• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হিন্দু বাংলা নির্মাণের পক্ষে ভোট জ্যোতি বসুর! প্যাটেলের মতো এবার কি বিধান রায় বঙ্গ বিজেপির মুখ

বিধান রায়ের জন্ম ও মৃত্যু দিনে পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে সর্দার প্যাটেলের সঙ্গে তুলনা করলেন দিলীপ ঘোষ। পশ্চিমবঙ্গে বিধান রায় সবার জন্য উদাহরণ হতে পারেন।, মন্তব্য করেছেন তিনি। বিধান রায়কে যদি সবাই বিকাশ পুরুষ মনে করে, তাতে অসুবিধার কিছু নেই, বলেছেন দিলীপ ঘোষ।

 অবিভক্ত বাংলায় হিন্দু প্রধান এলাকা নিয়ে পশ্চিমবঙ্গ

অবিভক্ত বাংলায় হিন্দু প্রধান এলাকা নিয়ে পশ্চিমবঙ্গ

দিলীপ ঘোষ এদিন বলেন, বিধানসভায় ২০ জুন প্রস্তাব পাশ হয়েছিল, হিন্দু প্রধান এলাকা নিয়ে পশ্চিমবঙ্গে তৈরি করা হবে। সেই প্রস্তাবে প্রথম থেকে সমর্থন ছিল বিধান রায়ের। শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মৃত্যু নিয়ে তিনি তদন্ত চেয়েছিলেন বলেও উল্লেখ করেন তিনি। হিন্দু বাংলা নির্মানের পক্ষে ভোট দিয়েছিলেন জ্যোতি বসুও, এদিন বলেছেন দিলীপ ঘোষ।

পশ্চিমবঙ্গের রূপকার নিজেকে প্রমাণ করেছেন

পশ্চিমবঙ্গের রূপকার নিজেকে প্রমাণ করেছেন

দিলীপ ঘোষ বলেন, বিধান রায় পশ্চিমবঙ্গের রূপকার হিসেবে নিজেকে প্রমাণ করেছিলেন। তিনি বিকাশ পুরুষ। এব্যাপারে জওহরলাল নেহরুর সঙ্গে তাঁর মতান্তরের কথাও উল্লেখ করেন দিলীপ ঘোষ। বিকাশ পুরুষ হিসেবে বিধান রায়কে তাঁরা রাখতে চাইছেন বলে মন্তব্য করেছেন দিলীপ ঘোষ।

সর্দার প্যাটেলের সঙ্গে তুলনা বিধান রায়কে

সর্দার প্যাটেলের সঙ্গে তুলনা বিধান রায়কে

দিলীপ ঘোষ বলেন, সর্দার প্যাটেল কংগ্রেসের নেতা হলেও, তাঁকে গেরুয়া শিবির গ্রহণ করেছে। গান্ধীজিও সবার নেতা। পশ্চিমবঙ্গে বিধান রায় সবার জন্য উদাহরণ হতে পারেন। মন্তব্য করেছেন দিলীপ ঘোষ।

কংগ্রেস সিপিএম-এর অ্যাডজাস্টমেন্ট

কংগ্রেস সিপিএম-এর অ্যাডজাস্টমেন্ট

এদিন বিধান রায়ের জন্ম ও মৃত্যু দিন। এদিন বিধানভবনে বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তী এবং ফরওয়ার্ডব্লক সহ অন্য বামদলের যাওয়ার প্রসঙ্গ দিলীপ ঘোষ বলেন, দুপক্ষের অ্যাডজাস্টমেন্ট তো আছেই। সেক্ষেত্রে আশ্চর্য হওয়ার কিছু নেই। বিধান রায়কে যদি সবাই বিকাশ পুরুষ মনে করে, তাতে অসুবিধার কিছু নেই, বলেছেন দিলীপ ঘোষ। তাঁর অভিযোগ বিধান রায়ের পরে পশ্চিমবঙ্গে পতনের শুরু। ব্যক্তি হিসেবে তাঁকে সামনে রেখে আমরা এগোতে পারলে উদাহরণ হতে পারে বলেও মন্তব্য করেছেন দিলীপ ঘোষ।

বাড়ি পরিবর্তন থেকেই টার্গেট বাড়ির মালিক, চক্রান্ত তৃণমূলের, মন্তব্য দিলীপের

তৃণমূলের সঙ্গে দূরত্ব বাড়ছে শুভেন্দুর! গরহাজিরায় ফের বিজেপি-যোগের জল্পনা তুঙ্গে

English summary
Dilip Ghosh's reax on Jyoti Basu and Bidhan Roy before and after Partition
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X