ডেঙ্গি নিয়ন্ত্রণে বিশেষজ্ঞ কমিটি গঠনের দাবি চিকিৎসকদের ৮ টি সংগঠনের

  • Written By: Dibyendu
Subscribe to Oneindia News

ডেঙ্গি নিয়ন্ত্রণে চিকিৎসকদের নিয়ে বিশেষজ্ঞ কমিটি গঠনের দাবিতে সরব হল রাজ্যের বিভিন্ন চিকিৎসক সংগঠন। কেন্দ্রের ভেক্টরবর্ন ডিজিজ কন্ট্রোল প্রোগ্রামের নির্দেশাবলি অমান্য করারও অভিযোগ করেছেন চিকিৎসকরা।

ডেঙ্গি নিয়ন্ত্রণে বিশেষজ্ঞ কমিটি গঠনের দাবি চিকিৎসকদের ৮ টি সংগঠনের

একদিকে মুখ্যমন্ত্রী নবান্নে ডেঙ্গি নিয়ে সাংবাদিক সম্মেলন করে দাবি করছেন ডেঙ্গি নিয়ে ভয়ের কিছ নেই। পুরো পরিস্থিতিই নিয়ন্ত্রণে। মুখ্য স্বাস্থ্য অধিকর্তা ডেঙ্গিতে মৃতের সংখ্যা ৩৮ বললেও মুখ্যমন্ত্রী গুনতিতে এদিন তা হয়ে গেল ১৩। ঠিক সেই সময়েই মৌলালি যুব কেন্দ্রে রাজ্যে চিকিৎসকদের আটটি সংগঠন রাজ্য সরকারকে কাঠগড়ায় তুললেন একসঙ্গে।

চিকিৎসকদের ওপর গত কয়েকমাস বিভিন্ন জায়গায় বিভিন্ন সময়ে যে হামলা হয়েছে তা নিয়েই ডাকা হয়েছিল জয়েন্ট কনভেনশন। তাতেই যোগ দিয়েছিল ডান-বাম মিলিয়ে রাজ্যে চিকিৎসকদের আটটি সংগঠন।

চিকিৎসক সংগঠনগুলির সদস্যরা কনভেনশনে সরকারের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন। ডেঙ্গি নিয়ে স্বাস্থ্য দফতরের কাছ থেকে পর্যাপ্ত সাহায্য পাওয়া যাচ্ছে না বলেও অভিযোগ করেন তাঁরা। কেন্দ্রের ভেক্টরবর্ন ডিজিজ কন্ট্রোল প্রোগ্রামের নির্দেশাবলি অমান্য করারও অভিযোগ করেছেন কনভেনশনে উপস্থিত চিকিৎসক নেতারা। সঠিক সময়ে সংক্রামক রোগ নিয়ন্ত্রণে ব্যবস্থা না নিলে রোগের দাপটের সঙ্গে মৃত্যুর সংখ্যা বাড়বে বলেও কনভেনশনে জানিয়েছেন চিকিৎসকরা।

একইসঙ্গে রাজ্যের বিভিন্ন জায়গায় 'অজানা জ্বর' নিয়েও প্রশ্ন তুলেছেন চিকিৎসকরা। প্রত্যেকটি জ্বরের পরীক্ষা করে তা কোন প্রকৃতির তা বলে দেওয়া সম্ভব দাবি করে চিকিৎসকরা 'অজানা জ্বর' শব্দটিকে প্রশ্রয় দেওয়া হচ্ছে বলেও অভিযোগ করেছেন। একই সঙ্গে ডেঙ্গি নিয়ে আালাদা করে বিশেষজ্ঞ কমিটি গঠনের দাবিও উঠেছে এই কনভেনশন থেকে।

English summary
Different doctors unions in West Bengal demands to form expert committee for Dengi. They attended a convention on Monday.
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.