• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শুভেন্দুর সঙ্গে ‘ফারাক’ ঘুচিয়ে ‘সমান’ হলেন দিলীপ, পূর্বস্থলীর ভ্রম সংশোধন হল ঝাড়গ্রামে

শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগদানের পর প্রথম সভা পূর্বস্থলীতে। এক বিতর্কিত দৃশ্যের অবতারণা হয়েছিল সেখানকার মঞ্চে। একটি সাধারণ চেয়ারে বসেছিলেন শুভেন্দু। আর তাঁর পাশেই বিশালকার সিংহাসনে শুভেন্দুর দিকে পায়ের উপর পা রেখে নাচিয়ে যাচ্ছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। ঝাড়গ্রামের মঞ্চ অবশ্য সেই ভেদাভেদ ঘুচিয়ে দিল।

শুভেন্দু-দিলীপের নেই উচ্চ-নিচের ভেদ

শুভেন্দু-দিলীপের নেই উচ্চ-নিচের ভেদ

দিলীপের সিংহাসনে বসে পা নাচানো শুভেন্দুর অনুগামীরা ভালো চোখে নেননি। সদ্য বিজেপিতে যোগ দিয়েই প্রথম সভা, তাই শুভেন্দু অনুগামীরা নিশ্চুপ ছিলেন অপমানিত হয়েও। ঝাড়গ্রামের গোপীবল্লভপুরে অবশ্য দেখা গেল কোনও ভেদাভেদ নেই। বালুমাটির শুভেন্দু আর লালমাটির দিলীপ মিলে গেলেন এক চেয়ারে। নেই উচ্চ-নিচের ভেদ।

ভুল সংশোধন করে নেওয়া হল ঝাড়গ্রামে

ভুল সংশোধন করে নেওয়া হল ঝাড়গ্রামে

রাজ্য বিজেপির এখন দুই মুখ শুভেন্দু আর দিলীপ। দিলীপ ঘোষ রাজ্য বিজেপির সভাপতি। আর শুভেন্দু শাসক শিবিরের জনপ্রিয় নেতা থেকে সদ্য গেরুয়া জার্সিতে এসেছেন। তবু অতখানি ভেদাভেদ মানা সম্ভব হয়নি। মৃদু বিতর্ক হয়েছিল। পূর্বস্থলীর সেই ভুল অবশ্য সংশোধন করে নেওয়া হল ঝাড়গ্রামের সভামঞ্চে।

সাততাগাদা ভ্রম সংশোধন বিজেপির

সাততাগাদা ভ্রম সংশোধন বিজেপির

অমিত শাহের হাত থেকে পতাকা নিয়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন শুভেন্দু। সঙ্গে ৯ জন বিধায়ক, একজন সাংসদ। প্রাক্তন সাংসদও এসেছিলেন তাঁর সঙ্গে, ছিলেন আরও অনেক নেতা-নেত্রী, জনপ্রতিনিধি। আর শুভেন্দুকে দলে নেওয়ার জন্য তিন বছর নিরন্তর চেষ্টা চালিয়ে গিয়েছে বিজেপি, তারপরই বিতর্ক ভালোভাবে নেয়নি হয়তো বিজেপিও। তাই সাততাগাদা ভ্রম সংশোধন করে নেওয়া হল।

কী সম্মান পেয়েছেন বিজেপিতে গিয়ে!

কী সম্মান পেয়েছেন বিজেপিতে গিয়ে!

বিজেপিতে যোগদানের তিনদিন পর ২২ ডিসেম্বর পূর্বস্থলীতে প্রথম সভা করেছিলেন শুভেন্দু অধিকারী। সেখানে গিয়ে অপ্রীতিকর পরিস্থিতি তৈরি হবে বুঝতে পারেননি তিনি। তৃণমূল কংগ্রেস শুভেন্দু-দিলীপের পাশাপাশি ছবি দেখে কটাক্ষ করতে ছাড়েনি। কী সম্মান পেয়েছেন বিজেপিতে গিয়ে, তার প্রমাণ স্বরূপ ওই ছবিই তুলে ধরা হয়েছিল।

সেই ছবি দৃষ্টিকটূ লেগেছিল অনেকের কাছেই

সেই ছবি দৃষ্টিকটূ লেগেছিল অনেকের কাছেই

শুভেন্দু নবাগত হলেও রাজ্য বিজেপিতে তিনি বাড়তি গুরুত্ব পাচ্ছেন। তা প্রথম দিনেই বুঝিয়ে দিয়েছিলেন অমিত শাহ। মেদিনীপুর থেকে কলকতার ফেরার সময় নিজের চপারে শুভেন্দুকে তুলে নিয়েছিলেন তিনি। সেই রাতে দলের উচ্চ পর্যায়ের বৈঠকেও তিনি জায়গা পান। তারপর সিংহাসন-চেয়ার বিতর্কে শুভেন্দু কিছু না বললেও অনুগামীরা সরব হয়েছিলেন। বেশ দৃষ্টিকটূ লেগেছিল অনেকের কাছেই।

কলকাতাঃ এন্টালির নির্মীয়মাণ বাড়ি থেকে বম্ব স্কোয়াডের ২২ টি বোমা উদ্ধার, সেনা গোয়েন্দা সূত্র

তৃণমূলের ১৬ সাংসদ বিজেপিতে যোগ দেবেন শীঘ্রই! এবার জল্পনা বাড়ালেন সুনীল

English summary
Dilip Ghosh reduces the difference with Suvendu Adhikari from Jhargram rally
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X