন্ত্রী

তৃণমূলের দুই মন্ত্রীর ঝগড়া শুনে মোক্ষম বাণ রাহুলের, নয়া অস্ত্রে প্রচারে ঝড় বিজেপির

English summary
Dilip Ghosh says State Govt has not filed previous utilisation certificatre of Cemtral Fund. He also alleged ruling party is involved in destroying environment of Sundarban
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X