• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতার 'খেলা হবে'র পাল্টা এবার বিজেপির 'বাংলা বাঁচাও সপ্তাহ'! ১৬ অগাস্ট বিশেষ কর্মসূচি

Google Oneindia Bengali News

তৃণমূল তথা মমতা বন্দ্যোপাধ্যায়ের 'খেলা হবে' (khela hobe) কর্মসূচির পাল্টা বিজেপির বাংলা বাঁচাও (save bengal week) সপ্তাহের কর্মসূচি। এদিন যুব মোর্চার কার্যকারিণীর বৈঠকে এই কর্মসূচির কথা ঘোষণা করেছেন বিজেপির (bjp) রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (dilip ghosh )। তিনি জানিয়েছেন, নতুন প্রজন্মের সামনে গ্রেট ক্যালকাটা কিলিংসের ইতিহাস তুলে ধরতেই তাদের এই পদক্ষেপ।

১৬ জুলাই খেলা হবে দিবস

১৬ জুলাই খেলা হবে দিবস

২১ জুলাইয়ের মঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন, খেলা একটা হয়েছে, আবারও হবে। বিজেপিকে যতক্ষণ না দেশ থেকে তাড়ানো যাচ্ছে ততক্ষণ রাজ্যে রাজ্যে খেলা হবে। ১৬ অগাস্ট রাজ্যে খেলা হবে দিবস পালনের কথাও জানিয়েছিলেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায় এর আগে খেলা হবে দিবসের কথা জানিয়েছিলেন। তারিখ জানাননি। তিনি জানিয়েছিলেন, ওই দিন ৫০ হাজার ফুটবল দেওয়া হবে।

কটাক্ষ করেছিলেন স্বপন দাশগুপ্ত

কটাক্ষ করেছিলেন স্বপন দাশগুপ্ত

২১ জুলাইতেই ১৬ জুলাই খেলা হবে দিবস নিয়ে কটাক্ষ করেছিলেন বিজেপি সাংসদ স্বপন দাশগুপ্ত। তিনি বলেছিলেন, ১৯৪৬ সালের ১৬ অগাস্ট মুসলিম লিগ প্রত্যক্ষ সংগ্রাম দিবস ঘোষণা করে গ্রেট ক্যালকাটা কিলিং শুরু করেছিল। আর বর্তমানে খেলা হবে বাংলায় বিরোধীদের ওপরে সন্ত্রাসের প্রতীক হয়ে উঠেছে।

বিজেপির বাংলা বাঁচাও সপ্তাহ

বিজেপির বাংলা বাঁচাও সপ্তাহ

দিলীপ ঘোষ এদিন জানিয়েছেন, ৯ অগাস্ট থেকে ১৬ অগাস্ট পর্যন্ত বিজেপির তরফে বাংলা বাঁচাও সপ্তাহ পালন করা হবে। পাশাপাশি নতুন প্রজন্মের কাছে ১৬ অগাস্টের ইতিহাস তুলে ধরা হবে। কেননা ১৬ অগাস্ট থেকে শুরু হয়েছিল গ্রেট ক্যালকাটা কিলিংস। তিনি কটাক্ষ করে বলেছেন, বর্তমান পরিস্থিতি এমনই যে, আমরা যেন সেই বীভৎস অতীতের দিকেই ফিরে যাচ্ছি। ২০ অগাস্ট জেলাশাসকদের অফিস ঘেরাও করা হবে। হবে কলকাতা চলো অভিযানও।

চাকরির দাবিতে পথে নামবে বিজেপি

চাকরির দাবিতে পথে নামবে বিজেপি

দিলীপ ঘোষ এদিন বলেছেন, এই রাজ্যে খেলার দরকার নেই। চাই চাকরি। সেই চাকরির দাবিতেই এবার পথে নামতে চলেছে গেরুয়া শিবির। এর আগে তৃণমূলে ২১ জুলাইয়ে শহিদ দিবসের পাল্টা শহিদ শ্রদ্ধাঞ্জলি দিবস পালন করে বিজেপি। এবার খেলা হবের পাল্টা কর্মসূচি নিয়ে বিজেপি বুঝিয়ে দিল তৃণমূলকে কোনওভাবেই ফাঁকা মাঠ ছেড়ে দেওয়া হবে না।

দিলীপ ঘোষের সামনেই ক্ষমা প্রার্থনা সৌমিত্রর, সঙ্গে দিলেন 'অগাস্ট বিপ্লবে'র হুঁশিয়ারিদিলীপ ঘোষের সামনেই ক্ষমা প্রার্থনা সৌমিত্রর, সঙ্গে দিলেন 'অগাস্ট বিপ্লবে'র হুঁশিয়ারি

English summary
Dilip Ghosh announces Save Bengal Week against Mamata's Khela Hobe day on 16 August
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X