• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

লোকসভায় প্রার্থী দিলীপ ঘোষ! ‘টার্গেট ২২’-এ নয়া কৌশলে মমতাকে চ্যালেঞ্জ বিজেপির

Google Oneindia Bengali News

মুকুল রায় বিজেপিতে যোগ দেওয়ার পর থেকেই তাঁকে রাজ্যসভায় পাঠানো নিয়ে জল্পনা শুরু হয়েছিল। আপাতত তাঁর সাংসদ হওয়ার জল্পনায় ইতি পড়েছে। এবার নয়া জল্পনা রাজনৈতিক মহলে। বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ প্রার্থী হতে চলেছেন মেদিনীপুর লোকসভা কেন্দ্র থেকে। তাঁকে প্রার্থী করার ব্যাপারে ইতিমধ্যেই সবুজ সংকেত দিয়ে দিয়েছে কেন্দ্রীয় নেতৃত্ব। তাই বিজেপির তরফে জোর তৎপরতা শুরু হয়েছে মেদিনীপুরে।

এবার লোকসভায় দিলীপ ঘোষ! ‘টার্গেট ২২’-এ প্রার্থীপদ চূড়ান্ত করে মমতাকে চ্যালেঞ্জ বিজেপির

সামনেই পঞ্চায়েত নির্বাচনে রাজ্যে। কিন্তু বিজেপি বুঝিয়ে দিচ্ছে তাঁদের আসল লক্ষ্য ২০১৯ লোকসভা ভোট। সেই লোকসভা ভোটে অন্তত ২২টি আসন টার্গেট করেছে বিজেপি। সেই লক্ষ্য নিয়েই বিজেপি এগিয়ে চলেছে। আর তার মধ্যে নাম্বার ওয়ান টার্গেট মেদিনীপুর লোকসভা। মেদিনীপুর লোকসভা কেন্দ্রের বর্তমান সাংসদ তৃণমূলের সন্ধ্যা রায়। তিনি তাঁর নির্বাচনী ক্ষেত্রে আদৌ জনপ্রিয় নন বলে বিজেপির রিপোর্ট। তাই সেই সুযোগ কাজে লাগাতে মরিয়া বিজেপি নেতৃত্ব।

তার উপর বর্তমানে মেদিনীপুরে বামফ্রন্টের বাড়বাড়ন্ত কমেছে। সিপিআইয়ের প্রবোধ পাণ্ডা এই এলাকায় বাম সংগঠন ধরে রেখেছিলেন। তিনি নেই। তাই ফাঁকা জমিতে থাবা বসিয়ে জয় হাসিল করতে বদ্ধপরিকর বিজেপি শিবির। দিলীপ ঘোষ নিজেও তাই তাঁর নির্বাচনী ক্ষেত্র খড়গপুর বিধানসভা এলাকায় এলে একবার করে হলেও ঢুঁ মেরে যাচ্ছেন মেদিনীপুরে।

মোট কথা এখন থেকেই দিলীপ ঘোষ তাঁর জাল বিস্তার করতে শুরু করে দিয়েছেন। সঠিক সময়ে শুধু টোপটা ছুড়ে দিতে তৈরি তিনি। যদিও তিনি মুখে এখনও স্বীকার করছেন না মেদিনীপুরে তাঁর প্রার্থী হওয়ার কথা। তিনি বলছেন, লোকসভা আসনে কে দাঁড়াবেন, তা ঠিক করবে কেন্দ্রীয় নেতৃত্ব। কিন্তু তাঁর সৈন্যবাহিনী যে গোটা মেদিনীপুরের সাংগঠনিক পরিস্থিতি উন্নতি করার চেষ্টায় নেমে পড়েছেন, তা আর চাপা থাকছে না।

আসলে মেদিনীপুরের বিজেপি নেতৃত্ব দিলীপ ঘোষকে প্রার্থী করার ব্যাপারে কেন্দ্রীয় নেতৃত্বের কাছে দরবার করেন। সেই মোতাবেকই দিলীপ ঘোষকে প্রার্থী করার ব্যাপারে একপ্রকার সবুজ সংকেত দিয়ে দেয় কেন্দ্রীয় নেতৃত্ব। উল্লেখ্য, ২০১৮-র ডিসেম্বরেই রাজ্য সভাপতি হিসেবে মেয়াদ শেষ হচ্ছে দিলীপ ঘোষের। আর তাঁকে রাজ্যের দায়িত্ব না দিয়ে সাংসদ করে লোকসভায় পাঠানো হতে পারে। সেই নিরিখেও তাঁর নামে সিলমোহর পড়তে পারে মেদিনীপুর লোকসভা কেন্দ্রে।

জনসংযোগ বাড়াতেই এখন থেকে লোকসভা কেন্দ্রের প্রার্থী চূড়ান্ত করে ফেলতে চাইছে বিজেপি। ঠিক যেমন দিলীপ ঘোষের নাম উঠে আসছে মেদিনীপুর থেকে, একইভাবে বীরভূম থেকে লকেট চট্টোপাধ্যায় ও আলিপুরদুয়ার থেকে মাদারিহাটের বিধায়ক মনোজ টিগ্গার নাম একপ্রকার চূড়ান্ত করে ফেলেছে বিজেপির শীর্ষ নেতৃত্ব। এইভাবে ২২টি কেন্দ্রের প্রার্থী আগেভাগেই চূড়ান্ত করেই আসরে নেমে পড়তে চাইছে বিজেপি।

English summary
State President Dilip Ghosh may be the BJP candidate in the Midnapur Lok Sabha constituency. He is now MLA of Kharagpur constituency
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X