• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দল পাঠানোর মাপকাঠি নিয়ে প্রশ্ন! কেন্দ্রের কাজ যুক্তরাষ্ট্রীয় কাঠামোয় আঘাত, অভিযোগ ডেরেকের

রাজ্যের করোনা পরিস্থিতি পর্যবেক্ষণে দুটি কেন্দ্রীয় দল পাঠানো নিয়ে কেন্দ্রকে আক্রমণ করলেন তৃণমূল কংগ্রেস সাংসদ ডেরেক ও'ব্রায়েন। তিনি রাজ্যে কেন্দ্রীয় দল পাঠানোর মাপকাঠি নিয়ে প্রশ্ন তুলেছেন। পাশাপাশি বিষয়টি কেন্দ্রই জটিল করে তুলছে বলে অভিযোগ করেছেন তিনি।

মাপকাঠি নিয়ে প্রশ্ন ডেরেকের

মাপকাঠি নিয়ে প্রশ্ন ডেরেকের

করোনা আক্রান্ত রাজ্যগুলির থেকে ছটি রাজ্যকে বেছে নেওয়া হয়েছে। সেই রাজ্যগুলোতে পাঠানো হয়েছে কেন্দ্রীয় দল। কিন্তু এই কেন্দ্রীয় দল পাঠানোর মাপকাঠি কী, প্রশ্ন তুলেছে তৃণমূলের ডেরেক ও'ব্রায়েন। প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর উদ্দেশে তিনি এই প্রশ্ন তুলেছেন। ডেরেক বলেন, ছটি রাজ্যের মধ্যে পাঁচটিই বিজেপি বিরোধী দল শাসিত রাজ্য।

পরিস্থিতি জটিল করছে কেন্দ্রই, অভিযোগ ডেরেকের

পরিস্থিতি জটিল করছে কেন্দ্রই, অভিযোগ ডেরেকের

ডেরেক ও'ব্রায়েন বলেছেন, সাধারণ মানুষকে সাহায্য করতে যে কেউ রাজ্যে আসতে পারেন। তাঁকে স্বাগত জানানো হবে। কিন্তু তা করতে একটা পদ্ধতির মধ্যে দিয়ে। কেন্দ্রকে উদ্দেশ্য করে তিনি বলেন, যদি তা অনুসরণ না করা হয়. তাহলে তারাই পরিস্থিতি জটিল করে তুলছে।

আগে দল পাঠিয়ে পরে ফোন করে জানানোর ঘটনার সমালোচনা

আগে দল পাঠিয়ে পরে ফোন করে জানানোর ঘটনার সমালোচনা

ডেরেক ও'ব্রায়েন বলেছেন যেভাবে কেন্দ্রীয় দল পাঠানো হয়েছে, তাতে তা যুক্তরাষ্ট্রীয় কাঠামোর ওপর আঘাত। কেন্দ্রকে উদ্দেশ্য করে তিনি বলেছেন, তারা যদি রাজ্য সরকারকে অবহিত না করে দুঃসাহসিক ভ্রমণ চান, দল পৌঁছনোর ৩ ঘন্টা পরে মুখ্যমন্ত্রী ও মুখ্যসচিবকে ফোন করেন, তাহলে তা যুক্তরাষ্ট্রীয় কাঠামোর পরিচায়ক নয়।

সোমবার মুখ্যমন্ত্রীর সমালোচনা

সোমবার মুখ্যমন্ত্রীর সমালোচনা

রাজ্যের করোনা পরিস্থিতি পর্যবেক্ষণে কেন্দ্রীয় দল আসা নিয়ে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিষয়টি নিয়ে তিনি প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছেন। মুখ্যমন্ত্রী বলেছেন কেন্দ্রীয় দল নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কথা বলেছিলেন দুপুর একটায়। কিন্তু কেন্দ্রীয় দল কার্গো বিমানে কলকাতা এসে গিয়েছিল সকাল ১০ টায়। আগে না জানিয়ে কেন্দ্রীয় দল পাঠানো রীতির পরিপন্থী বলে মন্তব্য করেন মুখ্যমন্ত্রী।

প্রায় গোটা হুগলি জেলাকেই কনটেইনমেন্ট জোন হিসাবে ঘোষণা রাজ্য সরকারের

English summary
Derek O'Brien questions the visit of Central team in Coronavirus affected areas. He said Centre make things difficult.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X