• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সোদপুরে একের পর এক কারখানা, ওযুধের দোকানে আগুন, ঘটনাস্থলে দমকলের ১৫টি ইঞ্জিন

  • By Abheek
  • |

বৃহস্পতিবার ভোররাতে নিউ ব্যারাকপুরের তালবান্দায় অগ্নিকাণ্ডের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। ঘটনায় নিউ ব্যারাকপুরের তালবান্দার এক গেঞ্জি কারখানার পাশাপাশি, এলাকার এক ওষুধের গুদাম সহ পাশাপাশি বেশ কয়েকটি দোকান আগুনে পুড়ে ছাই হয়ে গিয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ আনুমানিক কয়েক লক্ষাধিক টাকা। সকালে ঘটনাস্থলে যান দমকলমন্ত্রী সুজিত বসু।

সোদপুরে একের পর এক কারখানা, ওযুধের দোকানে আগুন, ঘটনাস্থলে দমকলের ১৫টি ইঞ্জিন

দমকল ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার রাত ৩ টে নাগাদ ওই গেঞ্জি কারখানা ও ওষুধের দোকান থেকে কালো ধোঁয়া বের হতে দেখেন স্থানীয়রা। অতো রাতে আগুন লাগায় খুব বেশি প্রথম অবস্থায় তা দেখা সম্ভব হয়নি। যখন স্থানীয়রা বুঝতে পারেন কারখানায় আগুন লেগেছে তখনই দমকলে খবর দেন তাঁরা। ততক্ষনে পর পর ফাটতে থাকে গ্যাস সিলিন্ডার। আশে পাশে বেশ কিছু ছোটবড় কারখানা রয়েছে। তাই যাতে আগুন না ছড়িয়ে যায় সেকারণেই যুদ্ধকালীন তৎপরতায় চলছে আগুন নেভানোর কাজ শুরু হয়।
ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ১৫টি ইঞ্জিন। আগুন লাগার কারণ সম্পর্কে এখনও স্পষ্ট করে কিছু জানা যায়নি। তবে বহুতলে ও কারখানার ভেতরে বেশ কয়েকজন আটকে রয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। এখনও পর্যন্ত কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। তবে কিভাবে আগুন লাগলো তার কারণ জানতে ধন্দে দমকলকর্মীরা। কারণ করোনা অতি মারি পরিস্থিতির জেরে কার্যত লকডাউনে সবকিছুই বন্ধ ছিল। তার উপর ঘূর্ণিঝড় যশের সতর্কতার কারণে প্রায় এক প্রকার বলা যায় বন্ধ রেখে রাখা হয়েছে সবকিছুই। তারই মধ্যে কিভাবে আগুন লাগলো তা নিয়ে প্রশ্ন উঠেছে এলাকাবাসীর মনে।
দমকল কর্মীদের মতে, যশের কারণে ঝোড়ো হাওয়ায় আগুন ছড়িয়ে পড়়ার আশঙ্কা রয়েছে। যুদ্ধকালীন তৎপরতায় চলছে আগুন নেভানোর কাজ।

English summary
Devastating fire in Sodepur factory
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X