• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অসম ও বাংলার মধ্যে ফারাক! কবে আসা হিন্দু অনুপ্রবেশকারীদের নাগরিকত্ব, জানালেন দিলীপ ঘোষ

নাগরিক পঞ্জী নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। বারাসতে গিয়ে এমনটাই আশ্বস্ত করলেন দিলীপ ঘোষ। সূত্রের খবর অনুযায়ী তিনি বলেছেন, এদেশে ২০১৪ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত আসা হিন্দুদের নাগরিকত্ব দেওয়া হবে। এরপরে আসা হিন্দুদের ক্ষেত্রে সরকারি চিন্তা ভাবনা করবে বলে জানিয়েছেন তিনি। কাউকেই ভারতের বাইরে যেতে হবে না, আশ্বস্ত করেছেন তিনি।

'আতঙ্কের কারণ নেই'

'আতঙ্কের কারণ নেই'

অসমে এনআরসির চূড়ান্ত তালিকা প্রকাশের পর থেকে অনেকেই আতঙ্কিত। এপ্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, আতঙ্কিত হওয়ার কিছু নেই। লোকসভায় পাশ হওয়া নাগরিকত্ব সংক্রান্ত বিলের প্রেক্ষিতে সারা ভারতের হিন্দুরা নাগরিকত্ব পাবেন বলে জানিয়েছেন তিনি।

'পৃথিবীর যে কোনও দেশের হিন্দুদের নাগরিকত্ব'

'পৃথিবীর যে কোনও দেশের হিন্দুদের নাগরিকত্ব'

দিলীপ ঘোষ আশ্বস্ত করে বলেন, পৃথিবীর যে কোনও প্রান্তের হিন্দুরা ভারতে আসতে পারেন। তাঁদের ভারতে থাকার অধিকার আছে বলে জানিয়েছেন তিনি। তাঁদের নাগরিকত্ব দেওয়ার আশ্বাসও তিনি দিয়েছেন।

'অসম ও বাংলার মধ্যে ফারাক'

'অসম ও বাংলার মধ্যে ফারাক'

এনআরসি নিয়ে অসম ও বাংলার মধ্যে ফারাক আছে বলে জানিয়েছেন দিলীপ ঘোষ। এনআরসি নিয়ে বাংলার মানুষের আতঙ্কিত হওয়ার কিছু নেই বলে আশ্বাস্ত করেছেন তিনি। লোকসভায় পাশ হওয়া নাগরিকত্ব বিলের কথা উল্লেখ করে তিনি বলেছেন, ২০১৪ সালের ৩১ ডিসেম্বরের মধ্যে প্রতিবেশী দেশগুলি থেকে যেসব হিন্দু, বৌদ্ধ, শিখ, ক্রিশ্চিয়ান, পার্সি কিংবা জৈনরা ভারতে এসেছেন তাঁদের নাগরিকত্ব দেওয়া হবে। বিলটি রাজ্যসভায় পাশ করানোর পরেই পশ্চিমবঙ্গে এনআরসির কাজ শুরু করা হবে বলে জানিয়েছেন তিনি।

[ আন্তর্জাতিক আদালতে কাশ্মীর ইস্যু! দেশের মাটিতেই ধাক্কা খেলেন ইমরান]

[বড় ধাক্কা অর্জুন গড়ে! তৃণমূলে ফিরলেন আত্মীয়]

English summary
Dilip Ghosh says, Hindus of West Bengal would not worry about NRC
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X