• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলাকে ইরাক, আফগানিস্তানের সঙ্গে তুলনা! ২০২১-এ বাংলায় যে 'পরিবর্তন' অপেক্ষায়

  • |

পশ্চিমবঙ্গে এমন রাজনৈতিক পরিবর্তন হচ্ছে, যা তাঁরা আশা করতে পারেননি। এদিন বরাহনগরে চা চক্রে যোগ দিয়ে এমনটাই বললেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ (dilip ghosh)। তিনি তৃণমূলের (trinamool congress) নাম না উল্লেখ করেই বলেন, যাঁরা নিজেরা শান্তিতে নেই, তাঁরা কীভাবে সাধারণ মানুষকে শান্তি দেবে।

 দল প্রতিষ্ঠার সঙ্গে যুক্তদের দমবন্ধ

দল প্রতিষ্ঠার সঙ্গে যুক্তদের দমবন্ধ

দিলীপ ঘোষ বলেন, এতবছর তৃণমূলের সঙ্গে রয়েছে, দলের প্রতিষ্ঠার সঙ্গে যুক্ত রয়েছেন, তাঁদেরই নাকি দলের মধ্যে দমবন্ধ হয়ে যাচ্ছে। এব্যাপারে কটাক্ষ করে তিনি বলেন, অক্সিজেন সিলিন্ডার লাগবে কি? একজন নেতা আছেন, যাঁর অক্সিজেন সিলিন্ডার লাগে। বাকিদেরও এখন অক্সিজেন লাগছে। সমস্যার ব্যাপার। যাঁদের নিজেদের সুখ নেই, তাঁরা সাধারণ মানুষকে কীভাবে সুখ দেবে, প্রশ্ন করেন তিনি।

স্বাধীনতা আন্দোলনের কথার উল্লেখ

স্বাধীনতা আন্দোলনের কথার উল্লেখ

বিজেপির রাজ্য সভাপতি স্বাধীনতা আন্দোলনের কথা উল্লেখ করেন। তিনি বলেন, স্বাধীনতা ভোগ করার জন্য নিজের বাড়ির ছেলেদের বিপ্লবী আন্দোলনে পাঠিয়েছিল। যাতে লড়াই করে মাথা উঁচু করে বাঁচতে পারি। আজ তো মাথা উঁচু করার কোনও প্রশ্ন নেই। ওই পার্টির মধ্যে কেউ মাথা উঁচু করে কথা বলতে পারে না। তিনি বলেন, সমাজের মধ্যেও মানুষের মাথা উঁচু করে বাঁচার অধিকার কেড়ে নেওয়া হয়েছে।

ভোট দেওয়ার অধিকার নেই

ভোট দেওয়ার অধিকার নেই

কটাক্ষ করে তিনি বলেন, ভোট দেওয়ার অধিকার নেই। নির্বাচনে দাঁড়ানোর অধিকার নেই। প্রচার করবার অধিকার নেই। সভা সমিতি করার অধিকার নেই। এক দুশো লোককে নিয়ে চা চক্র করারও অধিকার নেই। ডায়াস ভেঙে দেওয়া হচ্ছে। তিনি এদিন বৃহস্পতিবার আলিপুরদুয়ারে তাঁর কনভয়ের ওপরে লাঠি, ইট নিয়ে হামলার কথাও তুলে ধরেন। মনে হচ্ছিল, ইরাক, সিরিয়া কিংবা আফগানিস্তানে চলে এসেছি। তিনি বলেন, ৩০-৩৫ বছর ধরে কাশ্মীরে এত গণ্ডগোল চলছিল, তাও মোদী সরকার ঠাণ্ডা করে দিয়েছে। কিন্তু যে পশ্চিমবঙ্গ দুনিয়াকে দর্শন দিয়েছে, রামকৃষ্ণ, অরবিন্দের জন্ম দিয়েছে, সেখানে আজ কোন পরিস্থিতি।

 সবকিছুর পরিবর্তন ২০২১-এর মে মাসের পরে

সবকিছুর পরিবর্তন ২০২১-এর মে মাসের পরে

এদিন দিলীপ ঘোষ বলেন ২০২১-এর মে মাস পর্যন্ত এসব চলবে। তারপর স্থায়ীভাবে সবকিছুর সমাধান হয়ে যাবে। তৃণমূলের নাম না করে তিনি বলেন এবার বাড়িটা ভেঙে পড়বে। বাড়ির মালিক তা নিয়ে খুব টেনশনে আছেন। নিজেরা সামলাতে না পেরে পাশের রাজ্য বিহার থেকে লোককে ভাড়া করে আনা হয়েছে বলে কটাক্ষ করেন দিলীপ ঘোষ। তিনি বলেন, বিহার থেকে মাসতুতো ভাইকে ডেকে আনা হয়েছে।

কলকাতা : এক ফোনে কালীপুজোর খিচুড়ি থেকে ভাইফোঁটার গিফট্, অভিনব উদ্যোগ

কেরিয়ারে কোন কোন পরিচালকের সিনেমায় অভিনয় করেছেন সৌমিত্র চট্টোপাধ্যায়

English summary
Dilip Ghosh says, Bengal need change. Because todays Bengal is like Iraq and Afghanistan. He mentioned attacked on his convoy in Alipurduar.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X