• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুকুলকে নিয়ে সুর নরম দিলীপের, একুশে বিজেপির ভোট-অঙ্কে মিলছে ‘অন্য আভাস’

দিল্লিতে একুশের নির্বাচন নিয়ে বিজেপির প্রস্তুতি বৈঠকের পরই বদলে গেল সুর। মুকুল রায়কে নিয়ে সুর নরম করে ফেললেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তার সোজাসাপ্টা উত্তর, তিনি মুকুল রায়কে কোনওদিনও সন্দেহ করেননি। তাঁর বিজেপিতে থাকা নিয়ে তাই মনে কোনও জল্পনাই ছিল না। মুকুলকে নিয়েই যে বিজেপিকে চলতে হবে বাংলায়, তা স্পষ্ট হল তাঁর কথায়।

অবিলম্বে ঘুচিয়ে ফেলতে হবে দূরত্ব

অবিলম্বে ঘুচিয়ে ফেলতে হবে দূরত্ব

রাজনৈতিক মহলের একটা অংশ মনে করছে, মুকুল রায়ের বৈঠক সেরে বেরিয়ে আসার পর বিজেপি কেন্দ্রীয় নেতৃত্ব সাফ করে দিয়েছে, বঙ্গ বিজেপির নেতৃত্বকে মুকুল রায়কে নিয়েই চলতে হবে। মুকুলের সঙ্গে যদি কারও দূরত্ব থাকে, তা অবিলম্বে ঘুচিয়ে ফেলতে হবে। অর্থাৎ ফের মুকুলের নেতৃত্বেই ভোট হবে বাংলায়, মনে করছে রাজনৈতিক মহল।

মুকুলের ‘উষ্মা’ একপ্রকার শাপে বর হল

মুকুলের ‘উষ্মা’ একপ্রকার শাপে বর হল

মুকুল রায় বিজেপির বৈঠক সেরে বেরিয়ে আসার পর রটে গিয়েছিল ‘অপমানিত' মুকুল রায় বিজেপি ছেড়ে দিতে পারেন, ফিরে যেতে পারেন পুরনো দল তৃণমূল কংগ্রেসে। মুকুলের এই ‘উষ্মা' এক প্রকার শাপে বর হল তাঁর। কেন্দ্রীয় নেতৃত্ব সাফ করে দিলেন বিজেপির বাংলা টিমকে চলতে হবে মুকুল রায়কে নিয়েই।

তির্যক মন্তব্য বৈঠক চলাকালীন

তির্যক মন্তব্য বৈঠক চলাকালীন

দিল্লিতে দিলীপ ঘোষ তির্যক মন্তব্য করেছিলেন মুকুলকে নিয়ে। বলেছিলেন, প্রত্যেকেই জানেন এই বৈঠকের নির্ঘণ্ট। মুকুলদা জানবেন না, তা হতে পারে না। অন্য কারও ব্যাপারে আমার পক্ষে বলা ঠিক হবে না। তবে আমাকে কেন্দ্রীয় নেতৃত্ব জানিয়েছে চার-পাঁচ দিনের জন্য চলে আসুন, আমি সঙ্গে সঙ্গে বডি ফেলে দিয়েছি দিল্লিতে। যদিও তিনি মুকুল রায়ের সঙ্গে দূরত্ব তৈরি হয়েছে মানতে নারাজ।

দিলীপের সোজাসাপ্টা উত্তর বৈঠক শেষে

দিলীপের সোজাসাপ্টা উত্তর বৈঠক শেষে

কলকাতায় ফিরে অবশ্য দিলীপ ঘোষ সোজাসাপ্টাই বলেন, মুকুল রায়কে নিয়ে যাঁদের সন্দেহ ছিল, তাঁদের উত্তর দিয়েছেন তিনি। আমার বা আমাদের কোনও সন্দেহ ছিল না। অর্থাৎ তিনি বিজেপিতে থাকবেন এই প্রশ্ন তাঁর কাছে অবান্তর। কেননা তিনি বিজেপি ছাড়তে পারেন, এমন কোনও সন্দেহ আমাদের ছিল না।

মুকুলের পাশে দাঁড়ালেন দিলীপ

মুকুলের পাশে দাঁড়ালেন দিলীপ

দিলীপ মনে করেন, মুকুল রায়কে নিয়ে পুরো জল্পনাটাই তৈরি করেছিল সংবাদমাধ্যম। তাঁরা সেই উত্তর পেয়ে গিয়েছেন। দিল্লির বৈঠক সেরে কলকাতায় ফিরে দিলীপ চাঁচাছোলা ভাষাতেই উত্তর দিয়েছেন। এর আগে দিল্লিতে তিনি মুকুল রায়ের কলকাতায় ফিরে যাওয়া নিয়ে একটু তির্যক মন্তব্য করেছিলেন। এবার একেবারেই সোজা কথায় সোজা উত্তর দিলেন দিলীপ ঘোষ।

মুকুলকে নিয়ে চলতে হবে, স্পষ্ট বার্তা

মুকুলকে নিয়ে চলতে হবে, স্পষ্ট বার্তা

বিজেপিতে মুকুল রায় নিজে অবস্থান স্পষ্ট করে দিয়েছেন। তারপর বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বও তাঁদের বার্তা জানিয়েছেন। তাতেই বদলে গিয়েছে চিত্র। ২০২১ নির্বাচনে মুকুল রায়কে নিয়েই তাঁরা লড়বেন এটা স্পষ্ট হয়ে গিয়েছে। বৈঠকে এমন সিদ্ধান্তের পর বঙ্গ বিজেপি নেতৃত্বের মুকুলকে নিয়ে চলা ছাড়া বিকল্প উপায় নেই। কেননা মুকুলকে তাঁদের দরকার। তাই কোনও দূরত্ব বরদাস্ত করা হবে না মুকুলের সঙ্গে।

মুখ্যমন্ত্রী বলছেন ক্যালেন্ডারে ভুল! বাংলায় লকডাউন নিয়ে তির্যক মন্তব্য দিলীপের

English summary
Dilip Ghosh gives message Mukul Roy is part of BJP, no question about it in 2021
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X