• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৩ আসনের জন্য কি বাংলা ভাগ, গুরুং-এর কথা বিঁধে গোর্খাল্যান্ড নিয়ে মমতার কাছে ব্যাখ্যা দাবি বিজেপির

  • |

আগেকার নির্বাচনগুলিতে গোর্খা জনমুক্তি (gorkha janamukti morcha) মোর্চা তথা, তাদের নেতা বিমল গুরুং (bimal gurung) বিজেপির (bjp)সঙ্গে থাকায় তৃণমূল কংগ্রেস (trinamool congress) বিজেপির বিরুদ্ধে বাংলা ভাগের চক্রান্তের অভিযোগ তুলেছিল। গুরুং-এর ভোল বদলে এবার সেই প্রশ্নই তৃণমূলের কাছে তুলছে বিজেপি।

মমতায় আস্থা বিমল গুরুং-এর! স্বাগত জানাল তৃণমূল কংগ্রেস

গুরুং-এর ভোলবদল

গুরুং-এর ভোলবদল

প্রায় ৩ বছর 'নিখোঁজ' থাকার পর বুধবার বিকেলে দেখা পাওয়া যায় বিমল গুরুংকে। গোর্খা ভবনে তিনি সাংবাদিক সম্মেলন করতে চেয়েছিলেন। কিন্তু অনুমতি না মেলায় তিনি পরে অন্য জায়গায় সাংবাদিক সম্মেলন করেন। সাংবাদিক সম্নেলনে মোদী, অমিত শাহদের প্রতি প্রতিশ্রুতি ভঙ্গের অভিযোগ করে এনডিএ-র সঙ্গে সম্পর্ক ত্যাগের কথা জানান। তিনি বলেছেন, ছয়বছর ধরে শুধুই প্রতিশ্রুতি ভঙ্গ হয়েছে। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় পাহাড় নিয়ে যা যা প্রতিশ্রুতি দিয়েছিলেন, তা তিনি পালন করেছেন। তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূয়সী প্রশংসা করার পাশাপাশি ২০২১-এর বিধানসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়কে মুখ্যমন্ত্রী হিসেবে দেখতে চান বলে জানান।

তৃণমূল স্বাগত জানায় বিমল গুরুং-এর অবস্থানকে

তৃণমূল স্বাগত জানায় বিমল গুরুং-এর অবস্থানকে

রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস বিমল গুরুং-এর এনডিএ ছাড়ার সিদ্ধান্তকে স্বাগত জানায়। টুইটে তৃণমূলের তরফে বলা হয়, মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বের প্রতি সমর্থন, এনডিএ থেকে সমর্থন প্রত্যাহারের সিদ্ধান্ত এবং শান্তির বার্তাকে স্বাগত জানাচ্ছে তৃণমূল কংগ্রেস। সেখানে বিজেপিকে নিশানা করে বলা হয়েছে, তারা গোর্খাল্যান্ড ইস্যুকে রাজনীতি হিসেবে ব্যবহার করেছে। বাংলার সাধারণ মানুষের সামনে তা প্রকাশ হয়ে পড়ল বলেও মনে করছে তৃণমূল কংগ্রেস। পাহাড়ের সবপক্ষ অর্থাৎ রাজনৈতিক দলগুলি, জিটিএ, সিভিল সোসাইটি শান্তি ও সমৃদ্ধির লক্ষ্যে একসঙ্গে উন্নতি ও শান্তির জন্য হাতে হাত মিলিয়ে কাজ করবে বলেও আশা প্রকাশ করেছে তৃণমূল কংগ্রেস।

গোর্খাল্যান্ড মানেনি বিজেপি

গোর্খাল্যান্ড মানেনি বিজেপি

এরপরেই বিজেপি নেতা সায়ন্তন বসু জানান, এতদিন গোর্খাল্যান্ডের দাবি মানেনি বিজেপি। এব্যাপারে গুরুং-এর মন্তব্য উল্লেখ করেন তিনি। পাশাপাশি প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী যে তাদের দাবি শোনেনি, সেই কথাও গুরুং নিজেই বলেছেন বলে উল্লেখ করেন সায়ন্তন বসু।

মুখ্যমন্ত্রী কি গোর্খাল্যান্ডের প্রতিশ্রুতি দিয়েছেন, প্রশ্ন বিজেপির

মুখ্যমন্ত্রী কি গোর্খাল্যান্ডের প্রতিশ্রুতি দিয়েছেন, প্রশ্ন বিজেপির

সায়ন্তন বসু কটাক্ষ করে বলেন, গুরুং নিজেই বলছেন, মুখ্যমন্ত্রী যা যা প্রতিশ্রুতি দেন, তা তিনি পালন করেন। তাহলে কি মুখ্যমন্ত্রী গোর্খাল্যান্ডের প্রতিশ্রুতি দিয়েছেন। প্রশ্ন করেছেন তিনি।

এবার কি ৩ আসনের জন্য বাংলা ভাগ

এবার কি ৩ আসনের জন্য বাংলা ভাগ

সায়ন্তন বসু প্রশ্ন করেছেন, এবার কি ৩ আসনের জন্য বাংলা ভাগ মেনে নিচ্ছেন মুখ্যমন্ত্রী, এই প্রশ্নের ব্যাখ্যা তিনি দাবি করেছেন, মমতা বন্দ্যোপাধ্যায় তথা রাজ্য সরকারের কাছ থেকে। বিজেপির প্রশ্ন, তৃণমূলের সঙ্গে কোন রফায় এই ভোল বদল বিমল গুরুং-এর। কেননা গোর্খা জনমুক্তি মোর্চার নেতা তো গোর্খাল্যান্ডের দাবিতে এখনও অনড় রয়েছেন।

English summary
Did CM Mamata Banerjee agree with Gorkhaland, BJP questions after Bimal Gurung supports her
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X