• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মল্লারপুরে পুলিশ হেফাজতে নাবালকের মৃত্যুতে ডিজি এবং স্বরাষ্ট্রসচিবের কাছে রিপোর্ট তলব হাইকোর্টের

  • By অভীক
  • |

মল্লারপুর থানায় পুলিশি হেফাজতে এক নাবালকের মৃত্যুর ঘটনায় রাজ্য পুলিশের ডিজি এবং স্বরাষ্ট্রসচিবের কাছে ঘটনার বিস্তারিত রিপোর্ট তলব করল কলকাতা হাইকোর্ট। এই সংক্রান্ত বিষয়ে হাইকোর্টের দায়ের করা স্বতঃপ্রণোদিত মামলায় আগামী ২৫ নভেম্বরের মধ্যে রিপোর্ট পেশ করতে হবে আদালতে।

মল্লারপুরে পুলিশ হেফাজতে নাবালকের মৃত্যুতে ডিজি এবং স্বরাষ্ট্রসচিবের কাছে রিপোর্ট তলব হাইকোর্টের

পাশাপাশি, বৃহস্পতিবার এই মামলায় গোটা রাজ্যের থানাগুলিতে কত সংখ্যক সিসিটিভি লাগানো আছে এবং কতগুলি সিসিটিভি সঠিকভাবে কাজ করে সেই সংক্রান্ত বিষয়ে বিস্তারিত রিপোর্ট পেশ করারও নির্দেশ দিয়েছে হাইকোর্ট। এবং থানাগুলিতে চাইল্ড ফ্রেন্ডলি কর্নার আছে কিনা, বা থাকলেও সেগুলি কি অবস্থায় আছে রাজ্যের স্বরাষ্ট্রসচিবকে সেই সংক্রান্ত বিষয়ে রিপোর্ট দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত।

প্রসঙ্গত, গত ৩০ অক্টোবর মল্লারপুর থানায় পুলিশি হেফাজতে থাকাকালীন ১৫ বছরের এক কিশোরের অস্বাভাবিকভাবে মৃত্যু হয়। সেখানে একটি চুরির ঘটনায় মল্লারপুরের বারুইপাড়ার বাসিন্দা ওই যুবককের বিরুদ্ধে অভিযোগ ওঠায় তাকে গ্রেফতার করে পুলিশ। নিয়ে যাওয়া হয় থানায়। গভীর রাতে মৃত্যু হয় তাঁর। এরপরই পুলিশের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দেন মৃতের পরিবার।

তাঁদের অভিযোগ, লকআপে অমানুষিক অত্যাচারের কারণেই মৃত্যু হয়েছে শুভর। পুলিশই খুন করেছে তাঁদের ছেলেকে। অভিযুক্ত পুলিশ কর্মীদের শাস্তির দাবিও জানিয়েছেন তাঁরা।

কন্যা শিশুকে রাতভর আগলে রাখল সারমেয়! মন ছুঁয়ে যাওয়া ঘটনা বসিরহাটে

English summary
DG and cheif secy summoned by HC regarding mallarpur custodial death
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X