• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৫% ডিএ বাড়াল কেন্দ্র! তরজা বাঁধল দিলীপ আর পার্থর মধ্যে

কেন্দ্রীয় সরকারি কর্মী ও পেনশনভোগীদের ৫ শতাংশ ডিএ বৃদ্ধি নিয়ে রাজনৈতিক আক্রমণ আর প্রতি আক্রমণ। যেখানে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ কেন্দ্রের সিদ্ধান্তকে স্বাগত জানাচ্ছেন, সেখানে রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলছেন, দেশের অর্থনীতিটাকেই শেষ করে দিচ্ছে কেন্দ্র।

পার্থ চট্টোপাধ্যায়ের আক্রমণ

পার্থ চট্টোপাধ্যায়ের আক্রমণ

কেন্দ্রীয় সরকারি কর্মীদের ডিএ প্রদানকে কটাক্ষ করলেন রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তিনি বলেন অর্থনীতিকেই শেষ করে দিচ্ছে মোদী সরকার। এপ্রসঙ্গে আরবিআই-এর কথাও উল্লেখ করেন পার্খ চট্টোপাধ্যায়। তাদের হাতে টাকা ছাপানোর যন্ত্র নেই কিংবা রিজার্ভ ব্যাঙ্ক থেকে ঋণ নেওয়ার সুযোগ নেই।

দিলীপ ঘোষের প্রশ্ন

দিলীপ ঘোষের প্রশ্ন

কেন্দ্রে ডিএ প্রদানকে স্বাগত জানিয়ে দিলীপ ঘোষের প্রশ্ন, কেন ডিএ দিচ্ছেন না আপনারা( রাজ্য সরকার)? ডিএ নিয়ে চালাকির রাজনীতির অভিযোগ করেছেন তিনি। পুলিশ, শিক্ষক থেকে সরকারি কর্মী সবাই রাজ্য সরকারের ওপর অসন্তুষ্ট বলে দাবি করেছেন দিলীপ ঘোষ।

ডিএ বাদ দিয়ে বেতন কমিশন লাগু রাজ্যের

ডিএ বাদ দিয়ে বেতন কমিশন লাগু রাজ্যের

রাজ্য সরকার তাদের কর্মীদের জন্য নতুন বেতন কমিশন লাগু করার সিদ্ধান্ত নিয়েছে, ২০২০-র জানুয়ারি থেকে। যদিও নতুন করে এর মধ্যে আর কোনও ডিএ কিংবা বকেয়ার দাবি উড়িয়ে দেওয়া হয়েছে সরকারের তরফ থেকে। রাজ্যের কর্মীদের দাবি, বেসিক পে-র ওপর ১২৫ শতাংশ ডিএ-রল কথা বলা হয়েছে। যা কেন্দ্রীয় কর্মীরা এখন পাচ্ছেন ১৬৫ শতাংশ হারে। ফারাক দাঁড়িয়েছে ৪০ শতাংশ।

English summary
Dilip Ghosh and partha Chatterjee in battle of comments over giving DA to central employees
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X