• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তৃণমূলের বহিরাগত মন্তব্যে ঝড় তুললেন! হিসেব হবে আগামী বছরেই, হুঁশিয়ারি দিলীপ ঘোষের

  • |

তৃণমূলের বহিরাগত মন্তব্যে ঝড় তুললেন দিলীপ ঘোষ (dilip ghosh)। তিনি বলেছেন ভিন রাজ্যের মানুষকে বহিরাগত বললেন হিসেব নিকেশ হবে আগামী বছরেই। প্রসঙ্গত অন্যরাজ্য থেকে পশ্চিমবঙ্গে আসা বিজেপি (bjp) নেতাদের নাম না করে বহিরাগত বলেছিলেন তৃণমূল (trinamool congress) নেতা সুখেন্দু শেখর রায়।

যাঁরা দাঙ্গা করে, তারা পালিয়ে যাক

যাঁরা দাঙ্গা করে, তারা পালিয়ে যাক

বিজেপির বিরুদ্ধে সাম্প্রদায়িকতাকে ইস্যু করতে চাইছে ঘাসফুল শিবির। তৎপর মুখ্যমন্ত্রী। শুক্রবূার তিনি বলেছেন, তারা প্রার্থনা করছেন, সবাই ভাল থাকুন। করোনা দেশ ছেড়ে পালাক। অন্যদিকে যারা দেশে দাঙ্গা করে তারা পালিয়ে যাক। গরিরি চলে যাক। ছটপুজোর অনুষ্ঠানে তিনি বলেন, সম্প্রীতির সব থেকে বড় নিদর্শন বাংলা।

তৃণমূলের বহিরাগত তত্ত্ব

তৃণমূলের বহিরাগত তত্ত্ব

বাংলায় সংগঠনের দায়িত্ব দিয়ে বেশ কয়েকজন নেতাকে পাঠিয়েছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। এব্যাপারে তৃণমূবের মন্তব্য হল, বহিরাগতদের বাংলায় এনে অশান্তি ছড়ানোর চেষ্টা করা হচ্ছে। তা রুখতে হবে। বাংলার মানুষকে কেন অন্য রাজ্যে বিজেপি শাসিত মন্ত্রিসভায় স্থান দেওয়া হয় না, সেই প্রশ্নও তুলেছে তৃণমূল।

পাল্টা দিলীপ ঘোষ

পাল্টা দিলীপ ঘোষ

বহিরাগত ইস্যুতে তৃণমূলেক পাল্টা দিয়েছেন দিলীপ ঘোষ। তৃণমূলের ভোট কুশলী কোন রাজ্যের প্রশ্ন তুলেছেন দিলীপ ঘোষ। দিলীপ ঘোষ বলেছেন, ইউপি বিহার থেকে আসলে, বহিরাগত। তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, ভোটেই দেখিয়ে দেবেন, কে বহিরাগত আর কে এই রাজ্যের। এর আগে তিনি কটাক্ষ করে বলেছিলেন, রোহিঙ্গারা অনুপ্রবেশকারী নন, কিন্তু প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী রাজ্যে এলে বহিরাগত। তিনি বলেছেন, মোদীও তো বাংলার লোক নন, কিন্তু তাঁর ওপরে ভরসা আছে বাংলার সাধারণ মানুষের।

দিলীপ ঘোষ বলেছিলেন, বিজেপি নেতারা সর্বভারতীয় দলের প্রতিনিধি। রাজ্য বিজেপি সভাপতি আরও বলেছিলেন, যাঁরা পশ্চিমবঙ্গকে দেশ থেকে আলাদা মনে করেন, তারাই এই ধরনের প্রচার করেন।

দিলীপ ঘোষ কটাক্ষ করে বলেছিলেন, এতদিন ছটপুজো নিয়ে সরকারের কোনও চিন্তা না থাকলেও, আদালতের রায়ের কারণে সরকার সক্রিয়তা দেখিয়েছে। তিনি আরও বলেছিলেন, সরকার সক্রিয়তা দেখাচ্ছে হিন্দিভাষী ভোটের জন্য। তিনি বলছিলেন ঠেলার নাম বাবাজি। ভোটের জন্যই সরকার সক্রিয় হয়েছে তৃণমূল। তিনি প্রশ্ন করেন, আজ কেন সরকারের মাথা ব্যথা। তিনি কটাক্ষ করে বলেছিলেন, হিন্দিভাষীদের ভোটের দরকার রয়েছে। এতদিন তাঁদেরকে বাইরের লোক বলে চালিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার তাঁদের কথা মনে পড়েছে।

পশ্চিমবঙ্গে ভিন রাজ্যের মানুষ

পশ্চিমবঙ্গে ভিন রাজ্যের মানুষ

পশ্চিমবঙ্গে ভিন রাজ্যের প্রায় ৭০ লক্ষ মানুষ বসবাস করেন। রাজ্যের ৪২ টি লোকসভা কেন্দ্রের মধ্যে তাদের প্রভাব রয়েছে অনন্ত ১০ টি কেন্দ্রে। যার মধ্যে ২০১৯-এর নির্বাচনে বিজেপি জয়ী হয়েছিল ৬ টি কেন্দ্রে। যার মধ্যে রয়েছে দার্জিলিং, আলিপুরদুয়ার, বর্ধমান দুর্গাপুর এবং আসানসোলের মতো কেন্দ্র।

English summary
Dilip Ghosh's creates storm on Trinamool Congress's outsider comments
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X