• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

১০ দফায় ভোট চান দিলীপরা, কেন্দ্রীয় বাহিনী থেকে অফিসার বদলি একাধিক দাবি নিয়ে কমিশনে বিজেপি

৬-৭ দফায় হবে না। ১০ দফায় ভোট করাতে হবে। নির্বাচন কমিশনের কাছে দাবি পেশ করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষরা। বিজেপির প্রতিনিধি দলে ছিলেন লকেট চট্টোপাধ্যায়ও। শুধু ১০ দফায় ভোট করানোর দাবিতেই শেষ হয়নি, প্রতিবুথে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন, পক্ষপাত দুষ্ট অফিসারদের বদলি থেকে একাধিক দাবি পেশ করেছেন তাঁরা। প্রসঙ্গত উল্লেখ্য ১৬ ফেব্রুয়ারির পরেই রাজ্যের বিধানসভা ভোটের নির্ঘণ্ট ঘোষণা করতে চলেছে নির্বাচন কমিশন এমনই ইঙ্গিত নিলেছে।

১০ দফায় ভোটের দাবি

১০ দফায় ভোটের দাবি

ভোটের নির্ঘণ্ট ঘোষণা করার তোরজোর শুরু করে দিয়েছে কমিশন খবর পেতেই বিজেপি তাঁদের দাবি নিয়ে হাজির হয়ে গিয়েছিল নির্বাচন কমিশনে। সেখানে ১০ দফায় রাজ্যে ভোট করানোর দাবি জানিয়েছেন দিলীপ ঘোষরা। রাজ্যে অবাধ ভোটের দাবিতে বেশ কয়েক মাস ধরেই কমিশনে দাবি জানিয়ে আসছে বিজেপি। কেন্দ্রীয় বাহিনী আগে থেকেই মোতায়েনের দাবি জানিয়েছিল গেরুয়া শিবির। এবারও প্রতিবুথে কেন্দ্রীয় বাহিনী নিয়োগের দাবি জানিয়েছেন দিলীপ ঘোষরা। এবং রাজ্যের পক্ষপাতদুষ্ট অফিসারদের সরানোরও দাবি জানিয়েছেন তাঁরা।

কবে ভোট ঘোষণা

কবে ভোট ঘোষণা

ভোটের দিনক্ষণ যে শীঘ্রই ঘোষণা করতে চলেছে কমিশন তার ইঙ্গিত মিলেছে। সূত্রের খবর সরস্বতী পুজোর পরেই দিন রাজ্যে ভোট ঘোষণা করবে নির্বাচন কমিশন। ৬ থেকে ৭ দফায় ভোট করানো হতে পারে বলে খবর মিলেছে। করোনা পরিস্থিতির কারণে এবার বুথের সংখ্যা বাড়ানো হয়েছে। অনলাইনে মনোনয়ন জমা নেওয়া হবে। তার জন্য আগে থেকেই জেলা শাসকদের প্রশিক্ষণ দেওয়ার ব্যবস্থা করবে নির্বাচন কমিশন এমনই খবর পাওয়া গিয়েছে।

কেন্দ্রীয় বাহিনীর নিয়ে তৎপরতা

কেন্দ্রীয় বাহিনীর নিয়ে তৎপরতা

একাধিক রাজনৈিতক দলের দাবি মেনে এবার রাজ্যে বেশি মাত্রায় কেন্দ্রীয় বাহিনী নিয়োগ করা হতে পারে বলে সূত্রের খবর। ইতিমধ্যেই বেশ কিছু কেন্দ্রীয় বাহিনী রাজ্যে পাঠানো হয়েছে। ভোটের কথা মাথায় রেখে রাজ্যে কেন্দ্রীয় বাহিনী নির্ধারণ করার তোরজোর শুরু করে দিয়েছে নির্বাচন কমিশন। এদিকে আবার রাজ্যের পুলিশ সুপার ও েজলা শাসকদের সতর্ক করেছে নির্বাচন কমিশন। দুই দফায় রাজ্যে ঘুরে গিয়েছেন ডেপুটি নির্বাচন কমিশনার।

ভোটে অশান্তির অভিযোগ

ভোটে অশান্তির অভিযোগ

ভোটে শাসক দল অশান্তি করবে বলে অভিযোগ করেছে বিজেপি। এমনকী ভোটেপ আগেও বিরোধী দলের উপর আক্রমণ বাড়বে বলে নির্বাচন কমিশনে নালিশ জানিয়ে এসেছেন দিলীপ ঘোষরা। সেকারণে ভোটের নির্ঘণ্ট ঘোষণার পরেই যেন রাজ্যে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয় এই নিয়ে তৎপর হয়ে উঠেছেন। রাজ্যপাল জগদীপ ধনখড়এ একাধিক টুইটে পুলিশের রাজনীতিকরণের অভিযোগ তুলেছেন।

ফের অগ্নিমূল্য জ্বালানি, পেট্রোল-ডিজেলের রেকর্ড দাম বৃদ্ধি, কলকাতায় কত দাম জেনে নিনফের অগ্নিমূল্য জ্বালানি, পেট্রোল-ডিজেলের রেকর্ড দাম বৃদ্ধি, কলকাতায় কত দাম জেনে নিন

English summary
Dilip Ghosh and BJP leaders visit election commission on the demand of free and fare vote
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X