India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সিএএ প্রয়োগে সময় লাগবে, সবাই পাবেন নাগরিকত্ব! মতুয়া ক্ষতে প্রলেপ দিতে শান্তনুদের পাশে দিলীপ

Google Oneindia Bengali News

বিজেপির (BJP) রাজ্য ও জেলা কমিটিতে মতুয়া (Matua) প্রতিনিধি না থাকার অভিযোগ তুলে সরব হয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুর (Shantanu Thakur)। পরে তিনি মতুয়া প্রতিনিধিদের সঙ্গে বৈঠকের পরে প্রতিশ্রুতির পরেও কেন সিএএ (CAA) লাগু করা হচ্ছে না তা নিয়েও প্রশ্ন তুলেছিলেন তিনি। এদিন বিষয়টি নিয়ে মন্তব্য করতে গিয়ে দিলীপ ঘোষ (Dilip Ghosh) বলেছেন, শুধু মতুয়ারাই নন সবাই নাগরিকত্ব পাবেন।

 কিছুদিন অপেক্ষা করতে হবে

কিছুদিন অপেক্ষা করতে হবে

এদিন মতুয়াদের ক্ষোভ প্রলেপ দেওয়ার চেষ্টা করেন দিলীপ ঘোষ। তিনি বলেছেন, শুধু মতুয়ারাই নন, বিজেপি আমলে সবাই নাগরিকত্ব পাবেন। আরও কিছুদিন অপেক্ষা করতে হবে বলেও মন্তব্য করেন তিনি। প্রসঙ্গত রবিবার শান্তনু ঠাকুরের বৈঠকের পরে বিকেলে করা সাংবাদিকর সম্মেলনে বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেছিলেন, ২০২৪-এর সাধারণ নির্বাচনের আগেই সিএএ লাগু করা হবে বলে আশ্বাস দিয়েছিলেন তিনি।

সিএএ নিয়ে

সিএএ নিয়ে

কেন্দ্রীয় সরকার সিএএ নিয়ে আপাতত কোনও পদক্ষেপের ইঙ্গিত না দিলেও, বিষয়টি লাগু করা নিয়ে চাপ দিতে শুরু করেছে বাংলার মতুয়া সম্প্রদায়ের মধ্যে থাকা বিজেপির জনপ্রতিনিধিরা। বিষয়টি নিয়ে তাঁরা আলাদা করে বৈঠকও করেছেন। এব্যাপারে প্রতিক্রিয়া জানাতে গিয়ে দিলীপ ঘোষ বলেছেন, নাগরিকত্বের সুবিধা দিতেও প্রধানমন্ত্রী সিএএ করেছেন। বিজেপি অর্ধেক কাজ করেছে কিন্তু অর্ধেক বাকি আছে। পরিবেশ পরিস্থিতি অনুকূল হলে বাকি কাজটাও হবে। তিনি দাবি করেন, একমাত্র বিজেপিই এই কাজ করতে পারে, অন্য কেউ নয়। তিনি বলেছেন, বাংলার প্রায় তিন কোটি মানুষ পূর্ববঙ্গ থেকে এসেছেন। তাঁরা প্রধানমন্ত্রীর কথা ওপরে ভরসা রেখে বিজেপিকে ভোট দিয়েছেন বলেও মন্তব্য করেছেন তিনি।

মতুয়া মহাসংঘের কেন্দ্রীয় কমিটির সঙ্গে বৈঠক

মতুয়া মহাসংঘের কেন্দ্রীয় কমিটির সঙ্গে বৈঠক

রবিবার মতুয়া মহাসংঘের কেন্দ্রীয় কমিটির সদস্যদের সঙ্গে বৈঠক করেন কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুর। সেই বৈঠকে নিজের ভাই গাইঘাটার বিধায়ক সুব্রত ঠাকুর ছাড়াও হাজির ছিলেন বনগাঁ উত্তরের বিজেপি বিধায়ক অশোক কীর্তনিয়া এবং রানাঘাট দক্ষিণের বিজেপি বিধায়ক মুকুটমনি অধিকারীও। বৈঠকের পরে শান্তনু ঠাকুর বলেন রাজ্যে সিএএ কার্যকর করা নিয়ে তিনি কেন্দ্রীয় সরকারের কাছে জানতে চাইবেন। বিষয়টি নিয়ে দেশজুড়ে আন্দোলনের ইঙ্গিতও দিয়েছিলেন সেখানে অংশগ্রহণকারী মতুয়া মহাসংঘের সদস্যরা।

ভোট প্রচারে ঠাকুরনগরে আশ্বাস অমিত শাহের

ভোট প্রচারে ঠাকুরনগরে আশ্বাস অমিত শাহের

উল্লেখ করা যেতে পারে গত বিধানসভা নির্বাচনের প্রচারে ঠাকুরনগরে গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ আশ্বাস দিয়ে বলেছিলেন, করোনার টিকাকরণের পরেই নাগরিকত্ব আইন কার্যকর করা হবে। যদিও সাম্প্রতিক সময়ে সরকারের তরফে লোকসভায় জানানো হয়েছে, এই মুহূর্তে সিএএ প্রয়োগের পরিকল্পনা নেই। তার পর থেকেই বিষয়টি নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছেন মতুয়া সমাজের প্রতিনিধিরা।

English summary
Dilip Ghosh says, it will take time to implement CAA, everyone will get citizenship
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X