• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মঞ্চে ঐক্যের ছবি! জয়প্রকাশকে দিয়ে দলে মুকুলের অবস্থান বুঝিয়ে দিলেন দিলীপ

  • |

দিলীপ ঘোষ ও মুকুল রায়ের সম্পর্ক নিয়ে নানা জল্পনা সংবাদ মাধ্যমে। ওপরে তাঁদের মধ্যে কোনও বিরোধ নেই, দেখানোর চেষ্টা হলেও, সম্পর্কের একটা বড় ফাঁক রয়ে গিয়েছে। বিশেষজ্ঞরা বলছেন, দিলীপ ঘোষের সাম্প্রতিক নানা আচরণ থেকে স্পষ্ট তিনি মুকুল রায়কে অন্য পাঁচ রাজ্য নেতার মতোই দেখেন।

 দিল্লির নির্দেশে মুখে কুলুপ

দিল্লির নির্দেশে মুখে কুলুপ

সূত্রের খবর অনুযায়ী দিল্লির বিজেপি নেতৃত্বের তরফে দিলীপ ঘোষকে বলে দেওয়া হয়েছে, মুকুল রায়কে নিয়ে কোনও বিতর্ক তৈরি করা চলবে না। অন্যদিকে মুকুল রায়কেও বলে দেওয়া হয়েছে, দিলীপ ঘোষের সঙ্গে তাল মিলিয়ে চলতে হবে। প্রয়োদনে তাঁর জন্য রাজ্য কমিটিতে পৃথক পদ তৈরি করে গুরুত্ব দেওয়ার কথাও বলা হয়েছে।

মুকুল রায়কে বাড়তি গুরুত্ব নয়

মুকুল রায়কে বাড়তি গুরুত্ব নয়

বাংলার রাজনৈতিক মহল, তথা বিজেপিরও একাংশের ধারনা মুকুল রায় বদলে দিতে পারেন রাজ্যের রাজনৈতিক সমীকরণ। তা অবশ্য মুকুল রায় করে দেখিয়েছেন ২০১৯-এর লোকসভা নির্বাচনের সময়। তবে এই ধারণাকে গুরুত্ব দিতে নারাজ বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

 একই গুরুত্ব জয়প্রকাশ ও মুকুলকে

একই গুরুত্ব জয়প্রকাশ ও মুকুলকে

দিলীপ ঘোষের কাছে জাতীয় কর্মসমিতির সদস্য মুকুল রায় আর রাজ্য বিজেপির সহ সভাপতি জয়প্রকাশ মজুমদারের গুরুত্ব একই। মঞ্চে দিলীপ ঘোষের একদিকে মুকুল রায় ও অন্যদিকে জয়প্রকাশ মজুমদার। নিজেও রাজ্য কমিটির অনুষ্ঠান থেকে বলেছেন, তাঁর একদিকে রয়েছেন মুকুল রায়, যিনি তৃণমূল থেকে এসেছেন। আর অন্যদিকে জয়প্রকাশ মজুমদার। যিনি কংগ্রেস থেকে এসেছেন। এঁরা দুজনেই অন্য সকলের মতো দলকে এগিয়ে নিয়ে যাচ্ছেন বলেও জানিয়েছেন দিলীপ ঘোষ। যদি রাজনৈতিক মহলেক একাংশের প্রশ্ন, রাজনৈতিক দক্ষতা ও গুরুত্বের বিচারে তিনি কি দুজনকে একই আসনে বসাচ্ছেন?

দিলীপ ঘোষের কাছে মুকুল রায়ের গুরুত্ব

দিলীপ ঘোষের কাছে মুকুল রায়ের গুরুত্ব

তবে রাজনৈতিক মহলের একাংশের মত, দিলীপ ঘোষের কাছে মুকুল রায়, আর পাঁচজন রাজ্য নেতার মতোই। না হলে তিনি রাজ্য বিজেপির দফতরে কবি প্রণামের অনুষ্ঠানে ওই মন্তব্য করতেন না।

কলেজের অনলাইন অ্যাডমিনেশনে নেওয়া যাবে না টাকা, সাফ জানালেন শিক্ষামন্ত্রী

উন্নয়নের কাজে হাত বাড়িয়েছে 'বাংলার যুবশক্তি'! ৬ লক্ষ যুব যোদ্ধাকে কুর্ণিশ অভিষেকের

English summary
Dilip Ghosh compares Mukul Roy with Joyprakash Mazumder
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X