• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাঁচ জোনের নেতার কাজ শুরুর মধ্যেই দিল্লি সফরে দিলীপ ঘোষ! কারণ নিয়ে জল্পনা তুঙ্গে

  • |

সকালেই দিল্লি যাত্রা বিজেপির রাজ্য সভাপতি তথা মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষের (dilip ghosh)। এইমাসে দ্বিতীয়বার। বলা ভাল গত ১০ দিনে দ্বিতীয়বার। তবে দিলীপ ঘোষের এদিনের দিল্লি যাত্রা নিয়ে জল্পনা শুরু হয়েছে।

কলকাতাঃ দিল্লি গেলেন দিলীপ, বাম ও কংগ্রেসকে পুরানো কাসুন্দি বলে কটাক্ষ দিলীপের
বাম কংগ্রেস জোট নিয়ে কটাক্ষ

বাম কংগ্রেস জোট নিয়ে কটাক্ষ

মঙ্গলবার বাম কংগ্রেস জোটের বৈঠক হয়েছে। এব্যাপারেই এদিন জিজ্ঞাসা করা হয়েছিল দিলীপ ঘোষকে। তিনি বলেন, এই জোট আগামী বিধানসভা নির্বাচনে তমন কোনও দাগ কাটতে পারবে বলে মনে করছেন না তিনি। এদিন তিনি জোটকে পুরনো কাসুন্দির সঙ্গে তুলনা করেন। বলেন, পুরনো চাল ভাতে বাড়ে। কিন্তু কাসুন্দি যদি পুরনো হয় তেতো হয়ে যায়।

 প্রতিমাসেই আসবেন অমিত শাহ, জেপি নাড্ডারা

প্রতিমাসেই আসবেন অমিত শাহ, জেপি নাড্ডারা

এদিন দিলীপ ঘোষ বলেন, এইমাস থেকে শুরু করে বিধানসভা নির্বাচন পর্যন্ত প্রতিমাসেই রাজ্যে আসবেন অমিত শাহ, জেপি নাড্ডারা। প্রসঙ্গ জানা গিয়েছে অমিত শাহ প্রতিমাসে দুবার এবং জেপি নাড্ডা তিনবার রাজ্যে আসবেন। দিলীপ ঘোষ বলেছেন, সব কিছু ঠিক থাকলে নভেম্বরের শেষের দিকে কিংবা ডিসেম্বরের শুরুর দিকে রাজ্যে আসবেন অমিত শাহ। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর রাজ্য সফরের পরেই রাজ্য সফরে আসবেন জেপি নাড্ডা।

স্বরাষ্ট্রমন্ত্রকের স্ট্যান্ডিং কমিটির বৈঠকে যোগ দিতে দিল্লি

স্বরাষ্ট্রমন্ত্রকের স্ট্যান্ডিং কমিটির বৈঠকে যোগ দিতে দিল্লি

দিলীপ ঘোষ স্বরাষ্ট্রমন্ত্রকের স্ট্যান্ডিং কমিটির সদস্য। সূত্রের খবর অনুযায়ী, সেই স্ট্যান্ডিং কমিটির বৈঠকে যোগ দিতেই তিনি দিল্লি গিয়েছেন।

বৈঠক করতে পারেন শীর্ষ নেতৃত্বের সঙ্গেও

বৈঠক করতে পারেন শীর্ষ নেতৃত্বের সঙ্গেও

দিলীপ ঘোষ দলের শীর্ষ নেতৃত্বের সঙ্গেও বৈঠক করতে পারেন বলে জানা গিয়েছে। ২০২১-এ সারা দেশে যসব রাজ্যে ভোট রয়েছে, তার মধ্যে পশ্চিমবঙ্গকে বিশেষ গুরুত্ব দিয়েছে বিজেপি। বলা ভাল ক্ষমতায় আসার ব্যাপারে সম্ভাবনাময় হওয়ায় পাখির চোখ করেছে গেরুয়া শিবির।

অন্য একটি সূত্রের খবর, যেভাবে রাজ্যে বিজেপির তরফে পর্যবেক্ষক পাঠানো হচ্ছে, তাতে সন্তুষ্ট নন বিজেপির রাজ্য সভাপতি। বিষয়টি নিয়ে দলের সর্বোচ্চ নেতৃত্বের সঙ্গে তিনি আলোচনা করতে পারেন। তবে বিষয়টি নিয়ে নির্দিষ্ট করে কিছু জানা যায়নি।

 এমাসের ৯ নভেম্বর দিল্লি দিয়েছিলেন দিলীপ ঘোষ

এমাসের ৯ নভেম্বর দিল্লি দিয়েছিলেন দিলীপ ঘোষ

এমাসের ৪ নভেম্বর অমিত শাহ রাজ্যে এসেছিল। তিনি ফিরে যান ৬ নভেম্বর রাতে। ২০২১-এর নির্বাচনে দুশো আসনের টার্গেট দিয়ে গিয়েছিলেন তিনি। তারপরেই দিলীপ ঘোষ, মুকুল রায়দের দিল্লিতে ডেকে পাঠানো হয়। দলের কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে বৈঠকে যোগ দিতে দিলীপ ঘোষ ৯ নভেম্বর দিল্লিতে গিয়েছিলেন। এই সফর সম্পর্কে দিলীপ ঘোষ বলেছিলেন, রাজ্যের কেন্দ্রীয় নেতারা এসেছিলেন। উনারা যে কাজ দিয়েছিলেন, তার অগ্রগতি কতটা, তা নিয়ে দলিল তৈরি করতেই দিল্লিতে ডাকা হয়েছে।

দিলীপ ঘোষ সেই সময় বলেছিলেন, লোকসভা নির্বাচনে ২ কোটি ৩০ লক্ষ লোক বিজেপিকে ভোট দিয়েছেন। তাঁরা তৃণমূলকে দেখে নয়, বিজেপিকে দেখেই ভোট দিয়েছিলেন। সারা ভারতের লোক বিজেপিকেই সমর্থন করেছে বলেও মন্তব্য করেছিলেন তিনি। একইসঙ্গে তাঁকে বলতে শোনা গিয়েছিল, বিজেপি নেতা কর্মীদের পরিশ্রম, লড়াই, বলিদান, দেখেই বাংলার মানুষ বিজেপিকে ভোট দেবে। বিজেপি সাধারণ মানুষের সমস্যা, বাংলার সমস্যা নিয়ে চিন্তিত বলেও মন্তব্য করেছিলেন তিনি।

মুকুল রায় শিবিরকে পাঁচ লক্ষের ধাক্কা প্রশান্ত কিশোরের, বিজেপির বিরুদ্ধে প্রচারাভিযান তৃণমূলের

English summary
Dilip Ghosh reaches Delhi for Home Ministry Standing commitee meeting
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X