• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দিলীপ ঘোষের বাংলা-বিদ্বেষী মন্তব্য! ২০২১ নির্বাচনে বুমেরাং হবে না তো বিজেপির

লোকসভা ভোটে প্রভূত সাফল্যের পর বিজেপি এখন বাংলায় মমতার সরকারকে উৎখাতের ডাক দিয়েছে। ২০২১-এ বাংলায় পরিবর্তন আনাই বিজেপির ধ্যান-জ্ঞান। কিন্তু এই কাজে সিদ্ধিলাভের আগেই তৃণমূল কংগ্রেসের বিরোধিতা করতে গিয়ে নিজেকে এবং নিজের দলকে বাংলা-বিদ্বেষী করে তুললেন দিলীপ ঘোষ। বিজেপি রাজ্য সভাপতির মন্তব্য নিয়ে তোলপাড় বঙ্গ-রাজনীতি।

জয়েন্টে বাংলা ব্রাত্য কেন

জয়েন্টে বাংলা ব্রাত্য কেন

অভিষেক প্রশ্ন তুলেছিলেন জয়েন্টে বাংলা ব্রাত্য কেন। বাংলা ভাষা কেন মর্যাদা পাবে না জয়েন্ট এন্ট্রান্সে। যতক্ষণ না বাংলা ভাষাকে অন্তর্ভূক্ত করা হয়, ততক্ষণ আন্দোলন চলবে। বাংলা ভাষাকে স্বীকৃতি না দিলে আমরা দিল্লির বুকে অধিকার ছিনিয়ে নেব। সেই অধিকার আদায়ের জন্যই আমাদের আন্দোলন।

বাংলাবিদ্বেষী মন্তব্য দিলীপে্র

বাংলাবিদ্বেষী মন্তব্য দিলীপে্র

এই প্রশ্নেই তৃণমূলকে বিঁধতে গিয়ে বাংলাবিদ্বেষী মন্তব্য করে বসলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন, বাংলা থেকে ক-জন জয়েন্ট দেয়? বাংলার সরকারি স্কুলে পড়ে জয়েন্ট দেওয়া যায় নাকি! সেটা কি মমতা বন্দ্যোপাধ্যায় জানেন? তিনি বলেন, গুজরাতে ৬০ হাজার ছাত্রছাত্রী জয়েন্ট দেয়। আর এখানে ক-জন দেয়?

রাজনীতি করছে তৃণমূল

রাজনীতি করছে তৃণমূল

দিলীপ ঘোষ আরও বলেন, যখন আবেদন করতে বলা হয়েছিল, তখন বাংলা থেকে কোনও আবেদন করা হয়নি। এখন বাংলা নিয়ে রাজনীতি করছে তৃণমূল কংগ্রেস। এসবই তৃণমূলের চাল। সময় হলেই তৃণমূল এর জবাব পেয়ে যাবে। উল্লেখ্য, জয়েন্টে আঞ্চলিক ভাষার মধ্যে একমাত্র গুজরাটি ভাষা স্থান পেয়েছে।

 বাংলার অধিকারের প্রশ্নে

বাংলার অধিকারের প্রশ্নে

কেন বাংলা ভাষা ব্রাত্য? সেই প্রশ্ন তুলে তৃণমূল ধরনায় বসে। ধরনা মঞ্চ থেকে একে একে অভিষেক বন্দ্যোপাধ্যায়, চন্দ্রিমা ভট্টাচার্য, সুব্রত মুখোপাধ্যায়রা তোপ দাগেন বিজেপিকে। বাংলা ও বাঙালির প্রতি বঞ্চনার প্রতিবাদে গর্জে ওঠেন তাঁরা। বলেন, এই লড়াই চলবে। বাংলা ভাষা স্বীকৃতি না পেলে দিল্লি থেকে অধিকার ছিনিয়ে আনব আমরা। গুজরাটি ছাড়া অন্যান্য আঞ্চলিক ভাষা কেন ব্রাত্য, তা নিয়ে লাগাতার আন্দোলন চলবে বলে জানান তিনি।

দিলীপ, মুকুল এখন অতীত! রাজ্য বিজেপিকে দিশা দিচ্ছেন অমিত শাহের কাছের লোক

English summary
Dilip Ghosh does anti-bengal comment and TMC in movement to protest. Dilip says how many student sit in Joint from Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X